Breaking News
Home / সারাদেশ / আগৈলঝাড়ায় ১৪৫০জন প্রান্তিক চাষীদের বিনামূল্যে সরকারের বীজ ও সার বিতরণ

আগৈলঝাড়ায় ১৪৫০জন প্রান্তিক চাষীদের বিনামূল্যে সরকারের বীজ ও সার বিতরণ

আগৈলঝাড়ায় ১৪৫০জন প্রান্তিক চাষীদের বিনামূল্যে সরকারের বীজ ও সার বিতরণ

বরিশালের আগৈলঝাড়া উপজেলায় রবি মৌসুমে সরকারী প্রনোদনা ও পুণঃর্বাসন কর্মসূচির আওতায় ১৪৫০জন ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে বিনামূল্যে বিভিন্ন শষ্যের বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।

সোমবার সকালে উপজেলা শহীদ সুকান্ত আবদুল্লাহ হল রুমে কৃষি সম্প্রসারণ বিভাগের উদ্যোগে ২০২১-২০২২ অর্থ বছরে রবি মৌসুমে সরকারের কৃষি অধিদপ্তরের প্রণোদনা কর্মসূচীর আওতায় এই বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার মো. আবুল হাশেম এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চোরম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত।

কৃষকের মাঝে বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মলিনা রানী রায়, রফিকুল ইসলাম তালুকদার।

অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মাহাবুবা নার্গিস নীলা, চন্দ্র শেখর বসু, উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা সুভাষ চন্দ্র মন্ডল, উপ-সহকারী কৃষি কর্মকর্তা খলিলুর রহমান, অজয় রায়, উপজেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক রমনী কান্ত সরকার।

অনুষ্ঠানে উপজেলার পাঁচটি ইউনিয়নের ১৪৫০জন চাষীকে সরকারে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়। এরমধ্যে ১শ জন চাষীকে ৫কেজি করে বীজ ও ১০কেজি ড্যাপ ও ৫কেজি এমওপি সার, ১৫০জ কে কেজি খেসারী বীজ ও ১০কেজি ড্যাপ ও ৫কেজি এমওপি সার,

১শ জনকে ২কেজি করে ভুট্টা বীজ ও ২০কেজি ড্যাপ ও ১কেজি এমওপি সার, ২৫০জনকে ১কেজি করে সরিষা বীজ ও ১০কেজি ড্যাপ ও ১০কেজি এমওপি সার, ১শ জনকে ৫কেজি করে শীতকালীন মুগডাল ও ১০কেজি ড্যাপ ও ৫কেজি এমওপি সার,

১৫০জন গম চাষিকে ২কেজি গম বীজ ও ২০কেজি ড্যাপ ও ১০কেজি এমওপি সার, ৫০জন সূর্যমুখি চাষীকে ১কেজি বীজ ও ১০কেজি ড্যাপ ও ১০কেজি এমওপি সার, ৫০জন বাদাম চাষীকে ১কেজি বীজ ও ১০কেজি ড্যাপ ও ৫কেজি এমওপি সার বিতরণ করা হয়েছে।

এছাড়াও বরিশাল, পটুয়াখালী, ভোলা, ঝালকাঠি, বরগুনা, মাদারীপুর ও শরিয়তপুর উন্নয়ন প্রকল্পের মাধ্যমে ১৬টি সমিতির আওতায় ১৬টি সেচ পাম্প মেশিন বিতরণ করা হয়েছে।

About admin

Check Also

গৌরনদীতে নানা আয়োজনে বর্ষবরন

নানা আয়োজনের মধ্যদিয়ে বরিশালের গৌরনদীতে বাংলা নববর্ষ উদ্যাপিত হয়েছে। প্রতিবছরের ন্যায় এ বছরও উপজেলা প্রশাসনের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *