Breaking News
Home / সারাদেশ / আগৈলড়ায় সওজ এর বেইলি ব্রীজ এখন মরন ফাঁদ

আগৈলড়ায় সওজ এর বেইলি ব্রীজ এখন মরন ফাঁদ

বরিশালের আগৈলঝাড়ায় সড়ক ও জনপথ বিভাগের একটি বেইলী ব্রীজের বেইলীগুলো মরিচা ধরে বিভিন্নস্থানে ভেঙ্গে ছোট-বড় গর্তের কারণে শিক্ষার্থী, লোকজনসহ যানবাহন চলাচলে ঘটছে প্রতিনিয়িত দুর্ঘটনা। বর্তমানে ব্রীজটি মরন ফাঁদে পরিনত হয়েছে।

সংস্কারের জন্য স্থানীয়রা ইউএনওর কাছে লিখিত আবেদন করেছেন।
সরেজমিনে দেখা গেছে, উপজেলার সরকারি গৈলা মডেল মাধ্যমিক বিদ্যালয়ের সামনে খালের উপর অন্তত ৩০ বছর আগে বরিশাল সড়ক ও জনপথ বিভাগের অর্থায়নে নির্মিত বেইলী ব্রীজের বেইলীগুলো মরিচা ধরে জরাজীর্ণ হয়ে পরেছে।

ব্রীজের বিভিন্ন স্থানে মরিচার কারণে ছোট-বড় গর্ত হওয়ায় ওই গর্তে পরে স্কুলের শিক্ষার্থী, গৈলা বাজারের ব্যবসায়ি-পথচারীসহ যানবাহন চলাচলে ঘটছে প্রতিনিয়ত দুর্ঘটনা। ব্রীজটি দিয়ে সরকারি গৈলা মডেল মাধ্যমিক বিদ্যালয়, গৈলা আদর্শ শিশু নিকেতন,

গৈলা শিশু শিক্ষা বিদ্যালয়, গৈলা দাখিল মাদ্রাসা ও গৈলা বাজারে যাতায়াতকারীসহ শিক্ষার্থী, শিক্ষক, ব্যবসায়ী ও পথচারীরা চলাচলের জন্য বিকল্প কোন ব্যবস্থা না থাকায় জীবনের ঝুঁকি নিয়ে প্রতিনিয়ত ব্রীজের উপর দিয়ে যাতায়াত করতে বাধ্য হচ্ছে।

ব্রীজটির বেশির ভাগ বেইলীতে মরিচার কারনে ছোট-বড় গর্তের কারণে শিক্ষার্থীদের পা আটকে পরে এবং যানবাহনের চাকা আটকে গিয়ে ঘটছে দুর্ঘটনা। ব্রীজটির নাটগুলো ঢিলে হয়ে গেছে। ব্রীজের উপরে উঠলে দুলতে থাকে পুরো ব্রীজ। যে কোন সময় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা। বর্তমানে ব্রীজটি যান চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে।

ব্রীজটি চলাচলের উপযোগী করতে স্থানীয়রা উপজেলা নির্বাহী অফিসার মো. আবুল হাশেমের কাছে লিখিত আবেদন করেছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আবুল হাশেম জানান, সেতুটি সংস্কারের জন্য ইতিমধ্যে উপজেলা প্রকৌশলীকে নির্দেশ দেয়া হয়েছে।
এ ব্যাপারে বরিশাল সড়ক ও জনপথ অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী অরুন কুমার বিশ্বাস বলেন- ব্রীজটি আমাদের দপ্তরের হলেও সড়কটি আমাদের নয়।

এই ব্রীজটি আমাদের অন্যত্র সরিয়ে নেয়ার কথা ছিল। কিন্তু বিদ্যালয়ের শিক্ষার্থীদের দাবীর প্রেক্ষিতে মানবিক কারনে সেতুটি অপসারণ করা হয়নি। সেতুটি সংস্কারের ব্যাপারে উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে দ্রুত নেবেন বলে জানান তিনি।

About admin

Check Also

স্কুলের ভবন নির্মানে শিক্ষা কর্মকর্তার তিন লাখ টাকা ঘুষ দাবি

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবন নির্মাণে ঠিকাদারের কাছে তিন লাখ টাকা ঘুষ দাবির অভিযোগে উপজেলা সহকারি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *