Breaking News
Home / সারাদেশ / কেন্দ্রীয় ও জেলার নেতাদের ঘুষ দিয়ে আগৈলঝাড়া যুবদলের কমিটি গঠন

কেন্দ্রীয় ও জেলার নেতাদের ঘুষ দিয়ে আগৈলঝাড়া যুবদলের কমিটি গঠন

বিতর্কিত আহ্বায়ক কমিটি প্রত্যাখান করে যুবদলের সংবাদ সম্মেলন

কেন্দ্রীয় ও বরিশাল জেলার দুই নেতাকে মোটা অংকের ঘুষ দিয়ে ঘোষণা করা উপজেলা যুবদলের বিতর্কিত আহ্বায়ক কমিটি প্রত্যাখান করেছে তাদের প্রতিহত করার ঘোষণা দিয়ে সংবাদ সম্মেলন করেছে বরিশালের আগৈলঝাড়ার যুবদল।

উপজেলা যুবদলের, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দলসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দর সাথে বিতর্কিত আহ্বায়ক কমিটি প্রত্যাখ্যান করে সংহতি প্রকাশ করেছে জেলা ও উপজেলা বিএনপি’র নেতৃবৃন্দরাও।

গত ৬ জুলাই জাতীয়তাবাদী যুবদলের কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক কামরুজ্জামান দুলাল দলের প্যাডে স্বাক্ষতির বরিশাল জেলা উত্তর ও দক্ষিণ যুবদলের শাখা ইউনিটির প্রকাশিত সাতটি কমিটি ঘোষণা করে।

এর মধ্যে আগৈলঝাড়া উপজেলা জাতীয়তাবাদী যুবদলের ঘোষিত কমিটির আহ্বায়ক শোভন রহমান মনির, সিনিয়র যুগ্ম আহ্বায়ক হাবিবুর রহমান মুন্সি ও সদস্য সচিব সাইফুল আলম হাওলাদার শিপন এর কমিটি প্রত্যাখ্যান করে শুক্রবার সকাল ১১টায় আগৈলঝাড়া প্রেসকাবে জনাকীর্ণ সংবাদ সম্মেলন করেছেন মোল্লা আরিফ হোসেন ফিরোজ।

উপজেলা যুবদলের পক্ষে আহ্বায়ক আরিফ হোসেন ফিরোজ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ঘুষের বিনিময়ে সম্পূর্ণ অগঠনতান্ত্রিক ভাবে রাতের আঁধারে সদ্য ঘোষিত যুবদলের বিতর্কিত আহ্বায়ক কমিটি প্রত্যাখ্যান করে বলেন-

বরিশাল জেলা উত্তর যুবদলের সদস্য সচিব গোলাম মাসুদ ও কেন্দ্রীয় যুবদলের দপ্তর সম্পাদক কামরুজ্জামান দুলাল সাংগঠনিক লোকজন বাদ দিয়ে নিজেরা ব্যক্তিগতভাবে বিপুল পরিমানের ঘুষের বিনিময়ে অসাংগঠনিক লোকজন দিয়ে একটি মনগড়া কমিটি ঘোষণা করেছে। দলের নেতা-কর্মীরাও তাদের চেনে না।

এরা দলের কোন আন্দোলন সংগ্রামের সাথেও জড়িত ছিল না। ঘোষিত কমিটির বিষয়ে উপজেলা যুবদল, বিএনপির কোন নেতৃবৃন্দর কোন শুপারিশ নেই এবং তারা অবগতও নয় বলেও জানান।

সাংবাদিক সম্মেলনে উপস্থিত দলের উপজেলা ও ইউনিয়নের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দরা বিস্ময় প্রকাশ করে বলেন, মোটা অংকের ঘুস নিয়ে রাতের আধারে একটি পকেট কমিটি ঘোষণা করেছে কেন্দ্রীয় যুবদলের নির্বাহী কমিটির দপ্তর সম্পাদক কামরুজ্জামান দুলাল। যা সামাজিক যোগাযোগ মাধ্যমে জানতে পেরেছেন তারা।

নেতৃবৃন্দরা ঘোষিত বিতর্কিত আহ্বায়ক কমিটি বিলুপ্তির দাবি জানিয়ে কেন্দ্রীয় কমিটির কাছে শুপারিশসহ অভিযোগ দাখিল করার কথাও জানান।

সংবাদ সম্মেলন চলাকালে টেলি কনফারেন্সে জেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক সাইদুল আলম খান সেন্টু বলেন- ঘোষিত বিতর্কিত আহ্বায়ক কমিটিতে কোন নামের জন্য তাদের কোন শুপারিশ নেই। অনৈতিকভাবে কমিটি গঠনে প্রকৃয়ায় বিস্ময় প্রকাশ করে তিনি আরও বলেন,

পাঁচ লাখ টাকার বিনিময়ে উল্লেখিত ঘোষিত কমিটিতে পদায়ন করা হয়েছে। শুক্রবারের মধ্যেই তিনি কেন্দ্রীয় কমিটির কাছে নতুন আহ্বায়ক কমিটির একটি রুপরেখা অনুমোদনের জন্য শুপারিশসহ প্রেরণ করবেন বলে সাংবাদিকদের নিশ্চিত করেছেন।

এদিকে জেলা বিএনপির প্রভাবশালী সদস্য আবুল হোসেন লাল্টু ও উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক এসএম আফজাল হোসেন সংবাদ সম্মেলনের সাথে সংহতি প্রকাশ করেন।

আফজাল হোসেন বলেন ঘোষিত আহ্বায়ক কমিটি সম্পর্কে তিনি অবগত নয়। তিনি বিতর্কিত কমিটিকে প্রত্যাখ্যান করে গঠনতান্তিকভাবে নতুন কমিটি গঠনের জন্য জেলা ও কেন্দ্রীয় নেতৃবৃন্দর কাছে দাবি রাখেন।

সংবাদ সম্মেলন উপস্থিত ছিলেন জেলা বিএনপি সদস্য সঞ্জয় গুপ্ত, জেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক আবুল হোসেন মোল্লা, উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক কামরুল ইসলাম জুয়েল, উপজেলা যুবদলের সাবেক যুগ্ম আহ্বায়ক সালমান হাসান রিপন, ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক মো. হেমায়েত তালুকদার,

ছাত্রদলের সাবেক যুগ্ম সম্পাদক বদিউজ্জামান সরল মোল্লা, বেল্লাল হোসেন ফকির, কলেজ ছাত্র দলের সাবেক জিএস মহিউদ্দিন পিন্টু, সাবেক এজিএস আসিফ হোসেন আকবর, উপজেলা ছাত্রদল আহ্বায়ক মহিদুল ইসলাম,

যুগ্ম আহ্বায়ক মোয়াজ্জেম হোসেন হাওলাদার, সাব্বির আহম্মেদ, ৬ জুলাই ঘোষিত গৌরনদী উপজেলা শাখার আহ্বায়ক কমিটির সিনিয়র যুগ্ম আহ্বায়ক ফুয়াদ হোসেন এ্যানীসহ উপজেলা ও ইউনিয়ন শাখার বিভিন্ন অংগসহযোগী সংগঠনের নেতারা।

About admin

Check Also

স্কুলের ভবন নির্মানে শিক্ষা কর্মকর্তার তিন লাখ টাকা ঘুষ দাবি

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবন নির্মাণে ঠিকাদারের কাছে তিন লাখ টাকা ঘুষ দাবির অভিযোগে উপজেলা সহকারি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *