Breaking News
Home / খেলাধুলা / দ্বায়িত্ব শেষে চমকে দেওয়ার মতো এক সত্যকে প্রকাশ্যে আনলেন নান্নু

দ্বায়িত্ব শেষে চমকে দেওয়ার মতো এক সত্যকে প্রকাশ্যে আনলেন নান্নু

দ্বায়িত্ব শেষে চমকে দেওয়ার মতো এক সত্যকে প্রকাশ্যে আনলেন নান্নু

যুব দলের সাবেক কোচ নান্নুর অধীনে অনূর্ধ্ব-১৯ দলে খেলেছেন বর্তমান জাতীয় দলের এক ঝাঁক খেলোয়াড়।তাদের মধ্যে আছেন টেস্ট অধিনায়ক মুমিনুল হক, সৌম্য সরকার, সাব্বির রহমান, আবু হাসান রাজুর মত প্রতিভাবানরা।

এই খেলোয়াড়রা তার হাতেই গড়া, মনে করেন নান্নু। তিনি বলেন, ‘খেলোয়াড়ি জীবন শেষ করে কোচিংয়ে ছিলাম। তখন খেলোয়াড় তৈরি করেছি।

দেখুন, ২০০৯-১০ সালে আমি অনূর্ধ্ব-১৯ দলের প্রধান কোচ ছিলাম। সেই ব্যাচের ১৬ জন জাতীয় দলকে প্রতিনিধিত্ব করেছে।

মুমিনুল আমার ব্যাচের খেলোয়াড়। সৌম্য, সাব্বির, বিজয়, রাজু- সবাই আমার হাতে গড়া।’ কোচ হিসেবে খেলোয়াড় তৈরির ক্ষেত্রে নিজেকে সফল বলেই মনে করেন সাবেক এই অধিনায়ক।

তার ভাষায়, ‘কোচিংয়ের সাথে দীর্ঘ সময় আমি কাটিয়েছি। কোচ হিসেবে আমি যখন কাজ করেছি তখনকার পাইপলাইনের সব খেলোয়াড়ই কিন্তু এখন জাতীয় দলে। এখানে একটা তৃপ্তি অবশ্যই আছে।

তবে কোচিংয়ের পর নির্বাচক হিসেবে কাজ করতে গিয়ে নানা সময়ে নানা বিতর্কের মুখোমুখি হয়েছেন নান্নু। তিনি জানালেন, নির্বাচকের ভূমিকায় থেকে কাজ করার সময় সমন্বয় করতে হয় নানা বিভাগের সাথে।

নান্নু বলেন, ‘নির্বাচক হয়ে কাজ করা- এটা বিরাট ক্ষেত্র। এখানে একা কোনো কাজ করা যায় না। টিম ম্যানেজমেন্টের সাথে কাজ করতে হয়, কোচ-অধিনায়কের পরিকল্পনা অনুযায়ী এগোতে হয়।

আমি মনে করি বাংলাদেশের ক্রিকেটের উন্নতির জন্য যতটুকু কাজ করা দরকার তা আমরা ভালোই করেছি।’ গত ডিসেম্বরে শেষ হয়েছে নান্নুর নেতৃত্বাধীন নির্বাচক প্যানেলের দায়িত্ব, যে প্যানেল নতুন করে অন্তর্বর্তীকালীন দায়িত্ব পেয়েছে এক মাসের জন্য।

নতুন প্যানেলে দায়িত্ব পেলে আবারও নির্বাচকের ভুমিকায় থাকতে চান, জানান নান্নু। তিনি বলেন, ‘এখন তো চুক্তি শেষ হয়ে গেছে। বোর্ড যদি চায় অবশ্যই আবার দায়িত্ব নিব

About admin

Check Also

বিশ্বকাপে বাংলাদেশ দলে কারা থাকছেন? এলো যাদের নাম

বিশ্বকাপে বাংলাদেশ দলে কারা থাকছেন? এলো যাদের নাম চলতি বছরেই ভারতে হবে ক্রিকেটের সবচেয়ে বড় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *