Home / জাতীয় / থানকুনি পাতায় মিলবে করোনা থেকে মুক্তি,এমন খবরে ঘুম হারাম দেশবাসীর

থানকুনি পাতায় মিলবে করোনা থেকে মুক্তি,এমন খবরে ঘুম হারাম দেশবাসীর

থানকুনি পাতায় মিলবে করোনা থেকে মুক্তি এমন খবরে ঘুম হারাম হয়েছে দেশবাসীর। দেশে মোট ১০জন করোনায় আ’ক্রান্ত হয়েছে এমন খবরে বিভিন্ন জেলায়-উপজেলায় আত’ঙ্ক ছড়িয়েছে।এদিকে করোনায় বি’ধ্বস্ত ইতালি, জার্মান, বাহারাইন, সৌদি আরব থেকে দলে দলে প্রবাসীরা আসায় এই আতঙ্কে নতুন মাত্রা যোগ হয়েছে। এদিকে আত’ঙ্কিত দেশের জনগণ নানা সময় নানা গু’জবে কান দিচ্ছেন। করোনা থেকে মুক্তি মিলবে এমন তথ্য পেলেই তা যাচাই-বাছাই না করে সেটাই মানছে এবং সামাজিক মাধ্যমসহ বিভিন্ন ভাবে ছড়িয়ে দিচ্ছে।

এমন এক গু’জবে রাতের ঘুম হারাম হয়েছে দেশের বিভিন্ন জেলা উপজেলার বাসিন্দাদের। জানাগেছে জৈনপুরী পীর সাহেব স্বপ্নে দেখেছেন যে, ৩টি থানকুনি পাতা এবং এক গ্লাস পানি খেলে করোনাভাই’রাস ছুঁতেও পারবে না। আর এই রাতের মধ্যেই পাতা তিনটি খেতে হবে। আর এমন গুজবের ওপর ভিত্তি করে তথ্য রটে, থানকুনি পাতা খেলে করোনাভাই’রাস আর সংক্রমিত হবে না। মিলবে মুক্তি। এমন গু’জবে সাড়া দিয়ে দেশের বিভিন্ন জেলা-উপজেলার বাসিন্দারা রাতের আঁধারে থানকুনি পাতা সংগ্রহ করে রাতেই চিবিয়ে খেয়েছেন সে পাতা। তারা বলছেন, এই থানকুনি পাতাই করোনাভাই’রাসের উত্তম প্রতিষেধক। জানা গেছে, মঙ্গলবার দিবাগত রাত ১২ টা থেকে শুরু হয়েছে এ গু’জব। এবং কেউ কেউ স্বজন, বন্ধুদের ফোন করে ঘুম ভাঙাচ্ছেন এবং জরুরিভিত্তিতে থানকুনি পাতা সংগ্রহ করে খাওয়ার জন্য বলেছে।

অবশ্য এই গু’জবে কানে তোলেননি কেউ কেউ। তারা গু’জবে কান না দিতে স্ট্যাটাস দিয়েছেন। তারা বলছেন, এমন গু’জবের উৎপত্তি কোথা থেকে তা কেউ জানে না। এমন গু’জব থেকে দেশবাসীকে সচেতন হওয়ার জন্য বলছেন সবাই।

About admin

Check Also

করোনায় দেশে প্রথম একজনের মৃ’ত্যু, নতুন করে ৪জন আ’ক্রান্ত

করোনায় আ’ক্রান্ত হয়ে বাংলাদেশে প্রথমবারের মতো একজনের মৃ’ত্যু এবং নতুন করে ৪জন আ’ক্রান্ত হয়েছে। ১৮ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *