Breaking News
Home / সারাদেশ / দুটি শ্রেনীকক্ষ দখল করে বসবাস বরখাস্তকৃত প্রধান শিক্ষকের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

দুটি শ্রেনীকক্ষ দখল করে বসবাস বরখাস্তকৃত প্রধান শিক্ষকের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

নগরীর আছমত আলী খান (একে) ইনস্টিটিউশনের সাময়িক বরখাস্ত হওয়া প্রধান শিক্ষক জসীম উদ্দিনের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ তুলে সংবাদ সম্মেলন করেছেন বিদ্যালয়ের শিক্ষকরা।

এসময় তারা বিদ্যালয়ের দুইটি শ্রেণী কক্ষ দখল করে পরিবার নিয়ে বসবাস করা ওই শিক্ষকের কাছ থেকে শ্রেণী কক্ষ দখল মুক্ত করার দাবী করেন। শনিবার দুপুরে বরিশাল প্রেসক্লাব বিদ্যালয়ের ১৮ জন শিক্ষক-কর্মচারীর উপস্থিতিতে সংবাদ সম্মেলনে

লিখিত বক্তব্যে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধানশিক্ষক আইরীন পারভীন বলেন, দুর্নীতির দায়ে সাময়িকভাবে বরখাস্ত হওয়া প্রধানশিক্ষক এইচএম জসীম উদ্দিন প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিভিন্ন প্রকার আত্মঘাতী অপপ্রচার চালাচ্ছেন।

শিক্ষক মন্ডলীকে বিভিন্নভাবে ভয়ভীতি দেখাচ্ছেন। শিক্ষকদের চরিত্র হরণের জন্য নানা রকম নাটক সাজাচ্ছেন।

এছাড়াও তার (জসীম উদ্দিন) বিরুদ্ধে সাবেক ম্যানেজিং কমিটির স্বাক্ষর জলিয়াতি, বিধি বহিঃর্ভুতভাবে ব্যাংক থেকে টাকা উত্তোলন, দুই মাসের ভাড়া মৌকুফ দেখিয়ে এক মাসের ভাড়া আত্মসাত, ভাড়া মৌকুফের প্রত্যায়নপত্র প্রদান,

২০২০ সালের ফেব্রুয়ারী ও মার্চ মাসের নবম শ্রেণীর অকৃতকার্য শিক্ষার্থীদের ১০ম শ্রেণীতে উত্তীর্ণের জন্য জামানত বাবদ ৭২ হাজার পাঁচশ’ টাকা আদায় করে আত্মসাত, স্টলের নাম পরিবর্তনের জন্য এক লাখ টাকা বিদ্যালয়ে প্রদানের নিয়ম থাকলেও তিনি তিন নম্বর স্টলের নাম পরিবর্তন পূর্বক টাকা আত্মসাত করেছেন।

সংবাদ সম্মেলনে আরও উল্লেখ করা হয়, এসব অভিযোগের পরিপ্রেক্ষিত প্রধানশিক্ষক এইচএম জসীম উদ্দিনকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। এমনকি তার বিরুদ্ধে মামলাও হয়েছে। যা বর্তমানে পিবিআইতে তদন্তাধীন রয়েছে।

সংবাদ সম্মেলনে জসীম উদ্দিনের দখলে থাকা দুটি শ্রেণীকক্ষ দখলমুক্ত করার জোর দাবি করা হয়। সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন-শিক্ষক মোঃ জিয়াউল হক ফারুক, কাঞ্চন আলী, রতন কুমার মজুমদার, ইসরাত জাহান শিলভী, আছমা আক্তার, মামুন হাওলাদার, আইরীন জাহান ছালমা, তরিকুল ইসলাম, রোকসানা কনক প্রমুখ।

অভিযোগ প্রসঙ্গে সাময়িক বরখাস্ত হওয়া প্রধানশিক্ষক এইচএম জসীম উদ্দিন বলেন, নিয়ম বহিঃর্ভুতভাবে এডহক কমিটি দিয়ে আমাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এ ঘটনায় আমি এডহক কমিটির সভাপতি হাসান মাহমুদ বাবুসহ চারজনের বিরুদ্ধে মামলা দায়ের করেছি। মামলাটি এখনো তদান্তাধীন আছে।

এ প্রসঙ্গে একে ইনস্টিটিউশনের ম্যানেজিং কমিটির বর্তমান সভাপতি এবং মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাসান মাহমুদ বাবু বলেন, স্কুল পরিচালনায় আমাদের একটি পরিপত্র আছে। সেই পরিপত্র অনুযায়ী আমরা বিদ্যালয়টি পরিচালনা করে আসছি।

পরিপত্র অনুযায়ী নিয়োগ কার্যক্রম ছাড়া সকল কার্যক্রম সম্পাদিত করতে পারবে এডহক কমিটি। পরিপত্রের নিয়মগুলো মেনেই আমরা দুর্নীতিবাজ প্রধানশিক্ষককে সাময়িকভাবে বরখাস্ত করেছি।

About admin

Check Also

আগৈলঝাড়ায় স্বাধীনতা দিবসে ১৬ শহীদ মুক্তিযোদ্ধা পরিবারকে সংবর্ধনা

বরিশালের আগৈলঝাড়ায় উপজেলা প্রশাসনের আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে শহীদ মুক্তিযোদ্ধা পরিবার ও যুদ্ধাহত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *