Breaking News
Home / খেলাধুলা / একের পর এক বিদায় নিচ্ছেন সিনিয়র ক্রিকেটাররা,কী ঘটতে যাচ্ছে দেশের ক্রিকেটে?

একের পর এক বিদায় নিচ্ছেন সিনিয়র ক্রিকেটাররা,কী ঘটতে যাচ্ছে দেশের ক্রিকেটে?

একের পর এক বিদায় নিচ্ছেন সিনিয়র ক্রিকেটাররা,কী ঘটতে যাচ্ছে দেশের ক্রিকেটে?

একের পর এক বিদায় নিচ্ছেন সিনিয়র ক্রিকেটাররা,কী হচ্ছে বাংলাদেশ ক্রিকেটে?

একের পর সিনিয়র ক্রিকেটার বিদায় নিচ্ছেন দল থেকে কিংবা দায়িত্ব থেকে। আর সবশেষ টি-টোয়েন্টি ফরম্যাটে আর কিপিং না করার সিদ্ধান্ত নিয়েছেন মুশফিক।

দলে হঠাৎ এমন অস্থিরতার জন্য পারস্পরিক সম্মান আর বিশ্বাসের অভাবকেই দায়ী করলেন সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট। তবে তিনি এটাও মনে করিয়ে দিলেন দলের প্রয়োজনে অনেকসময় কঠিন হতে হয় টিম ম্যানেজমেন্টকে।

বাংলাদেশ ক্রিকেটের পঞ্চপান্ডব মাশরাফি, রিয়াদ, মুশফিক, সাকিব ও তামিম। আন্তর্জাতিক ক্রিকেটকে সরাসরি বিদায় না বললেও অনেকটা অসম্মান নিয়েই অধিনায়কত্ব থেকে সরে দাঁড়াতে হয় মাশরাফী বিন মোর্ত্তজাকে। সাদা পোষাকের অবহেলার উত্তর ব্যাট হাত দিয়ে টেস্ট ক্রিকেট কে একপ্রকার বিদায় জানান মাহমুদউল্লাহও।

রিয়াদের সেই অবসর ঝুঁলে থাকা অবস্থায় টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে নিজেকে প্রত্যাহার করেন তামিম ইকবাল। আর গ্লাভস হাতে পরীক্ষার সামনে দাঁড় করানো মুশফিক উত্তর দিয়েছেন অভিমানে গ্লাভসটাই তুলে রেখে!

এর একটা সিদ্ধান্তও সম্মানজনক পথে আসেনি। দীর্ঘদিন যারা চওড়া কাঁধে দেশের ভার বহন করলেন তাদের কেন এমন বিদায়?

জাতীয় দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট বলেন, ‘ম্যানেজমেন্টের সাথে প্লেয়ারদের একটা দূরত্ব তৈরি হয়েছে। খেলোয়াড়রা এখন আর বিশ্বাস করতে পারছে না বোর্ডকর্তাদের।

নানা সময়ে নিজেদের মন্তব্য নিজেরা জানানোর আগেই মিডিয়াতে চলে আসায় খেলোয়াড়দের বিশ্বাসে চিড় ধরেছে বলে মনে করেন সাবেক এ উইকেটরক্ষক অধিনায়ক।’

পাইলট আরোও বলেন, ‘দলের স্বার্থে ম্যানেজমেন্টকেও মাঝে মাঝে কঠিন সিদ্ধান্ত নিতে হয়। যদিও পাইলট মনে করিয়ে দিলেন ব্যাট হাতে

মুশফিককে চ্যালেঞ্জ জানানোর মত কেউ নেই এখন। তাই গ্লাভস তুলে রাখলেও শুধুমাত্র ব্যাটসম্যান হিসেবে মুশফিক সার্ভিস দিতে পারবেন আরও কয়েক বছর

About admin

Check Also

বিশ্বকাপে বাংলাদেশ দলে কারা থাকছেন? এলো যাদের নাম

বিশ্বকাপে বাংলাদেশ দলে কারা থাকছেন? এলো যাদের নাম চলতি বছরেই ভারতে হবে ক্রিকেটের সবচেয়ে বড় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *