Breaking News
Home / সারাদেশ / আগৈলঝাড়ায় জামাত নেতা অধ্যক্ষর কারনে মুজিব শতবর্ষের অনুষ্ঠান পন্ড

আগৈলঝাড়ায় জামাত নেতা অধ্যক্ষর কারনে মুজিব শতবর্ষের অনুষ্ঠান পন্ড

আগৈলঝাড়া প্রতিনিধিঃ বরিশালের আগৈলঝাড়ায় বাগধা স্কুল এ্যান্ড কলেজে মুজিব শতবর্ষের অনুষ্ঠানের কেক নিয়ে জামাত নেতা অধ্যক্ষ আব্দুর রহমান মিয়া লাপাত্তা হয়ে যাওয়ায় মুজিব শতবার্ষিকীর অনুষ্ঠান পন্ড হওয়ায় শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও স্থানীয়দের মাঝে চরম ক্ষোভ দেখা দিয়েছে। সংশ্লিষ্ঠ বাগধা স্কুল এ্যান্ড কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা (অবঃ) ডা. মো. এসএম সিরাজুল ইসলাম বলেন, প্রতিষ্ঠানের পক্ষ থেকে মুজিব শতবর্ষ উদযাপন করতে সোমবার বিকেলে শিক্ষক ও ম্যানেজিং কমিটির যৌথ সভার সিদ্ধান্তে অনুষ্ঠানে আগত সবাইকে বিতরণের জন্য মিষ্টি ও কেক আনা হয়।

মঙ্গলবার সকালে মুজিব শতবর্ষ উৎযাপন করার জন্য শিক্ষক ও ম্যানেজিং কমিটির সদস্যগনসহ স্থানীয়রা কলেজে গিয়ে অধ্যক্ষকে দেখতে না পেয়ে ম্যানেজিং কমিটির সদস্য মুজিবুর রহমান খান অধ্যক্ষ আব্দুর রহমান মিয়ার সাথে ফোনে কথা বলে জানতে পারেন যে, অধ্যক্ষ কেক নিয়ে তার বাড়ি গিয়ে সকালে ঢাকা চলে গেছেন। মজিবুর রহমান জানান, ফোনে তাকে অধ্যক্ষ জানিয়েছেন মঙ্গলবার ভোরে তিনি ঢাকার উদ্দেশ্যে চলে এসেছেন। কেকের প্রশ্নে অধ্যক্ষ বলেন, কেক তিনি নিয়ে গেছেন। দরকার হলে ওই কেকের টাকা তিনি পরে দিয়ে দেবেন বলে জানিয়েছেন। অধ্যক্ষর কেক নিয়ে বাড়ি চলে যাওয়ার কথা মুহুর্তের মধ্যে ছড়িয়ে পরলে ক্ষোভে ফেটে পরে শতবর্ষের উৎসবে আসা আগত অতিথীরা। পন্ড হয়ে যায় শতবর্ষের অনুষ্ঠান।

এবিষয়ে ম্যানেজিং কমিটির সদস্য মজিবুর রহমান খান, সহকারী অধ্যাপক মো. সাইদুর রহমান, প্রভাষক মো. আক্রাম উদ্দিন খান সহ স্থানীয় বাসিন্দারা অধ্যক্ষর দৃষ্ঠান্ত মূলক বিচার দাবি করেন। কলেজ কমিটির নেতৃবৃন্দ আরও বলেন, অধ্যক্ষ আব্দুর রহমানের বিরুদ্ধে ইতি পূর্বেও সরকার ও প্রতিষ্ঠানের ভাবমুর্তি খুন্ন করার একাধিক অভিযোগ রয়েছে। কেক নিয়ে যাওয়ার ঘটনা তার ইচ্ছাকৃত এবং মুজিব শতবর্ষ উদযাপনে তার অনিহা ও উদাসিনতারই বহিঃপ্রকাশ। সূত্র মতে, অধ্যক্ষ আব্দুর রহমান মিয়া জামাতের উপজেলা পরিচালনায় কমিটির গোয়েন্দা তালিকাভুক্ত।
জামাত নেতা অধ্যক্ষ আব্দুর রহমান সাংবাদিকদের বলেন, কলেজ সভাপতি সিরাজ হাওলাদার তাকে বলেছেন যে, অনুষ্ঠান হবে না; তাই সদস্য আবুল বাশার হাওলাদারের কাছে বলে তিনি কেক বাড়ি নিয়ে গেছেন।
সদস্য আবুল বাশার হাওলাদার বলেন, বড় আকারে অনুষ্ঠান করা যাবে না তাই তিনি খাবারগুলো আগতদরে মধ্যে বিতরণ করতে বলেছেন।
কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা (অবঃ) ডা. মো. এসএম সিরাজুল ইসলাম বলেন, সরকারী নির্দেশনা অনুযায়ি গনজমায়েতের মাধ্যমে শতবর্ষের অনুষ্ঠান করা যাবে না, তাই অধ্যক্ষকে তিনি বলেছেন যে, অনুষ্ঠানে যারা আসবে তাদের মধ্যে কেক ও মিষ্টি বিতরণ করতে বলেছিলেন তিনি।
অধ্যক্ষর এহেন আচরণের কারনে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার কথাও জানান কলেজ সভাপতি।

About admin

Check Also

গৌরনদীতে নানা আয়োজনে বর্ষবরন

নানা আয়োজনের মধ্যদিয়ে বরিশালের গৌরনদীতে বাংলা নববর্ষ উদ্যাপিত হয়েছে। প্রতিবছরের ন্যায় এ বছরও উপজেলা প্রশাসনের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *