Breaking News
Home / সারাদেশ / মানুষের সেবায় কাজ করার ব্রত নিয়ে নৌকার মাঝি হতে চান তপন বসু

মানুষের সেবায় কাজ করার ব্রত নিয়ে নৌকার মাঝি হতে চান তপন বসু

মানুষের সেবায় কাজ করার ব্রত নিয়ে নৌকার মাঝি হতে চান তপন বসু

নির্বাচন কমিশন (ইসি) নির্বাচনী তফসিল ঘোষনা’র পর থেকেই আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে উন্নয়ন মূখি রাষ্ট্রীয় ব্যবস্থায় এগিয়ে নিতে ও মানুষের সেবায় কাজ করার ব্রত নিয়ে বরিশালের আগৈলঝাড়া উপজেলার রাজিহার ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার মাঝি হতে চান মানবিক মানুষ ও আগৈলঝাড়া প্রেসক্লাব সাধারণ সম্পাদক,

দৈনিক ইত্তেফাক পত্রিকার আগৈলঝাড়া প্রতিনিধি. আগৈলঝাড়া উপজেলা আওয়ামী লীগের সাবেক তথ্য ও গবেষণা সম্পাদক. আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহর স্নেহ ভাজন তপন বসু।

জেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহ্ এমপি’র নির্দেশনায় ১নং রাজিহার ইউনিয়নের চেয়ারম্যান পদে নৌকা প্রতীক পেতে ইতিমধ্যে জেলা সভাপতি বরাবরে

স্থানীয় দলীয় নেতা কর্মীদের সাথে নিয়ে উৎসব মুখর পরিবেশে উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে আবেদনপত্র জমা দিয়েছেন তিনি।

তপন বসু ১৯৯০ সালে স্কুল জীবনে থেকে স্বৈরচারী বিরোধী আন্দোলনে সক্রিয় অংশগ্রহনকারী। ১৯৯৩ সালে ছাত্রলীগ থেকে স্কুল পর্যায়ে কমিট গঠন হলে রাজিহার মাধ্যমিক বিদ্যালয়ের অধ্যয়নরত অবস্থায় সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

১৯৯৬ সালে সরকারী শহীদ আব্দুর রব সেরনিয়াবাত ডিগ্রী কলেজের ছাত্রলীগ কর্মী হিসাবে ১৫ই ফেব্রুয়ারির নির্বাচন প্রতিহত করার আন্দোলন ও নির্বাচন পূর্ব আন্দোলন সংগ্রামের সক্রিয় অংশগ্রহন করেন।

দেশে গনতন্ত্রের রক্ষায় মাননীয় প্রধানমন্ত্রীর অসহযোগ আন্দোলনে সারা দিয়ে প্রথম সারির একজন প্রত্যক্ষ সৈনিক হিসেবে কাজ করেছেন।

২০০১ সালের নির্বাচন পররর্তি জামাত-বিএনপি জোট ক্ষমতায় আসলে ছাত্রলীগ কর্মী হওয়ার কারনে রাজনৈতিক প্রতিহিং’সায় স’ন্ত্রা’সীদের হা’মলার স্বীকার হয়ে জীবন বাচাতে বাড়ি ছাড়তে হয় তাকে।

ওই বছরই আট মাসের ব্যাবধানে পিতা মনিদ্র বসু ও মাতা করুনা রানী বসু মৃ’ত্যুর পরে জোট সরকারের দলীয় ক্যা’ডারদের অ’ত্যাচারে পিতা মাতার অন্তে’ষ্টি’ক্রিয়া না করেই জীবন বাচানোর জন্য বাড়ি থেকে পালাতে হয়েছিল তাকে।

বরিশালের বিশিষ্ট সাংবাদিক শওকত মিল্টনের আয়োজনে বিভাগীয় সাংবাদিক নি’র্যাতন বিরোধী কনভেশনের মাধ্যমে দেশ-বিদেশের মিডিয়ায় ব্যাপক প্রচারের পরে সাংবাদিকদের সহায়তায় বাড়ি ফিরলেও স্থানীয় বিএনপি ক্যা’ডারদের হু’মকীর কারণে পেশাগত দ্বায়িত্ব পালনে বিরত থেকে নয় মাস বাড়িতে অবরুদ্ধ থাকেন তিনি।

২০১৯ সালের ১৭ই জানুয়ারি বাংলাদেশ আওয়ামী লীগ আগৈলঝাড়া উপজেলা শাখায় বিস্বস্ততার সাথে তথ্য ও গবেষণা সম্পাদকের দায়িত্ব পালন করেন।

দলীয় মনোনয়ন প্রত্যাশী তপন বসু সাংবাদিদের জানান, উন্নয়নমূখি রাষ্ট্রীয় ব্যবস্থায় এগিয়ে নিতে ও মানুষের সেবায় কাজ করার জন্য দলের ও জনগণের চাহিদা অনুযায়ী আগামী ইউপি নির্বাচনে দলীয় মনোনায়ন (নৌকা প্রতিক) পেয়ে ১নং রাজিহার ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশ নিতে চাই।

জনগণের সেবায় নিজেকে নিয়োজিত করতে চাই। দল আমাকে মনোনায়ন দিলে আমি বিপুল ভোটে নির্বাচিত হব। তিনি আরো বলেন, দক্ষিণাঞ্চলের উন্নয়নের একমাত্র ধারক-বাহক ও এই অঞ্চলের রাজনৈতিক অভিভাবক

জেলা আওয়ামীলীগ সভাপতি মন্ত্রী আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহ্ (এমপি) ইউপি নির্বাচন নিয়ে দলের যে সিদ্ধান্ত দেবে তা বাস্তবায়নের লক্ষে তার নির্দেশনায় কাজ করবেন বলেও জানান তিনি।

About admin

Check Also

স্কুলের ভবন নির্মানে শিক্ষা কর্মকর্তার তিন লাখ টাকা ঘুষ দাবি

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবন নির্মাণে ঠিকাদারের কাছে তিন লাখ টাকা ঘুষ দাবির অভিযোগে উপজেলা সহকারি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *