Breaking News
Home / সারাদেশ / রাস্ট্রপতির কাছে স্মারকলিপি দিতে হানিফ বাংলাদেশী এখন বরিশালে

রাস্ট্রপতির কাছে স্মারকলিপি দিতে হানিফ বাংলাদেশী এখন বরিশালে

জনগণের ভোটাধিকার প্রয়োগে নির্বিঘ্ন পরিবেশ সৃষ্টি করতে প্রশাসনের নিরপেক্ষতা এবং অধিকতর শাক্তিশালী নির্বাচন কমিশন গঠণের দাবীতে গলায় ফেষ্টুন ঝুলিয়ে ও মাথায় ব্যালট বাক্স নিয়ে ৬৪ জেলায় প্রচার ও প্রচারনায় নামা হানিফ বাংলাদেশী এখন বরিশালে।

সোমবার সকালে প্রচারনার ২৮তম দিনে হানিফ বাংলাদেশী বরিশাল জেলা প্রশাসক দপ্তরে গিয়ে রাষ্ট্রপতির বরাবরে স্মারকলিপি প্রদান করেছেন।

হানিফ বাংলাদেশী সামাজিক আন্দোলনের অংশ হিসেবে চলতি বছরের ২৪ অক্টোবর চট্টগ্রামের টেকনাফ জিরো পয়েন্ট থেকে জণসাধারনের ভোটাধিকারের অধিকার আদায়ে ও স্বচ্ছ নির্বাচন কমিশন গঠণের দাবীতে প্রচারনা কার্যক্রম শুরু করেন।

যা আগামী বছরের জানুয়ারি মাসের শেষ ভাবে পঞ্চগড়ের বাংলাবান্ধা জিরো পয়েন্টে গিয়ে শেষ করা হবে। এর আগে ২০১৮ সালে হানিফ বাংলাদেশী ভারতের সীমান্তে ফালানী হত্যার প্রতিবাদে ফালানীর প্রতিকী লাশ নিয়ে টেকনাফ থেতে ৩৩দিন পায়ে হেঁটে তেঁতুলিয়া গিয়ে শেষ করেন।

হানিফ বাংলাদেশী একজন সাধারণ কর্মজীবি নাগরিক। সে সবসময় অন্যায় অনিয়মের বিরুদ্ধে এবং জনগণের অধিকার আদায়ের সংগ্রামে নিজেকে নিয়োজিত রাখেন। তার গ্রামের বাড়ি নোয়াখালীর মাইজদী উপজেলায় হলেও তিনি দীর্ঘদিন থেকে ঢাকার সেগুন বাগিচা এলাকায় পরিবার-পরিজন নিয়ে বসবাস করে আসছেন।

হানিফ বাংলাদেশী দেশের বিভিন্ন জেলায় ঘুরে ঘুরে জনসাধারনকে উদ্বুদ্ধ করার পাশাপাশি নির্বাচনে স্বচ্ছ পরিবেশ তৈরীর জন্য সরকারের প্রতি আহবান করেন। তিনি বলেন, একসময় আমরা পাকিস্তানীদের কাছ থেকে ন্যায্য অধিকার থেকে বঞ্চিত হয়েছি।

আমাদের দেশ স্বাধীন হয়েছে ৫০ বছর। কিন্তু এখনও আমরা এদেশে নাগরিকের মৌলিক অধিকার ও নিজস্ব ভোটাধিকার থেকে বঞ্চিত হয়ে আসছি। একটি দেশে নির্বাচন কমিশন শাক্তিশালী না হলে একটি গণতান্ত্রিক রাষ্ট্র গঠন করা সম্ভব হবেনা।

হানিফ আরও বলেন, সার্চ কমিটি; এটাও একটা শুভংকরের ফাঁকি। আমরা চাই আইনগতভাবে পাশ করে নির্বাচন কমিশন গঠণ করা হোক।

Check Also

আগৈলঝাড়ায় অভিযানে ১০টি প্রতিষ্ঠানে ২৪ হাজার হাজার টাকা জরিমানা

বরিশালের আগৈলঝাড়ায় জাতীয় ভোক্তা অধিকার সংরন অধিদপ্তরের অভিযানে ১০টি ব্যবসা প্রতিষ্ঠানকে ২৪হাজার টাকা জরিমানা করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *