Breaking News
Home / সারাদেশ / আগৈলঝাড়ায় ব্রীজের স্লাব না থাকায় চলাচলে চরম দুর্ভোগ

আগৈলঝাড়ায় ব্রীজের স্লাব না থাকায় চলাচলে চরম দুর্ভোগ

বরিশালের আগৈলঝাড়ায় একটি ব্রীজের দুপাশের স্লাব না থাকায় ভোগান্তিতে পড়েছে শিার্থীসহ সাধারন লোকজন। ২০বছর আগে নির্মান হলেও জরাজীর্ণ ব্রীজটি সংস্কারের উদ্যোগে নেয়নি উপজেলা এলজিইডি বিভাগ।

স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার বাগধা ইউনিয়নের কালারবাড়ি সংলগ্ন খালের উপর অন্তত ২০ বছর পূর্বে আয়রণ স্লাব এই ব্রীজটি নির্মান করা হয়েছিল। ব্রীজ নির্মানের ১০ বছর পরই ব্রীজের স্লাব ভেঙ্গে যাওয়ায় এখন মরণ ফাঁদে পরিণত হয়েছে।

স্থানীয়রা কোন রকমে জেড়া তালি দিয়ে তাদের যাতায়াতের ব্যবস্থা করলেও যেকোনো মুহুর্তে এটি ধ্বসে বড় ধরনের দুর্ঘটনার আশংকা করছেন এলাকাবাসী।

বাগধা স্কুল এ্যান্ড কলেজ, নারায়ণখানা মাধ্যমিক বিদ্যালয়ের শতশত শিক্ষার্থী ও উপজেলা সদরে চলাচলকারীদের একমাত্র ব্রীজটি ঝুঁকিপূর্ণ হওয়ায় চরম বিপাকে পড়েছেন শিক্ষার্থী ও অভিভাবকসহ স্থানীয়রা।

ঝুঁকিপূর্ণ বিধ্বস্ত এই ব্রীজটি বর্তমানে চলাচলের অযোগ্য হয়ে পরায় সীমাহিন দুর্ভোগে পড়েছে প্রাথমিক বিদ্যালয়, মাধ্যমিক বিদ্যালয়, কলেজসহ আশপাশের চার গ্রামের কোমলমতি শিার্থী ও সাধারন লোকজন।

বিকল্প কোনো যাতায়াতের পথ না থাকায় মরণ ফাঁদ জেনেও বাধ্য হয়ে পারাপার হচ্ছে শিশু-বৃদ্ধসহ গ্রামবাসীরা। ঝুঁকিপূর্ণ ব্রীজ দিয়ে যাতায়াত করতে গিয়ে প্রায়ই নিচে পরে দুর্ঘটনার শিকার হচ্ছে লোকজন।

ব্রীজটি যে কোনো সময় ভেঙ্গে পড়ে বড় ধরনের দুর্ঘটনার শিকার হতে পারেন পথচারীসহ শিার্থীরা। এছাড়া জমি থেকে পাকা ধান আনার সময় কোন গাড়ি চলাচল করতে না পারায় কৃষকরা জীবনের ঝুঁকি নিয়ে ওই ভাঙ্গা ব্রীজ দিয়ে চলাচল করতে হচ্ছে।

বাগধা ইউনিয়নের চেয়ারম্যান আমিনুল ইসলাম বাবুল ভাট্টি বলেন, পশ্চিম বাগধা কালারবাড়ি গ্রামের পাশে অবস্থিত খালের উপর এই সেতুটি খুবই গুরুত্বপূর্ণ। অচিরেই এ সমস্যার সমাধান করা হবে। দ্রুত ব্রীজটি সংস্কার হলে এই এলাকার মানুষসহ আশপাশের অনেক গ্রামের মানুষ উপকৃত হবে।

উপজেলা প্রকৌশলী শিপলু কর্মকার বলেন, গুরুত্বপূর্ণ এই ব্রীজটির অবস্থা খুবই বেহাল। ব্রীজটি সরেজমিন পরিদর্শণ করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

About admin

Check Also

হিট স্ট্রোক প্রতিরোধে খাবার স্যালাইন বিতরণ

হিট স্ট্রোক প্রতিরোধে বরিশালের গৌরনদীতে গণসচেতনতা বৃদ্ধি ও স্যালাইন বিতরণ করা হয়েছে। সোমবার দুপুরে বাংলাদেশ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *