Breaking News
Home / সারাদেশ / বরিশালে কলেজ ছাত্রকে কু’পিয়ে হ’ত্যা,২ জনের ফাঁ’সি,৪ জনের যাবজ্জীবন

বরিশালে কলেজ ছাত্রকে কু’পিয়ে হ’ত্যা,২ জনের ফাঁ’সি,৪ জনের যাবজ্জীবন

চাঁদার দাবিতে বরিশালের উজিরপুর উপজেলার চাঞ্চল্যকর কলেজ ছাত্র সোহাগ সেরনিয়াবাতকে হ’ত্যার সাত বছর পর মা’মলার দুই আ’সামির ফাঁ’সি এবং চারজনের যাবজ্জীবন কারাদন্ডের রায় ঘোষণা করেছে আদালত।

একই মাম’লায় অপরাধ প্রমানিত না হওয়ায় ১০ জনকে খালাস দেওয়া হয়েছে। বুধবার দুপুরে বরিশালের জননিরাপত্তা বিঘœকারী অপরাধ দমন বিশেষ ট্রাইব্যুনালের বিচারক টিএম মুসা আ’সামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

মৃ’ত্যুদন্ড পাওয়া আ’সামিরা হলো-উজিরপুরের স’ন্ত্রাসী দাদা বাহিনীর প্রধান জিয়াউল হক লালন ও তার সেকেন্ড ইন কমান্ড রিয়াদ সরদার। যাবজ্জীবন কারাদন্ড প্রাপ্ত আ’সামিরা হলো-মামুন, ইমরান, বিপ্লব ও ওয়াসিম সরদার।

বিষয়টি নিশ্চিত করে বাদী পরে আইনজীবী এটিএম আনিসুর রহমান বলেন, নি’হত সোহাগ উজিরপুর পৌর এলাকার ৪ নম্বর ওয়ার্ডের বাসিন্দ ও দ্বাদশ শ্রেণির ছাত্র ছিল। এলাকায় তার একটি পোশাকের দোকান ছিলো।

২০১৪ সালের ৪ সেপ্টেম্বর রাত সাড়ে আটটার দিকে আসা’মিরা উজিরপুরের রাখালতলা এলাকায় সোহাগকে রামদা দিয়ে কু’পিয়ে হ’ত্যা করে। এর আগে বিভিন্ন সময় সোহাগের কাছে আসা’মিরা এক লাখ টাকা চাঁদা দাবি করে আসছিলো।

তাদের দাবিকৃত চাঁদার টাকা না পাওয়ার সোহাগের দোকানে হাম’লা চালিয়ে ভাঙ’চুরসহ সোহাগকে কু’পিয়ে হ’ত্যা করে।

এ ঘটনায় নিহ’তের মামা খোরশেদ আলম বাদি হয়ে ১৩ জনকে আ’সামি করে উজিরপুর মডেল থানায় একটি মা’মলা দায়ের করেন। পরে পুলিশ অভিযান চালিয়ে আ’সামিদের গ্রে’ফতার করেন।

মাম’লার অধিকতর তদন্ত শেষে পুলিশ ওই বছরের ২২ নভেম্বর আদালতে অভিযোগপত্র জমা দেয়। ৩১ জন স্বাক্ষির স্বাক্ষ্য গ্রহণ শেষে বিচারক উল্লেখিত রায় ঘোষণা করেন। রায়ে সন্তুটি প্রকাশ করেছেন নিহ’তের বাবা ফারুক হোসেন সেরনিয়াবাত ও মা শাহনাজ পারভীন।

About admin

Check Also

স্কুলের ভবন নির্মানে শিক্ষা কর্মকর্তার তিন লাখ টাকা ঘুষ দাবি

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবন নির্মাণে ঠিকাদারের কাছে তিন লাখ টাকা ঘুষ দাবির অভিযোগে উপজেলা সহকারি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *