Breaking News
Home / সারাদেশ / আগৈলঝাড়ায় স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে প্রথম করো’না রোগীর জানাজা ও দা’ফন সম্পন্ন

আগৈলঝাড়ায় স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে প্রথম করো’না রোগীর জানাজা ও দা’ফন সম্পন্ন

বরিশালের আগৈলঝাড়ায় প্রথম করোনা রোগীর দা’ফন সম্পন্ন করেছে বারপাইকা গ্রামের স্বেচ্ছাসেবী সংগঠন আল-মদিনা যুবসমাজ। শুক্রবার রাতে উপজেলার রত্নপুর ইউনিয়নে বেলুহার গ্রামে করোনায় আ’ক্রান্ত হয়ে মৃ’ত্যু বরণ করা কাজী আব্দুল হকের ছেলে রুমান হোসেনের (৩৩) দা’ফন সম্পন্ন করেছে সংগঠনের লোকজন।
করোনায় আ’ক্রান্ত হয়ে মৃ’ত্যু বরণ করা কাজী রুমান ঢাকায় একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকুরি করতেন। তার দুই বছর ও এক তিন বছর বয়সী দুটি কন্যা সন্তান রয়েছে।

বারপাইকা আল-মদিনা যুবসমাজ এর সভাপতি মো. নাসির উদ্দিন শাহ’র নেতৃত্বে বেলাল আহম্মেদ, সালেহীন, মিরাজ শাহ, জুয়েল শাহ, বশির শাহ, মুমিন শাহ কাজী রুমানের জানাযা ও দা’ফন-কাফন সম্পন্ন করেন। প্রসংগত, ইসলামী ফাউন্ডেশনের উদ্যোগে গত ২১ এপ্রিল স্বেচ্ছাসেবী সংগঠন ‘কোয়ান্টাম ফাউন্ডেশন’ বরিশাল বিভাগীয় পরিচালক ফয়সাল মাহামুদ বারপাইকা গ্রামের স্বেচ্ছাসেবী সংগঠন আল-মদিনা যুবসমাজ সদস্যদের স্বাস্থ্যবিধি মেনে করোনায় আ’ক্রান্ত মৃ’ত ব্যাক্তির দা’ফন কাফনের প্রশিক্ষন প্রদান করেছিলেন।
উপজেলা হাসপাতালের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বখতিয়ার আল মামুন উপজেলায় প্রথম করোনা রোগীর দা’ফনের সত্যতা স্বীকার করে বলেন, স্বাস্থ্য বিভাগ থেকে বারপাইকা আল-মদিনা যুব সমাজকে এই মহৎ কাজের জন্য পিপিই দেওয়া হয়েছে।

করোনা আ’ক্রান্ত মৃ’ত রোগীর সাথে যারা ছিলেন তাদের নমুনা সংগ্রহ করার জন্য শনিবার সকালে স্বাস্থ্য কর্মীদের ওই বাড়িতে পাঠানো হয়েছে জানিয়ে তিনি আরও বলেন, ঢাকায় বসে করোনায় আ’ক্রান্ত হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে করোনা উইনিটে ১২দিন চিকিৎসাধীন থেকে বৃহস্পতিবার রাতে রুমান মা’রা যান। শুক্রবার রাতে নিজ বাড়িতে বেসরকারী সংগঠন আল-মদিনা যুব সমাজ এর পক্ষ থেকে দা’ফন কাফন সম্পন্ন করা হয়েছে।

About admin

Check Also

আগৈলঝাড়ায় সুদি ব্যবসায়ির কাছে জিম্মি হয়ে পরেছে দিন মজুরের পরিবার

বরিশালের আগৈলঝাড়ায় স্থানীয় সুদি ব্যবসায়ির কাছে জিম্মি হয়ে পরেছে অসহায় একটি দিনমজুর পরিবার। বিশ হাজার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *