Breaking News
Home / সারাদেশ / বরিশালের ৪৪ জন ভিক্ষুককে পুর্নবাসন

বরিশালের ৪৪ জন ভিক্ষুককে পুর্নবাসন

ভিক্ষুক মুক্ত বরিশাল গড়ে তুলতে ব্যতিক্রম উদ্যোগ গ্রহণ করেছেন জেলা প্রশাসন ও সমাজসেবা অধিদপ্তর। ভিাবৃত্তি ছেড়ে তাদের স্বাবলম্ভী হিসেবে গড়ে তুলতে ভ্যানগাড়ি, বিক্রির জন্য সবজি ও পালনের জন্য ছাগলসহ বিভিন্ন উপকরন বিতরণ করা হয়েছে।

বুধবার দিবাগত রাতে জেলা প্রশাসনের মিডিয়া সেল সূত্রে জানা গেছে, জেলার ৪৪ জন ভবঘুরে ভিক্ষুকের মাঝে এসব সামগ্রী তুলে দেওয়া হয়েছে। এরমধ্যে ২২ জন নারী ও ২২ জন পুরুষের মধ্যে আটজন শারীরিক প্রতিবন্ধী।

বুধবার দুপুরে বরিশাল সার্কিট হাউজ চত্বরে জেলা প্রশাসক মোঃ জসীম উদ্দীন হায়দার প্রধান অতিথি হিসেবে এসব সহায়তা তুলে দিয়েছেন।

এসময় অন্যান্যদের মধ্যে জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক আল-মামুন তালুকদার, জেলা প্রশাসক কার্যালয়ের নেজারত ডেপুটি কালেক্টর মোঃ নাজমূল হুদা, বিভাগীয় সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক একেএম আক্তারুজ্জামান, উপজেলা সমাজসেবা কর্মকর্তা শারমিন সুলতানা উপস্থিত ছিলেন।

সবশেষে পুর্নবাসিত ১৪ জন ভিক্ষুকের মাঝে নতুন ভ্যান গাড়ি, ১৪ জনকে চা ও মুদি দোকানের মালামাল, দুইজনকে ছাগল, দুইজনকে সেলাই মেশিন, দুইজনকে ফল বিক্রয় সামগ্রী, সাতজনকে সেলাই মেশিন কাজের উপকরণ, তিনজনকে কাপড়ের ব্যবসার উপকরণ এবং প্রত্যেককে নগদ অর্থ বিতরণ করা হয়।

About admin

Check Also

আগৈলঝাড়ায় স্বাধীনতা দিবসে ১৬ শহীদ মুক্তিযোদ্ধা পরিবারকে সংবর্ধনা

বরিশালের আগৈলঝাড়ায় উপজেলা প্রশাসনের আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে শহীদ মুক্তিযোদ্ধা পরিবার ও যুদ্ধাহত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *