Breaking News
Home / খেলাধুলা / বন্ধু সৌরভের পরামর্শেই বিসিবি নির্বাচনে মিঠু

বন্ধু সৌরভের পরামর্শেই বিসিবি নির্বাচনে মিঠু

বন্ধু সৌরভের পরামর্শেই বিসিবি নির্বাচনে মিঠু

বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটে প্রথম বিভাগে কয়েক বছর খেলার অভিজ্ঞতা আছে ইফতেখার রহমান মিঠুর। তবে বেশি দিন ক্রিকেট না খেললেও সংগঠক হিসেবে আশির দশক থেকেই কাজ করছেন তিনি।

আর এই কাজ করতে গিয়েই ভারতের সাবেক অধিনায়ক ও বর্তমান ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলীর সঙ্গে বন্ধুত্ব গড়ে ওঠে ইফতেখারের। গুঞ্জন আছে, সৌরভের ‘সুপারিশে’ এবার বিসিবি নির্বাচনে পরিচালক পদে লড়াই করতে যাচ্ছেন তিনি।

দ্বিতীয় বিভাগের ক্লাব ফিয়ার ফাইটার্স থেকে কাউন্সিলরশিপ নেওয়া ইফতেখার আজ (সোমবার) মনোনয়নপত্র জমা দিয়েছেন।

ক্যাটাগরি-২ থেকে বিসিবি নির্বাচনে অংশ নিচ্ছেন তিনি। এই ক্যাটাগরিতে ১২ পরিচালক পদে ১৭ জন লড়বেন। ইফতেখার জানিয়েছেন,

পরিচালক নির্বাচিত হলে বন্ধুত্বের খাতিরে বৈশ্বিক ক্রিকেট রাজনীতিতে সৌরভকে দিয়ে কিছু কাজও করে নিতে পারবেন তিনি। আজ বিসিবি কার্যালয়ে মনোনয়নপত্র জমা দেওয়ার পর সংবাদমাধ্যমের এক প্রশ্নে ইফতেখার বলেছেন,

‘আপনারা সাংবাদিকরা অনেকে যেমন আমার বন্ধু, সে-ও (সৌরভ গাঙ্গুলী) অনেকদিন থেকে আমার বন্ধু। সে-ও জানে যে আমি নির্বাচনে দাঁড়াচ্ছি। ও শুভকামনা জানিয়েছে।’

ইফতেখার বিশ্বাস করেন, বন্ধুত্বের খাতিয়ে বাংলাদেশের ক্রিকেটের উন্নতি হয় এমন কিছু কাজও তিনি করে নিতে পারবেন সৌরভের কাছ থেকে, ‘বন্ধুত্ব থাকলেও একটা আনুষ্ঠানিকতা তো আছে।

সে তো চাইলেও অফিসিয়াল ডেকোরাম ভাঙতে পারবে না। তবে বন্ধুত্বের খাতিরে হয়তো কিছু কাজ করে দিতেও পারে। কিন্তু অফিসিয়ালি সে বিসিসিআইয়ের প্রেসিডেন্ট।

আর আমি থাকি আর না থাকি, সৌরভ গাঙ্গুলীর কিন্তু বাংলাদেশ ক্রিকেটের সঙ্গে অন্যরকম সম্পর্ক। বাংলাদেশ ক্রিকেটকে সে অন্যভাবে দেখে।’

সৌরভ তার আত্মজীবনী ‘সেঞ্চুরি ইজ নট এনাফ’- এ ইফতেখারকে উল্লেখ করেছেন নিজ পরিবারের একজন হিসেবে। ১৯৮৯ সালে সৌরভের বড় ভাই স্নেহাশিষ গাঙ্গুলী গুলশান ইয়ুথ ক্লাবের হয়ে বাংলাদেশের ঘরোয়া লিগ খেলে গেছেন।

ওই সময় সৌরভের বড় ভাই ইফতেখারের সঙ্গে যোগাযোগ করেন সৌরভকে ঢাকায় খেলানোর ব্যাপারে। চুক্তি হলেও শেষ পর্যন্ত সৌরভের খেলা হয়নি। তবে সে সময় তাদের বন্ধুত্ব গড়ে ওঠে।

ঘরোয়া ক্রিকেটে কাজ করার অভিজ্ঞতা পরিচালক হিসেবে কাজে লাগাতে চান ইফতেখার, ‘পরিচালক হিসেবে না থাকলেও ১৯৯০ সাল থেকেই বাংলাদেশ ক্রিকেটের সঙ্গে আমি জড়িত।

গত পাঁচ বছর হয়তো বোর্ডের সঙ্গে জড়িত না, কিন্তু কোয়াব ও অন্যান্য ক্ষেত্রে কিন্তু ক্রিকেটের সঙ্গে আমি জড়িত। ক্রিকেটের সঙ্গে আমি আছি।

সেই ১৯৮০ সাল থেকে যে প্রথম বিভাগ খেলা শুরু করেছি, এরপর থেকে তো আছি। এতদিন যে অভিজ্ঞতা অর্জন করেছি, সেটা কাজে লাগানোর চেষ্টা করবো।

About admin

Check Also

বিশ্বকাপে বাংলাদেশ দলে কারা থাকছেন? এলো যাদের নাম

বিশ্বকাপে বাংলাদেশ দলে কারা থাকছেন? এলো যাদের নাম চলতি বছরেই ভারতে হবে ক্রিকেটের সবচেয়ে বড় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *