Breaking News
Home / সারাদেশ / আগৈলঝাড়ায় ব্রনাই থেকে ফিরে হোম কোয়ারেন্টাইনে না থাকায় স্বামী স্ত্রীকে জেল জরি’মানা

আগৈলঝাড়ায় ব্রনাই থেকে ফিরে হোম কোয়ারেন্টাইনে না থাকায় স্বামী স্ত্রীকে জেল জরি’মানা

আগৈলঝাড়া প্রতিনিধিঃ বরিশালের আগৈলঝাড়ায় করোনা ভাই’রাস প্রতিরোধে হোম কোয়ারেন্টাইনে না থাকায় ব্রনাই থেকে আসা খলিল হাওলাদার ও তার স্ত্রী মনোয়ারা বেগমকে জেল জরি’মানা করেছে ভ্রাম্যমান আদালত। সংশ্লিষ্ঠ আদালত সূত্রে জানা গেছে, উপজেলার রত্নপুর ইউনিয়নের চাউকাঠি গ্রামের মৃত আদেল উদ্দিন হাওলাদারের ছেলে খলিল হাওলাদার (৫৫) ব্রুনাই থেকে গত ১৩ মার্চ দেশে ফেরেন। বিদেশ থেকে দেশে ফিরে ১৪দিন হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা থাকলেও খলিল সরকারী নির্দেশনা অমান্য করে উন্মুক্ত হাট বাজারে ঘোরাফেরা করায় স্থানীয়রা বিষয়টি প্রশাসনকে অবহিত করে।

বুধবার রাত সাড়ে দশটার দিকে উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমান আদালতের বিচারক চৌধুরী রওশন ইসলাম প্রবাস ফেরত খলিল হাওলাদারের বাড়িতে যান।
ভ্রাম্যমান আদালত পরিচালনার সময়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বখতিয়ার আল মামুন, রতœপুর ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা সরদার, এসআই মোক্তার হোসেন, আ’লীগ নেতা আওলাদ কাজী, ইউপি সদস্য আসাদুল হক উপস্থিত ছিলেন।
আদালতের বিচারক বিদেশ থেকে ফিরে ১৪দিন হোম কোয়ারেন্টাইনে না থাকার অপ’রাধে খলিল হাওলাদারকে দন্ডবিধি ১৮৬০ এর ২৬৯ ধারায় ৫ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ১৫ দিনের কারাদন্ডের আদেশ দেন। বিদেশ ফেরত স্বামীকে আলাদাভাবে কোয়ারেন্টাইনে না রাখার অপরাধে একই ধারায় খলিল হাওলাদারের স্ত্রী মনোয়ারা বেগম (৪০)কে ৬ হাজার টাকা জরিমানা অনাদায়ে ২০ দিনের কারাদন্ডের আদেশ প্রদান করেন।

ওই দম্পত্তি তাৎক্ষনিক দন্ডাদেশের জরিমানার ১১ হাজার টাকা পরিশোধ করে জেল থেকে মুক্তি পান। ভ্রাম্যমান আদালতের বিচারক বলেন, এই রকম অভিযান অব্যাহত থাকবে। যারা বিদেশ থেকে দেশে ফিরেছেন তাদের কমপক্ষে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে। এর ব্যাত্যয় ঘটলে আইন প্রয়োগ করা হবে। কোন গুজবে কান না দিয়ে বিদেশ থেকে আগত লোকজনকে প্রকাশ্যে দেখা গেলে সংশ্লিষ্ঠ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও আইন প্রয়োগকারী সংস্থাকে খবর দেয়াও আহ্বান জানান তিনি।

About admin

Check Also

গৌরনদীতে নানা আয়োজনে বর্ষবরন

নানা আয়োজনের মধ্যদিয়ে বরিশালের গৌরনদীতে বাংলা নববর্ষ উদ্যাপিত হয়েছে। প্রতিবছরের ন্যায় এ বছরও উপজেলা প্রশাসনের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *