Breaking News
Home / খেলাধুলা / ২০২২ বিশ্বকাপে সরাসরি মূলপর্বে খেলবে টাইগাররা

২০২২ বিশ্বকাপে সরাসরি মূলপর্বে খেলবে টাইগাররা

রেকর্ড গড়া জয়ে ২০২২ বিশ্বকাপে সরাসরি মূলপর্বে খেলবে টাইগাররা

প্রয়োজন ছিল মাত্র ৩ রানের জয়। নাহলে আবারও সমীকরণের জটিলতায় পড়তে হতো। কিন্তু সুপার টুয়েলভে যাওরার পথে এসবের কোনো সুযোগই রাখলেন না সাকিব-মাহমুদউল্লাহরা।

প্রথম রাউন্ডে নিজেদের শেষ ম্যাচে পাপুয়া নিউগিনিকে আজ উড়িয়ে দিয়েছে বাংলাদেশ। শক্তিতে অনেক পিছিয়ে থাকা দলটির বিপক্ষে ৮৪ রানে এসেছে বিশাল জয়।

এর মাধ্যমেই সুপার টুয়েলভ নিশ্চিত করে ফেলল টিম টাইগার। সেই সাথে ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বে সরাসরি খেলার যোগ্যতাও অর্জন করলো টাইগাররা।

এবারের আসরে তৃতীয়বারের মত প্রাথমিক পর্বে খেললো বাংলাদেশ। গত দুইবারের মত এবারও বাছাইপর্ব খেলে মূল পর্বে খেলার যোগ্যতা অর্জন করায় সরাসরি ২০২২ বিশ্বকাপের মূল পর্বে খেলবে টাইগাররা। বিশ্বকাপের আগে এক বিবৃতিতে আইসিসি জানিয়েছিল এমনটাই।

অস্ট্রেলিয়া আসরে সুপার টুয়েলভে সরাসরি খেলবে ৮টি দল। সেই ৮ দল বাছাই করার পদ্ধতিও জানা গেছে। এবারের বিশ্বকাপের ফাইনাল অনুষ্ঠিত হওয়ার কথা ১৪ই নভেম্বর। ফাইনালে যে দুই দল লড়বে তারা ২০২২ সালের বিশ্বকাপের সেরা দুই বাছাই হবে।

১৫ই নভেম্বর আইসিসির টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে সুপার টুয়েলভে খেলা দলগুলোর মধ্যে শীর্ষ ৬ দলও পাবে সুপার টুয়েলভে সরাসরি খেলার সুযোগ।

ফাইনালের দুই দলের সাথে র‍্যাংকিংয়ের ৬ দল মিলে মোট ৮ দল সরাসরি খেলবে অস্ট্রেলিয়া আসরের সুপার টুয়েলভে।

বিশ্বকাপ শুরুর আগে র‍্যাংকিংয়ের ৬ নম্বরে আছে বাংলাদেশ। ১৫ই নভেম্বর পর্যন্ত এই অবস্থান ধরে রাখতে পারলেও পরের বিশ্বকাপে সরাসরি সুপার টুয়েলভে খেলতে পারবে বাংলাদেশ।

আবার যদি বিশ্বকাপের দুই ফাইনালিস্ট র‍্যাংকিংয়ে এগিয়ে থাকা দল হয় সেক্ষেত্রে আটের মধ্যে থাকলেও সুযোগ ছিল বাংলাদেশের সামনে। তবে তার আগে মূল পর্বে খেলার যোগ্যতা অর্জন করায় সরাসরি খেলবে

About admin

Check Also

বিশ্বকাপে বাংলাদেশ দলে কারা থাকছেন? এলো যাদের নাম

বিশ্বকাপে বাংলাদেশ দলে কারা থাকছেন? এলো যাদের নাম চলতি বছরেই ভারতে হবে ক্রিকেটের সবচেয়ে বড় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *