Breaking News
Home / সারাদেশ / আগৈলঝাড়ায় ডায়রিয়ায় আক্রান্তর সংখ্যা বাড়ছে

আগৈলঝাড়ায় ডায়রিয়ায় আক্রান্তর সংখ্যা বাড়ছে

বরিশালের আগৈলঝাড়ায় বেড়ে চলেছে ডায়রিয়া রোগীর সংখ্যা। ডায়রিয়ায় আক্রান্ত গত শনি ও রবিবার ১১ জন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছে। এছাড়াও আউডডোরে প্রতিদিন অগনিত রোগী ডায়রিয়ার চিকিৎসা নিচ্ছেন।

উপজেলাজুড়ে ডায়রিয়া রোগীর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় চিকিৎসা সেবা দিতে হিমশিম খাচ্ছেন চিকিৎসকসহ সংশ্লিষ্টরা।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, দুই দিনে ডায়রিয়ায় আক্রান্ত রোগীর সংখ্যা ১১ জন। এছাড়াও আউডডোরে প্রতিদিন ২০ থেকে ২৫ জন রোগী চিকিৎসা নিচ্ছেন।

উপজেলার কালুপাড়া গ্রামের ওমর আলী শাহ’র মেয়ে শোভা আক্তার (১৫), ডুমুরিয়া গ্রামের সুব্রত বাড়ৈর দশ মাসের মেয়ে অথৈ বাড়ৈ, পূর্ব সুজনকাঠি গ্রামের ইমরান হোসেনের তিন মাসের ছেলে মাহিত, কান্দিরপাড় গ্রামের সবুজ অধিকারীর দুই বছরের মেয়ে সিন্ধা অধিকারী, চাঁদশী গ্রামের আব্দুর রশিদ সরদারের ছেলে হৃদয় সরদার (২৫),

কালুপাড়া গ্রামের বৈদ্য নাথ ঘোষের আড়াই বছরের মেয়ে অঙ্কিতা ঘোষ, কুয়াতিয়ারপাড় গ্রামের গোবিন্দ সমদ্দারের এক বছরের ছেলে কিশোর সমদ্দার, পূর্ব সুজনকাঠি গামের জুয়েল মোল্লার এক বছরের ছেলে আরিফ মোল্লা, ফুল্লশ্রী গ্রামের কমল বিশ্বাসের দশ মাসের মেয়ে পল্লবী বিশ্বাস,

নাঠৈ গ্রামের শহিদুল ইসলামের পনের মাসের ছেলে রমিছ, উত্তর শিহিপাশা গ্রামের আব্দুর রহমানের ৩ বছরের ছেলে আব্দুল্লাহসহ ১১ জন ডায়রিয়ায় আক্রান্ত হয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছে। এছাড়াও আউডডোরে ১০ থেকে ১৫ জন রোগী চিকিৎসা নিচ্ছেন প্রতিদিন।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বখতিয়ার আল মামুন বলেন, ডায়রিয়া রোগীর চিকিৎসার জন্য প্রতিবছর এ সময়টাতে আলাদা প্রস্তুতি থাকে স্বাস্থ্য বিভাগের। তবে বর্তমান সময়ে বিগত দিনের থেকে আক্রান্তের সংখ্যাটা একটু বেশিই।

চলতি মাসের শুরু থেকে করোনার পাশাপাশি ডায়রিয়ায় আক্রান্ত রোগীর সংখ্যা অনেক বেড়েছে। এ থেকে রোধ পেতে হলে পরিষ্কার-পরিচ্ছন্ন থাকতে হবে। বিশেষ করে সবাইকে নিরাপদ খাবার গ্রহণ ও বিশুদ্ধ পানি পান করতে হবে।

উপজেলা হাসপাতালে ডায়রিয়ায় আক্রান্ত রোগীর জন্য সব ধরনের ঔষধ ও স্যালাইন পর্যাপ্ত পরিমানে রয়েছে। যার কারনে রোগীরা হাসপাতালে ভর্তির সাথে সাথেই সব ধরনের ঔষধ পাচ্ছে। এছাড়া আবহাওয়া পরিবর্তনের জন্য বিশেষ করে দিনে গরম,

রাতে শীত এবং নিরাপদ খাবার গ্রহন না করার কারণেই ডায়রিয়া দেখা দিয়েছে। সেেেত্র শিশু ও বৃদ্ধরাই বেশি আক্রান্ত হচ্ছে। এই সময়ে সকলকে সচেতন থাকারও পরামর্শ প্রদান করেন তিনি।

ডায়রিয়া রোধে সবাইকে আরও সচেতন হওয়ার পাশাপাশি আক্রান্ত হলে অবশ্যই চিকিৎসকের কাছে যেতে হবে। তিনি বলেন, সরকারি হাসপাতালগুলোতে ডায়রিয়া রোগীদের পর্যাপ্ত চিকিৎসার ব্যবস্থা রয়েছে।

About admin

Check Also

আগৈলঝাড়ায় স্বাধীনতা দিবসে ১৬ শহীদ মুক্তিযোদ্ধা পরিবারকে সংবর্ধনা

বরিশালের আগৈলঝাড়ায় উপজেলা প্রশাসনের আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে শহীদ মুক্তিযোদ্ধা পরিবার ও যুদ্ধাহত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *