Breaking News
Home / সারাদেশ / বরিশালে অবৈধ ইটভাটার মালিকের হুমকীতে সাংবাদিকের জিডি

বরিশালে অবৈধ ইটভাটার মালিকের হুমকীতে সাংবাদিকের জিডি

ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন অমান্য করে বরিশালের উজিরপুরে অবৈধভাবে গড়ে ওঠা ইটভাটার ছবি তোলায় দৈনিক আমার সংবাদ পত্রিকার বরিশাল প্রতিনিধি জহির খানকে প্রাণনাশের হুমকি দোর ঘটনায় জীবনের নিরাপত্তা চেয়ে হুমকিদাতা ইটভাটা মালিকের বিরুদ্ধে উজিরপুর মডেল থানায় সাধারণ ডায়রী করা হয়েছে।

উজিরপুর পৌর এলাকার বাসিন্দা সাংবাদিক জহির খান জানান, ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন এবং পরিবেশ সংরক্ষণ আইন অমান্য করে উপজেলার বিভিন্ন এলাকায় গড়ে ওঠা কমপক্ষে ১৫টি ইটভাটার কার্যক্রম চলছে।

ওই সব অবৈধ ইটভাটা নিয়ে সচিত্র প্রতিবেদন প্রকাশের জন্য উপজেলার বিভিন্ন এলাকায় গিয়ে তথ্য ও ছবি সংগ্রহ করেন। তারই ধারাবাহিকতায় গত শনিবার দুপুরে সহকর্মী তানভীর ইসলামকে নিয়ে উপজেলার দক্ষিণ শিকারপুর গ্রামের ত্রিআর ব্রিকস নামের ইটভাটায় যান।

সেখানে গিয়ে ইট পোড়ানোর জন্য জড়ো করা কাঠ ও ইট ভাটার কয়েকটি ছবি তোলেন। অবৈধ ইটভাটার ছবি তোলায় ক্ষিপ্ত হয়ে ভাটা মালিক রফিকুল ইসলাম তাকে (সাংবাদিক জহির) অকথ্য ভাষায় গালিগালাজ করে মারতে উদ্যত হয়।

পরবর্তীতে স্থানীয়রা এগিয়ে আসলে তাকে (জহির) হত্যা ও মিথ্যে মামলা দিয়ে ফাঁসিয়ে দেয়ার হুমকি প্রদান করে ঘটনাস্থল ত্যাগ করে ভাটা মালিক রফিকুল। তিনি আরও জানান, ওইদিন রাতেই জীবনের নিরাপত্তা চেয়ে থানায় সাধারণ ডায়রী করা হয়।

সোমবার সকালে সাধারণ ডায়রীর সত্যতা নিশ্চিত করে উজিরপুর মডেল থানার ওসি মো. আলী আর্শাদ জানান, বিষয়টি তদন্ত করে পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে।

অপরদিকে পেশাগত দায়িত্ব পালনের সময় সাংবাদিক জহির খানকে হত্যার হুমকি প্রদানের ঘটনায় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) কেন্দ্রীয় কমিটি ও জেলা সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটিসহ উজিরপুর, গৌরনদী, আগৈলঝাড়া, বাবুগঞ্জ উপজেলা কমিটির নেতৃবৃন্দরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে হুমতিদাতার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের কাছে জোর দাবি করেছেন।

About admin

Check Also

গৌরনদীতে নানা আয়োজনে বর্ষবরন

নানা আয়োজনের মধ্যদিয়ে বরিশালের গৌরনদীতে বাংলা নববর্ষ উদ্যাপিত হয়েছে। প্রতিবছরের ন্যায় এ বছরও উপজেলা প্রশাসনের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *