Breaking News
Home / সারাদেশ / অধ্যক্ষ ও প্রধানশিক্ষকের বিরুদ্ধে ব্যপক অনিয়ম ও স্বজনপ্রীতির অভিযোগ

অধ্যক্ষ ও প্রধানশিক্ষকের বিরুদ্ধে ব্যপক অনিয়ম ও স্বজনপ্রীতির অভিযোগ

জেলা প্রশাসক বরাবরে দায়ের করা অভিযোগে জানা গেছে, দোসতিনা মাদ্রাসায় অধ্যক্ষ সিদ্দিক উল্লাহ দায়িত্ব গ্রহনের পর থেকে নিজস্ব আইন বাস্তবায়ন করে মনগড়াভাবে প্রতিষ্ঠান চালাচ্ছেন।

কেউ তার প্রতিবাদ করলে তাকে ষড়যন্ত্রমূলক ভাবে ফাঁসিয়ে দেওয়া হচ্ছে। একাধিক ছাত্রীর শ্লীলতাহানির পরেও সোহেল নামের এক শিক্ষককে আইনের আওতায় না এনে তার কাছ থেকে মোটা অংকের টাকার বিনিময়ে বিষয়গুলো ধামাচাঁপা দিতে অধ্যক্ষ মরিয়া হয়ে ওঠে।

পরবর্তীতে অভিভাবকদের চাঁপের মুখে ওই শিক্ষক স্বেচ্ছায় চাকরি ছাড়তে বাধ্য হয়েছেন। এছাড়াও অধ্যক্ষর বিরুদ্ধে মাদ্রাসার উন্নয়নের নামে ও আয়া নিয়োগে মোটা অংকের টাকা আত্মসাতের অভিযোগ করা হয়।

অভিযোগ অস্বীকার করে অধ্যক্ষ সিদ্দিক উল্লাহ বলেন, মাদ্রাসা এলাকায় একটি প্রভাবশালী মহল আমার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছেন। মাদ্রাসা পরিচালনা কমিটির সহসভাপতি মোঃ জাকির হোসেন খান বলেন, মাদ্রাসায় নিয়োগের ব্যাপারে আমার কিছু জানা নেই।

দীর্ঘদিন কোন সভা না হওয়ায় কবে আয়া নিয়োগের সিদ্ধান্ত হয়েছে, কে সিদ্ধান্ত নিয়েছে তা আমার জানা নেই।

অপরদিকে বরিশাল শিক্ষা বোর্ডের বিদ্যালয় পরিদর্শক বরাবরে কাঠালিয়া উপজেলার আওরাবুনিয়া মডেল হাই স্কুলের নির্বাচিত ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য শফিকুল ইসলাম লিটন, জাকির হোসেন ও সুখী রায়হানের দায়ের করা অভিযোগে জানা গেছে,

স্কুলের প্রধানশিক্ষক সুশীল চন্দ্র মিস্ত্রী তার খেয়াল খুশিমতো স্কুল পরিচালনা, নিয়োগ বাণিজ্য, শিক্ষক ও অভিভাকদের প্রতি অবিচার, স্কুল ফাঁকিসহ নানান অনিয়ম এবং দূর্নীতি করার জন্য স্বজনপ্রীতির মাধ্যমে অযোগ্য এক ব্যক্তিকে শিক্ষানুরাগী সদস্য নির্বাচিত করেছেন।

অভিযোগে প্রধান শিক্ষকের মনগড়া শিক্ষানুরাগী সদস্য মনোনয়ন বাতিলসহ তদন্তপূর্বক প্রধানশিক্ষকের বিচারের দাবি জানিয়ে যথাযথ ব্যবস্থা গ্রহনের জন্য জোর দাবি করা হয়েছে। একই অভিযোগের অনুলিপি দেওয়া হয়েছে শিক্ষাবোর্ডের চেয়ারম্যানকে।

About admin

Check Also

গৌরনদীতে নানা আয়োজনে বর্ষবরন

নানা আয়োজনের মধ্যদিয়ে বরিশালের গৌরনদীতে বাংলা নববর্ষ উদ্যাপিত হয়েছে। প্রতিবছরের ন্যায় এ বছরও উপজেলা প্রশাসনের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *