Breaking News
Home / সারাদেশ / আগৈলঝাড়ায় বিদেশ ফেরত হোম কোয়ারেন্টিন শেষ করেছে ৫১৫ জন

আগৈলঝাড়ায় বিদেশ ফেরত হোম কোয়ারেন্টিন শেষ করেছে ৫১৫ জন

আগৈলঝাড়া প্রতিনিধিঃ
বরিশালের আগৈলঝাড়ায় বিদেশ ফেরত ৫৭০জনের মধ্যে হোম কোয়ারেন্ট শেষ করেছে ৫১৫জন। বাকী ৫৫জনের হদিস নেই। আগৈলঝাড়া থানা অফিসার ইন চার্জ মো. আফজাল হোসেন জানান, চলতি মার্চ মাসে বহিঃগমন বিভাগের তথ্য অনুযায়ি বিভিন্ন দেশ থেকে আগৈলঝাড়া উপজেলার ঠিকানায় ৫৭০জন পাসপোর্টধারী প্রবেশ করেছে।

১৩ মার্চের আগে যারা দেশে ফিরেছেন সরকারী নির্দেশনা অনুযায়ি তাদের মধ্যে ৩২৮জন হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছিল। যার সময়সীমা ইতোমধ্যেই শেষ হয়েছে। ১৩ মার্চের পর থেকে ৩১মার্চ পর্যন্ত ১৮৭জন প্রবাসী ১৪দিনের হোম কোয়ারেন্টাইন শেষ করেছেন। ফলে ৫৭০জন প্রবাসীর মধ্যে ৫১৫জন প্রবাসী হোম কোয়ারেন্টাইন শেষ করেছেন। বাকী ৫৫জন আগৈলঝাড়ায় ঠিকানা ব্যবহার করলেও সুনির্দিষ্ট ঠিকানা না থাকায় তাদের অবস্থান সনাক্ত করা সম্ভব হচ্ছে না। ওসি আফজাল হোসেন আরও বলেন, ওই ৫৫জন দেশের যেখানেই থাকুক না কেন দেশের বর্তমান পরিস্থিতিতে অবশ্যই তাদের হোম কোয়ারেন্টাইনের বাইরে থাকা সম্ভব নয়। পাসপোর্টধারী দেশে ফেরা সকলের তথ্য থানায় সরবরাহ করা হয়েছে জানিয়ে ওসি আফজাল হোসেন আরও বলেন, বিদেশ ফেরত সকল পাসপোর্টধারীকে থানায় তাদের অবস্থান নিশ্চিত করতে অবহিত করা হয়েছে। যারা থানায় অবহিত করবেন না তাদের পাসপোর্ট বাতিলের জন্য সরকারের কাছে শুপারিশ করা হবে। হোম কোয়ারেন্টাইন শেষ করা প্রবাসীরা উপজেলা হাসপাতাল থেকে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার প্রত্যয়ন পত্র নিতে হবে। অন্যথায় তাদের হোম কোয়ারেন্টাইন করা হয়নি মর্মেও পাসপোর্ট বাতিলের সুপারিশ করা হবে।

উপজেলা ৫০ শয্যা হাসপাতালের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বখতিয়ার আল মামুন জানান, ৫/৭জন প্রবাসী হোম কোয়ারেন্টাইন সম্পাত করে তার কাছ থেকে প্রত্যয়নপত্র নিয়েছেন। বাকীরা এথনও প্রত্যয়নপত্র নেন নি।

About admin

Check Also

আগৈলঝাড়ায় স্বাধীনতা দিবসে ১৬ শহীদ মুক্তিযোদ্ধা পরিবারকে সংবর্ধনা

বরিশালের আগৈলঝাড়ায় উপজেলা প্রশাসনের আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে শহীদ মুক্তিযোদ্ধা পরিবার ও যুদ্ধাহত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *