Breaking News
Home / সারাদেশ / আগৈলঝাড়ায় আওয়ামী লীগের ‘সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা’ অনুষ্ঠিত

আগৈলঝাড়ায় আওয়ামী লীগের ‘সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা’ অনুষ্ঠিত

সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট, বিভিন্ন পুজা মন্ডপে হা’মলা, বাড়ি ঘরে অগ্নি সংযোগসহ নৈরাজ্য সৃষ্টির প্রতিবাদ জানিয়ে বরিশালের আগৈলঝাড়ায় কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ‘সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা’ করেছে ক্ষমতাশীল দল আওয়ামী লীগ।

মঙ্গলবার সকালে বৈরী আবহাওয়ার কারনে ওই দিন সন্ধ্যার পরে উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে থেকে এই ‘সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা’ শুরু হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিন করে।

পরে আওয়ামী লীগের সামনে উপজেলা আওয়ামী লীগ সভাপতি সুনীল কুমার বাড়ৈর সভাপতিত্বে ‘সম্প্রীতি সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবু সালেহ মো. লিটন।

এসময় উপস্থিত ছিলেন বরিশাল জেলা আওয়ামী লীগ নির্বাহী সদস্য ও উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত, উপজেলা পুজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক বিপুল দাসসহ উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগ নেতৃবৃন্দ ছাড়াও বিভিন্ন ধর্মীয় সম্প্রদায়ের নেতৃবৃন্দ।

আবু সালেহ লিটন তার বক্তব্যে বলেন- আওয়ামী লীগ অ-সাম্প্রদায়িক রাজনৈতিক দল। ৭২ সালের সংবিধানে ধর্ম নিরপেক্ষ রাস্ট্র হিসেবে বাংলাদেশের সংবিধান রচিত। সেই দেশের সকল নাগরিককে রাজনীতি ও ধর্মের ক্ষেত্রে স্বাধীণ।

কোন ব্যাক্তি বা গোষ্ঠিকে সাম্প্রদায়িকতার কোনো ছাড় দেয়া হবে না জানিয়ে তিনি সকল ধর্মের লোকজনকে সাথে নিয়ে সাম্প্রদায়িক সম্প্রীতি অক্ষুন্ন রাখার প্রত্যয় ব্যক্ত করেন। এজন্য আওয়ামী লীগ নেতা কর্মীদের সজাগ থাকারও আহ্বান জানান তিনি।

About admin

Check Also

আগৈলঝাড়ায় স্বাধীনতা দিবসে ১৬ শহীদ মুক্তিযোদ্ধা পরিবারকে সংবর্ধনা

বরিশালের আগৈলঝাড়ায় উপজেলা প্রশাসনের আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে শহীদ মুক্তিযোদ্ধা পরিবার ও যুদ্ধাহত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *