Breaking News
Home / অন্যান্য / শিক্ষাপ্রতিষ্ঠান খোলার আগেই বন্ধের সিদ্ধান্ত

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার আগেই বন্ধের সিদ্ধান্ত

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার আগেই বন্ধের সিদ্ধান্ত

করোনা পরিস্থিতি খারাপ হলে বা সংক্রমণ নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে শিক্ষা প্রতিষ্ঠান আবারও বন্ধ করে দেয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

শুক্রবার (১০ সেপ্টেম্বর) রাজধানীর সরকারি তিতুমীর কলেজে ২০২০-২০২১ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ বিডিএস কোর্সের সরকারি ও বেসরকারি ডেন্টাল কলেজ এবং ডেন্টাল ইউনিটের ভর্তি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন শেষে এ কথা বলেন।

প্রায় দেড় বছর বন্ধ থাকার পর রোববার থেকে খুলছে দেশের শিক্ষা প্রতিষ্ঠান। সংক্রমণ কমে আসায় এমন সিদ্ধান্ত নিয়েছে সরকার। করোনাভাইরাস মহামারির কারণে কয়েক দফা বিডিএস কোর্সের পরীক্ষার তারিখ পরিবর্তন হয়েছে।

অবশেষে শুক্রবার পরীক্ষাটি অনুষ্ঠিত হয়েছে। এবার সরকারি ডেন্টাল কলেজ ও ডেন্টাল ইউনিটে ৫৪৫টি আসনের বিপরীতে ভর্তি পরীক্ষার জন্য ৫৩ হাজার ৪ জন আবেদন করেছেন।

সে হিসাবে এবারের পরীক্ষায় প্রতি আসনে প্রতিদ্বন্দ্বিতা করবেন ৯৭ শিক্ষার্থী। স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘দেশে সংক্রমণ যদি আশঙ্কাজনক হারে বাড়ে তাহলে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করার ব্যবস্থা নেবে শিক্ষা মন্ত্রণালয়। আর আমরাও সেভাবেই পরামর্শ দেব।

যদি শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার পরে আমাদের ছেলে-মেয়েরা সংক্রমিত হয়, তাহলে অবশ্যই শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হবে।’

তিনি বলেন, ‘অনেক দেশেই শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিয়ে আবার বন্ধ করে দেয়া হয়েছে। আমরাও সেই নীতি অবলম্বন করব।

আমাদের ছেলে-মেয়েদের নিরাপদ ও সুরক্ষিত রাখতে চাই।’করোনাভাইরাসের তাণ্ডবে বিপর্যুস্ত যুক্তরাষ্ট্র গত ১ মার্চ থেকে সেপ্টেম্বর পর্যন্ত প্রায় আড়াই লাখ স্কুল

শিক্ষার্থী করোনাভাইরাসে আক্রান্ত হয়। মার্কিন রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্র (সিডিসি) সোমবার একটি প্রতিবেদনে এমনটি জানিয়েছে।

About admin

Check Also

কেকের ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্টে মিললো এক অবিশ্বাস্য তথ্য

কেকের ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্টে মিললো এক অবিশ্বাস্য তথ্য গায়ক কেকে-র মৃত্যু ‘অস্বাভাবিক’ পরিস্থিতিতে হয়নি বলে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *