Breaking News
Home / খেলাধুলা / টেস্ট ক্রিকেট ইতিহাসে বিরল এক রেকর্ড গড়লেন এবাদত হোসেন

টেস্ট ক্রিকেট ইতিহাসে বিরল এক রেকর্ড গড়লেন এবাদত হোসেন

টেস্ট ক্রিকেট ইতিহাসে বিরল এক রেকর্ড গড়লেন এবাদত হোসেন

মূল কাজটি বল হাতে থাকলেও, সব বোলারই ব্যাটের সাহায্যে কিছু রান যোগ করেন। তবে ইবাদত হোসেনের ঘটনা একেবারেই ভিন্ন।

বোলার হিসেবে বাটলাকে তার সাথে অহংকারী মনে হচ্ছিল। টানা ১০ ইনিংসে কোনো রান পাননি ইবাদত। ২০১৯ সালে কলকাতায় ভারতের বিপক্ষে সর্বশেষ ব্যাট হাতে রানের দেখা পেয়েছিলেন এবাদত।

সেদিন ২ রানের জন্য দৌঁড় দিলেও ব্যাট ক্রিজ স্পর্শ না করায় পেয়েছিলেন ১ রান। সেই ছিল শেষবার! তারপর কখনো ০ রানে আউট হয়েছেন, কখনো বা ০ রানে অপরাজিত থেকেছেন।

গত ২৬ মাসে আর ব্যাট হাতে রানের দেখা পাননি তিনি। নিউজিল্যান্ডের বিপক্ষে ক্রাইস্টচার্চে দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ০ রানে অপরাজিত থাকেন এবাদত। ফলে টানা ০ ইনিংসে এবাদতের নামে পাশে বসলো ১০ রান।

অবিশ্বাস্য হলেও সত্য যে ১২টি টেস্ট ম্যাচ খেলার পরও এখনো মোট রানই দুই অঙ্কের ঘরে নিয়ে যেতে পারেননি এবাদত। ১৭ ইনিংসে তার সংগ্রহ ৪ রান। ব্যাটিং গড় ০.৫০। সর্বোচ্চ ২ রান এসেছে তার ইনিংসে।

অপরাজিত থেকেছেন ৯ বার। এবাদতের এমন বিব্রতকর রেকর্ড গড়ার দিনে বাংলাদেশও পড়েছে চরম ব্যাটিং বিপর্যয়ে। নিজেদের প্রথম ইনিংসে টাইগাররা অলআউট হয়েছে ১২৬ রানে।

আগে ব্যাট করে নিউজিল্যান্ড সংগ্রহ করেছিল ৬ উইকেটে ৫২১ রান। নিউজিল্যান্ডের পক্ষে ট্রেন্ট বোল্ট ৫ উইকেট শিকার করেছেন। এই ইনিংসেই টেস্ট ক্রিকেটে ৩০০ উইকেট শিকারি ক্লাবে প্রবেশ করেছেন তিনি

About admin

Check Also

বিশ্বকাপে বাংলাদেশ দলে কারা থাকছেন? এলো যাদের নাম

বিশ্বকাপে বাংলাদেশ দলে কারা থাকছেন? এলো যাদের নাম চলতি বছরেই ভারতে হবে ক্রিকেটের সবচেয়ে বড় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *