Breaking News
Home / সারাদেশ / আগৈলঝাড়া হাসপাতালের চিকিৎসক দম্পত্তি করোনায় আ’ক্রান্ত

আগৈলঝাড়া হাসপাতালের চিকিৎসক দম্পত্তি করোনায় আ’ক্রান্ত

আগৈলঝাড়া প্রতিনিধিঃ
বরিশালের আগৈলঝাড়ায় করোনায় আ’ক্রান্ত নারী চিকিৎসকের স্বামীও করোনায় আ’ক্রান্তর খবর নিশ্চিত করছেন প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ। বরিশাল জেলা প্রশাসন ও বরিশাল শেবাচিম হাসপাতালের পরিচালক ডা.বাকির হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। এছাড়াও করোনা ভাই’রাসে বরিশালে মেডিকেল কলেজের এক ছাত্র করেনায় আ’ক্রান্তর খবর নিশ্চিত করেছেন তিনি। অন্যদিকে শুক্রবার করোনার উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মৃ’ত বৃদ্ধ’র রিপোর্টও করোনা পজিটিভ এসেছে। এই বৃ’দ্ধ বৃহস্পতিবার দুপুরে বরগুনার বেতাগী উপজেলা থেকে এই হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

শনিবার সকালে বিষয়টি নিশ্চিত করে আগৈলঝাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান কর্মকর্তা ডা. আব্দুল্লাহ আল মামুন জানান, আ’ক্রান্ত স্বামী-স্ত্রী দুজনেই আগৈলঝাড়া হাসপাতালের চিকিৎসক। আ’ক্রান্ত নারী চিকিৎসক বাকাল ইউনিয়নের পয়সা উপ-স্বাস্থ্য কেন্দ্রের দ্বায়িত্বে ছিলেন। এদের মধ্যে প্রথমে নারী চিকিৎসক গত সোমবার আ’ক্রান্তর খবর নিশ্চিত হওয়ার পরে তার স্বামী চিকিৎসককেও হাসপাতালের আইস্যুলেশন সেন্টারে রেখে পর দিন বরিশাল শেবাচিম হাসপাতালে প্রেরণ করা হয়। রিটেষ্টের জন্য ওই নারী চিকিৎসকের সাথে তার স্বামীর নমুনা ঢাকায় প্রেরণ করা হয়েছিল। শুক্রবার প্রাপ্ত ঢাকার রি-টেষ্ট রিপোর্টেও ওই নারী চিকিৎসকের করোনা পজেটিভ ও তার স্বামীরও করোনা পজেটিভ ধরা পরে। তারা দু’জনেই বর্তমানে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন রয়েছেন। এদিকে একই দিন উপজেলা হাসাতালের ৭জন চিকিৎসক ও ২জন ষ্ঠাফের নমুনা ঢাকায় প্রেরণ করা হলেও তাদের রিপোর্ট এখনও পাওয়া যায়নি বলে জানিয়েছেন ডা. বখতিয়ার আল মামুন।

হাসপাতালের চিকিৎসক করোনায় আ’ক্রান্তর পরেই তিনি নিজেসহ ৯জন চিকিৎসককে হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। গৌরনদী হাসপাতালের ৪জন চিকিৎসক এখন আগৈলঝাড়া হাসপাতালে চিকিৎসা সেবা প্রদান করছেন।
এদিকে জেলা প্রশাসন থেকে জানানো হয়েছে, বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজের এক ছাত্র করোনায় আ’ক্রান্ত হয়ে ওই হাসপাতালেই চিকিৎসাধীন রয়েছেন। তার বাড়ি গৌরনদী উপজেলায় এবং সে গত দুই দিন পূর্বে কুমিল্লা থেকে বরিশালে এসেছেন বলে নিশ্চিত করেছেন বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. বাকির হোসেন।
তিনি আরো জানান, শুক্রবার বিকেলে বরগুনার বেতাগী থেকে আসা যে বৃ’দ্ধ রোগী করোনার উপসর্গ নিয়ে মা’রা গেছে তার নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ এসেছে। এছাড়া শুক্রবার শেবাচিম হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীনদের মধ্যে ১৬ জনের নমুনা পরীক্ষা করার পর ৩ জনের করোনা পজিটিভ ধরা পরেছে। এই ইউনিটে ভর্তি থাকা ২৩ রোগীর মধ্যে ৫ জনের করোনা পজিটিভ বলে জানান হাসপাতাল পরিচালক বাকির হোসেন। সব মিলিয়ে বরিশাল জেলায় মোট ১৭ জনের শরীরে করোনা পজিটিভ পাওয়া গেছে। এর মধ্যে দুই জন চিকিৎসক ও দুই জন নার্সও রয়েছেন।

About admin

Check Also

আগৈলঝাড়ায় স্বাধীনতা দিবসে ১৬ শহীদ মুক্তিযোদ্ধা পরিবারকে সংবর্ধনা

বরিশালের আগৈলঝাড়ায় উপজেলা প্রশাসনের আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে শহীদ মুক্তিযোদ্ধা পরিবার ও যুদ্ধাহত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *