Breaking News
Home / অন্যান্য / পরীক্ষার তারিখ ঘোষণা করলেন প্রতিমন্ত্রী জাকির হোসেন

পরীক্ষার তারিখ ঘোষণা করলেন প্রতিমন্ত্রী জাকির হোসেন

পরীক্ষার তারিখ ঘোষণা করলেন প্রতিমন্ত্রী জাকির হোসেন

দেশে চলমান করোনা সংক্রমণের পরিস্থিতি বিবেচনা করে আগামী নভেম্বরের শেষে অথবা ডিসেম্বরের শুরুতে প্রাথমিক সমাপনী পরীক্ষা নেওয়া হবে। প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন এমনটাই জানিয়েছেন।

আন্তর্জাতিক স্বাক্ষরতা দিবস উপলক্ষে সচিবালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে আজ সোমবার এ তথ্য জানান প্রতিমন্ত্রী। সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব গোলাম মো. হাসিবুল আলম উপস্থিত ছিলেন।

এর আগে গতকাল রোববার আন্তঃমন্ত্রণালয় বৈঠক শেষে শিক্ষামন্ত্রী দীপু মনি জানান যে, আগামী ১২ সেপ্টেম্বর থেকে স্কুল-কলেজ খুলে দেওয়া হবে। প্রথম পর্যায়ে এসএসসি ও এইচএসসি এবং পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের প্রতিদিন ক্লাস অনুষ্ঠিত হবে। এ ক্ষেত্রে প্রাথমিক সমাপনী পরীক্ষা হবে কি না— এমন প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, অবশ্যই হবে।

পুরো সিলেবাসে না কাস্টমাইজ সিলেবাসে পরীক্ষা হবে— জানতে চাইলে জাকির হোসেন বলেন, কাস্টমাইজ সিলেবাসে পরীক্ষা হবে। ইতোমধ্যে আমরা সিলেবাস দিয়ে দিয়েছি। পরিস্থিতি স্বাভাবিক হলে নভেম্বরের শেষে অথবা ডিসেম্বরের প্রথম সপ্তাহে আমরা পরীক্ষা নেব।

পরিস্থিতি বিবেচনা করে যদি ৬ বিষয়ে সম্ভব হয়, তাহলে সবগুলো পরীক্ষাই নেওয়া হবে। এ ছাড়া আমাদের রিকভারি পরিকল্পনাও আছে। আগে আমরা স্কুলগুলো খুলে দেই, দেখি কী অবস্থা হয়।

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন আরো বলেন, স্কুলে বার্ষিক পরীক্ষাগুলোও হবে। সশরীরে ক্লাস হলেও ওয়ার্কশিট চলবে।

স্কুলগুলো খোলার ক্ষেত্রে প্রস্তুতির বিষয়ে প্রতিমন্ত্রী বলেন, স্কুল খোলার ব্যাপারে প্রস্তুতি আছে। গতকালও মিটিং করে এ ব্যাপারে নির্দেশনা দেওয়া হয়েছে।

About admin

Check Also

কেকের ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্টে মিললো এক অবিশ্বাস্য তথ্য

কেকের ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্টে মিললো এক অবিশ্বাস্য তথ্য গায়ক কেকে-র মৃত্যু ‘অস্বাভাবিক’ পরিস্থিতিতে হয়নি বলে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *