Breaking News
Home / সারাদেশ / জরাজীর্ণ কমিউনিটি ক্লিনিক ভবন নিজেই রোগী

জরাজীর্ণ কমিউনিটি ক্লিনিক ভবন নিজেই রোগী

বরিশালের হিজলা উপজেলার হিজলা-গৌরবদী ইউনিয়নের বিশর গ্রামে কমিউনিটি ক্লিনিকটি ভূতের বাড়িতে পরিনত হয়েছে। জরার্জীন ভবনেই চলছে চিকিৎসা সেবা। বিষয়টি সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তাদের অবহিত করেও কোন সুফল মেলেনি।

স্থানীয় একাধিক সূত্রে জানা গেছে, উপজেলা সদর হাসপাতাল থেকে নদী বিছিন্ন দূর্গম এলাকায় ওই ক্লিনিকটির দুরত্ব প্রায় ১২ কিলোমিটার। কমিউনিটি ক্লিনিকের ভবনটি দেখে মনে হয় যেন শত বছরের পুরনো জরাজীর্ণ ভবন। পরিচর্যার অভাবে ভবনের দেয়াল খসে পরতে শুরু করেছে।

অবহেলিত ওই এলাকার জনগোষ্ঠির একমাত্র চিকিৎসা সেবা কেন্দ্র বিশর কমিউনিটি ক্লিনিক।
স্থানীয় বাসিন্দা আনোয়ারা বেগম জানান, এখানকার কর্মরত চিকিৎসক সপ্তাহে দুইদিন রবি ও বুধবার আসেন। তানভির ইসলাম জানান, ওই দুইদিনের ওপর ভর করেই দুর্গম এলাকার বাসিন্দারা বিনামূল্যে সরকারী ওষুধ পেয়ে থাকেন।

বিশর কমিউনিটি ক্লিনিকের (সিএইচসিপি) কমিউনিটি হেলথ কেয়ার মিরাজুল ইসলাম বলেন, বর্ষা মৌসুমে জোয়ারের পানিতে ভবনে হাটু সমান পানি জমে। ফলে চিকিৎসা কার্যক্রম ব্যাহত হচ্ছে। তিনি আরও বলেন, আমার বাড়ি উপজেলার হরিনাথপুর ইউনিয়নের হওয়ায় যাতায়াত দুরত্বের কারণে প্রতিদিন অফিস করা সম্ভব হচ্ছেনা।

হিজলা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মামুন আর রশিদ বলেন, জরাজীর্ণ ভবনের ব্যাপারে সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তাদের অবহিত করা হয়েছে। বরাদ্দ পাওয়া গেলেই নতুন ভবন নির্মান কিংবা সংস্কারের কাজ শুরু করা হবে। তিনি আরও বলেন, ওই ক্লিনিকে যিনি কর্মরত রয়েছে তার বাড়ি দুরত্বে হওয়ায় নিয়মিত অফিস করা যাচ্ছেনা।

About admin

Check Also

গৌরনদীতে ঝোপ থেকে নবজাতক উদ্ধার, হাসপাতালে ভর্তি

রাস্তার পাশের ঝোপ থেকে এক নবজাতককে উদ্ধার করেছে পথচারীরা। খবর পেয়ে পথচারীদের কাছ থেকে নবজাতককে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *