Breaking News
Home / সারাদেশ / আগৈলঝাড়ায় প্রতি মন্ডপে সরকারী ও এমপির অনুদানের ১৯হাজার টাকা করে অর্থ বিতরণ

আগৈলঝাড়ায় প্রতি মন্ডপে সরকারী ও এমপির অনুদানের ১৯হাজার টাকা করে অর্থ বিতরণ

বরিশালের আগৈলঝাড়ায় শারদীয় দুর্গাপূজা উদ্যাপনে উপজেলায় ১৫৯টি পুজা মন্ডপীদের সাথে উপজেলা প্রশাসন ও উপজেলা পুজা উদ্যাপন পরিষদের আইন শৃংখলা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় পুজায় সরকারী অনুদানের অর্থ বিতরণ করা হয়েছে।

সোমবার সকাল ১১টায় উপজেলার শহীদ সুকান্ত আবদুল্লাহ হল রুমে উপজেলা উপজেলা নির্বাহী অফিসার মো. আবুল হাশেম এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রইচ নসেরনিয়াবাত।

বিশেষ অতিথী ছিলেন পুজা উদযাপন পরিষদের সভাপতি ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি সুনীল কুমার বাড়ৈ, থানা অফিসার ইন চার্জ মো. গোলাম ছরোয়ার, প্রকল্প বাস্তবায়ন অফিসার মো. মোশারফ হোসেন।

সভায় প্রতি মন্ডপে সরকারের স্বাস্থ্যবিধি যথাযথ প্রতিপালন ও আইন শৃংখলা স্বাভাবিক রাখতে পুলিশ প্রশাসনের নিরাপত্তার পাশাপাশি পুজা মন্ডপীদের স্থানীয়ভাবে স্বেচ্ছাসেবক দল গঠনের নির্দেশনা দেয়া হয়। এছাড়াও মন্ডপে সাংস্কৃতিক অনুষ্ঠানের নামে অপসংস্কৃতি ও অশ্লীলতা বন্ধের জন্য কঠোর নির্দেশনা প্রদান করা হয়।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মো. মোশারফ হোসেন জানান, উপজেলার পাঁচটি ইউনিয়নে ১৫৯টি পুজা মন্ডপের অনুকুলে সরকারীভাবে ৭৯ মেট্টিক টন ৫শ কেজি চাল বরাদ্দ হয়েছে। সেই হিসেবে প্রতি মন্ডপে ৫শ কেজি জাল পৃথকভাবে ডিও লেটার প্রদান করা হয়েছে।

বরাদ্দকৃত চালের বিক্রয়কৃত বাজার মূল্য ১৫ হাজার ৫শ টাকা এবং স্থানীয় এমপি আলহাজ¦ আবুল হাসানাত আবদুল্লাহ’র ব্যক্তিগত অনুদান প্রতি পুজা মন্ডপে ৩ হাজার ৫শ টাকাসহ প্রতি পুজা মন্ডপে মোট ১৯হাজার টাকা করে বিতরণ করা হয়েছে।

অন্যান্যদের মধ্যে ভাইস চেয়ারম্যান মলিনা রানী রায়, রফিকুল ইসলাম তালুকদার, গৈলা ইউপি চেয়ারম্যান শফিকুল হোসেন টিটু উপস্থিত ছিলেন।

এসময় স্বেচ্ছাসেবক বাহিনীর জন্য ১৫৯০টি শার্ট ও স্বাস্থ্যবিধি প্রতিপালনের জন্য স্বাস্থ্য উপকরন বিতরণ করা হয়েছে।

Check Also

আগৈলঝাড়ায় কলেজ ছাত্রীর লা’শ উদ্ধার

বরিশালের আগৈলঝাড়ায় কলেজ ছাত্রীর লা’শ উদ্ধার করে ময়না তদন্তের জন্য বরিশাল মর্গে প্রেরণ করেছে পুলিশ। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *