Breaking News
Home / সারাদেশ / আগৈলঝাড়া স্বাস্থ্য কমপ্লেক্স ১০০ শয্যায় উত্তীর্ণের ঘোষণা দিলেন স্বাস্থ্য সচিব লোকমান হোসেন মিয়া

আগৈলঝাড়া স্বাস্থ্য কমপ্লেক্স ১০০ শয্যায় উত্তীর্ণের ঘোষণা দিলেন স্বাস্থ্য সচিব লোকমান হোসেন মিয়া

বরিশালের আগৈলঝাড়া উপজেলার গণমানুষের দাবি আর মন্ত্রী মর্যদায় স্থানীয় এমপি আলহাজ¦ আবুল হাসানাত আবদুল্লাহর বদৌলতে অবশেষে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৫০ শয্যা থেকে ১শ শয্যা করার ঘোষণা দিয়েছেন সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়র সচিব মো. লোকমান হোসেন মিয়া।

এদিকে ৫০ থেকে ১শ শয্যায় উত্তীর্ণ হতে যাওয়া হাসপাতালটি ’৭৫এর ১৫আগষ্ট জাতির পিতার সাথে ঘাতকের বুলেটে নিহত সাবেক মন্ত্রী ও বাংলাদেশ কৃষকলীগের প্রতিষ্ঠাতা শহীদ আব্দুর রব সেরনিয়াবাতের নাম অনুসারে ১শ শয্যার নতুন হাসপাতালটির নাম করনের দাবি জানিয়েছেন স্থানীয় সর্বস্তরের জনগন।

শুক্রবার বিকেলে উপজেলা ৫০শয্যা স্বাস্থ্য কমপ্লেক্সে আকস্মিক পরিদর্শন করেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়া। তিনি স্বাস্থ্য কমপ্লেক্সে পরিদর্শণের সময় ১শ শয্যার হাসপাতালে উন্নীত করার ঘোষণা দেন।

এসময় উপস্থিত ছিলেন স্বাস্থ্য সেবা বিভাগের অতিরিক্ত সচিব মো. সাইফুল্লাহিল আজম, বরিশাল জেলা সিভিল সার্জন ডা. মারিয়া হাসান, গৌরনদী উপজেলা নির্বাহী অফিসার বিপিন চন্দ্র বিশ্বাস, আগৈলঝাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বখতিয়ার আল মামুনসহ উর্ধতন কর্মকর্তারা।

এর আগে ওই দিন বিকেলে ও দুদিন আগে জাতির পিতার ভাগ্নে ও মন্ত্রী মর্যাদায় পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন ও পরীবিক্ষণ কমিটির আহবায়ক আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহ -এমপি’র সাথে সাক্ষাত করেন স্বাস্থ্য সচিব লোকমান হোসেন মিয়া।

ওই সৌজন্য সাক্ষাতের সময়ে স্বাস্থ্য কমপ্লেক্সে ৫০শয্যা থেকে ১শ শয্যা করার বিষয়ে মন্ত্রীর সাথে সার্বিক আলোচনা সম্পন্ন করেন দিক নির্দেশনা গ্রহন করেন স্বাস্থ্য সচিব।

শুক্রবার বিকেলে স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়ন সচিব মো. লোকমান হোসেন মিয়া উপজেলা ৫০ শয্যা স্বাস্থ্য কমপ্লেক্সের বিভিন্ন ভবন ঘুরে দেখে ৫০ শয্যা থেকে ১শ শয্যা করার ঘোষণা দেন। ১শ শয্যায় উত্তীর্ণ করার কার্যক্রম মন্ত্রনালয়ে শীঘ্রই শুরু করা হবে বলেও এসময় জানান স্বাস্থ্য সচিব।

আগৈলঝাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বখতিয়ার আল মামুন জানান, ৫০শয্যা থেকে ১শ শয্যার হাসাতাল করার জন্য প্রয়োজনীয় কাগজপত্র সংশ্লিষ্ঠ মন্ত্রনালয়ে প্রেরণ করা হয়েছে।

প্রসংগত, স্বাধীনতাত্তোর দেশে জনগনের অবহেলিত জনগনের স্ব^াস্থ্য সেবা প্রদানের জন্য তৎকালীন মন্ত্রী শহীদ আব্দুর রব সেরনিয়াবাতের ঐকান্তিক প্রচেষ্টায় ১৯৭২ সালে আগৈলঝাড়ার গৈলায় ৩১শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নির্মাণ করা হয়েছিল।

পরবর্তীতে ২০০৪ সালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেটিকে ৫০ শয্যায় উত্তীর্র্ণ করা হয়। বর্তমান আওয়ামী লীগ সরকারের সময় ৫০ থেকে ১শ শয্যায় উত্তীর্ণ করার ঘোষণা প্রদান করার মধ্য দিয়ে এখন অপেক্ষা শুধু বাস্তবায়নের।

About admin

Check Also

স্কুলের ভবন নির্মানে শিক্ষা কর্মকর্তার তিন লাখ টাকা ঘুষ দাবি

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবন নির্মাণে ঠিকাদারের কাছে তিন লাখ টাকা ঘুষ দাবির অভিযোগে উপজেলা সহকারি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *