Breaking News
Home / খেলাধুলা / বাংলাদেশ ক্রিকেটের ভুলগুলো দেখিয়ে দিয়ে উন্নতির পথ দেখিয়ে দিলেন ওয়াসিম আকরাম

বাংলাদেশ ক্রিকেটের ভুলগুলো দেখিয়ে দিয়ে উন্নতির পথ দেখিয়ে দিলেন ওয়াসিম আকরাম

বাংলাদেশ ক্রিকেটের ভুলগুলো দেখিয়ে দিয়ে উন্নতির পথ দেখিয়ে দিলেন ওয়াসিম আকরাম

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২১ এ বাংলাদেশের ভগ্নদশার পরে স্বাভাবিকভাবেই সমালোচনার শিকার হচ্ছে বাংলাদেশ ক্রিকেট।

বাংলাদেশের ক্রিকেট কাঠামোতে উন্নতির পরামর্শ দেওয়ার পাশাপাশি ভুলগুলোও দেখিয়ে দিয়েছেন সাবেক পাকিস্তানি কিংবদন্তি ওয়াসিম আকরাম।

পাকিস্তানি একটি টিভি চ্যানেলে বাংলাদেশ ক্রিকেটের তুমুল সমালোচনা করেছেন ওয়াসিম। বাংলাদেশে ভালো ফাস্ট বোলারের অভাবের কথা তুলে ধরেন তিনি।

বাংলাদেশের তরুণরা কেন স্পিনকেই বেছে নেন সেটাও ব্যাখ্যা করেন ওয়াসিম। সার্বিক অবকাঠামো উন্নয়ন ও পরিবর্তনের মাধ্যমেই এই সমস্যা থেকে উত্তরণের পথ বাতলে দিয়েছেন এই পাকিস্তানি কিংবদন্তি।

ওয়াসিমের ভাষায়, “বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে ভালো ফাস্ট বোলার তৈরি করতে হবে। ভালো ব্যাটার তৈরি করতে হবে। আপনি সবসময় টার্নিং উইকেট পাবেন না, যেখানে স্পিনারদের খেলাবেন।

বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটে স্পিনারদের প্রাধান্য দেওয়া হয়। সেখানে স্পিনাররা সুবিধা পায়, তাহলে এই সুবিধা ছেড়ে একটা ছেলে কেন পেসার হতে চাইবে। এসব বিষয়ে পরিবর্তন ও উন্নতি করতে হবে।”

তিনি আরও বলেন, “আমি নব্বইয়ের দশকে বাংলাদেশে ঘরোয়া ক্রিকেট খেলতে গিয়েছিলাম। তখন আমি ঢাকার আশেপাশে বেশ কিছু জায়গা ঘুরেছিলাম, দেখেছিলাম তখন রাস্তার পাশের মাঠগুলোতে সবাই ফুটবল খেলছিল।

কিন্তু ২০১১ সালে যখন আবার আমি বাংলাদেশে গেলাম, তখন পুরোপুরি ভিন্ন পরিস্থিতি। তখন দেখলাম সবাই ক্রিকেট খেলায় মেতেছে। এখন বাংলাদেশ ক্রিকেট-পাগল একটি দেশ। তাই তাদের কাঠামোও সেভাবে উন্নতি করা উচিত।”

বাংলাদেশের ব্যাটিং নিয়ে কথা বলার সময় তিনি বেশ উপহাসও করেন। এর আগেও লিটন দাসের ব্যাটিং নিয়ে মন্তব্য করেছিলেন ওয়াসিম। আবারও লিটনকে নিয়ে কথা বলেন তিনি।

ওয়াসিম বলেন, “ভালো ভালো খেলোয়াড়দের সুযোগ দিতে হবে। তারা হয়ত লিটন দাসকে খুব ভালো খেলোয়াড় বলেন।

কিন্তু আমি গত কয়েক বছর ধরেই লিটনকে ব্যাটিং দেখছি, কখনোই তাকে ধারাবাহিকভাবে ভালো খেলতে দেখলাম না

About admin

Check Also

বিশ্বকাপে বাংলাদেশ দলে কারা থাকছেন? এলো যাদের নাম

বিশ্বকাপে বাংলাদেশ দলে কারা থাকছেন? এলো যাদের নাম চলতি বছরেই ভারতে হবে ক্রিকেটের সবচেয়ে বড় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *