Breaking News
Home / খেলাধুলা / ব্রেকিং নিউজ: অবশেষে অভিজ্ঞ ইমরুলদের জন্য নতুন এক সুখবর

ব্রেকিং নিউজ: অবশেষে অভিজ্ঞ ইমরুলদের জন্য নতুন এক সুখবর

ব্রেকিং নিউজ: অবশেষে অভিজ্ঞ ইমরুলদের জন্য নতুন এক সুখবর

২৩ জন ক্রিকেটারকে নিয়ে শুরু হয়েছে ছায়া দল বাংলাদেশ টাইগার্সের কার্যক্রম। অনুশীলনে জাতীয় দলের রাডারে ক্রিকেটারদের রাখতে এই কার্যক্রম চালু করেছে বিসিবি।

ভবিষ্যতে সব ধরনের বিশেষজ্ঞ কোচ থাকার পরিকল্পনাও রয়েছে। বাংলাদেশ টাইগার্সের প্রধান ও বিসিবি পরিচালক কাজী ইনাম আহমেদ জানিয়েছেন,

খেলোয়াড়দের প্রস্তুত করতে ও দলের চাহিদা মেটাতে ছায়া দলে পাওয়ার হিটিং কোচ ও ডেথ ওভার বোলিং কোচ আনা হতে পারে।

তিনি বলেন, ‘সামনে আমরা একেকজন বিশেষজ্ঞ কোচ নিয়ে আসব। যেমন, ডেথ বোলিং নিয়ে যদি কাজ করতে হয়, একজন কোচ এনে আমরা অনেকজন পেসার নিয়ে সেটার ওপর কাজ করব।

সেই সাথে পাওয়ার হিটিং কোচ। রিস্ট স্পিনার যারা আছে, যারা ভালো কাজ করছে তাদের নিয়ে বড় ক্যাম্প করতে চাই। সামনে এরকম পরিকল্পনা আছে আমাদের।

ইনাম জানান, ছায়া দল কখনও আনুষ্ঠানিক ম্যাচ খেলার সুযোগ পাবে না, যা পেয়ে থাকে ‘এ’ দল, এইচপি দল বা অনূর্ধ্ব-১৯ দল। বিশেষ করে ‘এ’ দলের সাথে বাংলাদেশ টাইগার্সের পার্থক্যটাও স্পষ্ট করেছেন তিনি।

ইনাম বলেন, ‘আমাদের এই প্রশ্নটা অনেক সময় আগেও হয়েছে। আমাদের যেরকম এইচপি আছে, অনূর্ধ্ব-১৯ আছে সেরকম একটি গুরুত্বপূর্ণ প্রোগ্রাম বাংলাদেশ টাইগার্স।

জাতীয় দলের বাইরে যে দল আছে সেটা হলো ‘এ’ দল। ‘এ’ দল যখন ট্যুর করবে তখন বাংলাদেশ টাইগার্স, এইচপি ও অনূর্ধ্ব-১৯ থেকে ক্রিকেটাররা থাকবে।

কিন্তু বাংলাদেশ টাইগার্স প্রোগ্রামটা শুধু ট্রেনিংয়ের জন্য। এখানেও ট্যুর থাকবে, যেখানে বিদেশে গিয়ে আমরা অনুশীলন করব। আমাদের মূল মনোযোগ অনুশীলনে।’

About admin

Check Also

বিশ্বকাপে বাংলাদেশ দলে কারা থাকছেন? এলো যাদের নাম

বিশ্বকাপে বাংলাদেশ দলে কারা থাকছেন? এলো যাদের নাম চলতি বছরেই ভারতে হবে ক্রিকেটের সবচেয়ে বড় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *