Breaking News
Home / সারাদেশ / প্রধান শিক্ষক মারধরের ঘটনায় অবশেষে মামলা নিল পুলিশ,আ.লীগ নেতৃবৃন্দের ঘটনাস্থল পরিদর্শন

প্রধান শিক্ষক মারধরের ঘটনায় অবশেষে মামলা নিল পুলিশ,আ.লীগ নেতৃবৃন্দের ঘটনাস্থল পরিদর্শন

প্রধান শিক্ষককে প্রকাশ্যে মারধর করে তার ব্যবসায়ীক প্রতিষ্ঠানে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর ও লুটপাটের ঘটনায় নানা নাটকীয়তার পর অবশেষে লিখিত অভিযোগ এজাহার হিসেবে গ্রহণ করেছে থানা পুলিশ। তবে এখনও হামলাকারী সন্ত্রাসীদের কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

অপরদিকে রবিবার বিকেলে জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দরা ঘটনাস্থল পরিদর্শন করে প্রত্যক্ষদর্শী ও আহতদের সাথে কথা বলেছেন। ঘটনাটি জেলার উজিরপুর উপজেলার সংখ্যালঘু অধ্যুষিত সাতলা ইউনিয়নের পটিবাড়ী এলাকার বিনয় বাজারের।

সন্ত্রাসী হামলায় গুরুতর আহত উজ্জল কুমার মন্ডল পাশ্ববর্তী আগৈলঝাড়া উপজেলার রাজিহার মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক হিসেবে কর্মরত রয়েছেন।

এর আগে থানা পুলিশ লিখিত অভিযোগ এজাহার হিসেবে গ্রহণ না করায় শনিবার বিকেলে বরিশাল প্রেসকাবে সংবাদ সম্মেলন করেছেন প্রধান শিক্ষক উজ্জল কুমার মন্ডল।

ওইদিন রাতেই প্রধান শিক্ষকের দায়ের করা লিখিত অভিযোগটি থানা পুলিশ এজাহার হিসেবে গ্রহণ করেছেন। মামলায় হামলাকারী ছয়জনের নাম উল্লেখসহ অজ্ঞানামা ২০/২৫জনকে আসামি করা হয়েছে।

সূত্রমতে, রবিবার বিকেলে স্থানীয় সাবেক সংসদ সদস্য ও বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট তালুকদার মোঃ ইউনুস, উজিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মজিদ সিকদার বাচ্চু,

উপজেলা আওয়ামী লীগের সভাপতি এসএম জামাল হোসেন, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মোঃ গিয়াস উদ্দিন বেপারীসহ অন্যান্য নেতৃবৃন্দরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। নেতৃবৃন্দরা হামলার সময় প্রত্যক্ষদর্শী ও আহতদের সাথে কথা বলেছেন।

এসময় ওই এলাকার বাসিন্দারা নেতৃবৃন্দের কাছে হামলাকারী সন্ত্রাসীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের দাবি করেন। নেতৃবৃন্দরা সঠিক তদন্তের মাধ্যমে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য থানা পুলিশকে নির্দেশ দিয়েছেন।

প্রধানশিক্ষক উজ্জল কুমার মন্ডল বলেন, সাতলা ইউনিয়নের পটিবাড়ী গ্রামের আড়াই হাজার বিঘা জমিতে দীর্ঘ ১৭ বছর পর্যন্ত জোরপূর্বক মাছ চাষ করে আসছে স্থানীয় সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল খালেক আজাদের ছেলে মশিউর রহমান ও তার ভাই মনির হোসেন।

তারা কখনও জমির মালিকদের সুবিধা দেয়নি। তাদের বাঁধা প্রদান করায় দীর্ঘদিন থেকে জমির মালিকদের ওপর জুলুম, অত্যাচার, নির্যাতনসহ মিথ্যে মামলা দিয়ে হয়নারি করা হয়।

ওই এলাকার বাসিন্দা প্রধানশিক্ষক উজ্জল কুমার মন্ডল আরও জানান, এ বছর জমির মালিকরা একত্রিত হয়ে গত ১৫ জুলাই সকালে ওই বিলে প্রায় ৫০ মন মাছের পোনা অবমুক্ত করে পুরো বিলকে দখলমুক্ত করেন।

প্রধান শিক বলেন, মাছের পোনা অবমুক্তকালে জমির মালিক হিসেবে আমিসহ স্থানীয় ইউপি সদস্য অমল মন্ডল, জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাহাদাত উল ইসলাম সুমনসহ স্থানীয় বিভিন্ন শ্রেনী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

আমরা নিজেদের জমির বিলে নিজেরা মাছের পোনা অবমুক্ত করেছি। এতে প্তি হয়ে সাতলা ইউনিয়নের চিহ্নিত সন্ত্রাসী মনির হোসেন ও তার ভাই মশিউর রহমানের নেতৃত্বে তাদের ২৫/৩০ জন সন্ত্রাসীরা লাঠিসোঠা নিয়ে বিনয় বাজারে হামলা চালায়।

হামলাকারীরা তাকে (প্রধানশিক্ষক) পিটিয়ে গুরুত্বর আহত করে তার ব্যবসা প্রতিষ্ঠান ইভো এন্টারপ্রাইজ ভাংচুর করে নগদ পাঁচ লাখ টাকা লুট করে নিয়ে যায়। এসময় ঘটনাস্থলে উপস্থিত স্থানীয় ইউপি সদস্য অমল মন্ডলকেও সন্ত্রাসীরা মারধর করে।

পাশাপাশি হামলার ঘটনার ভিডিও করার সময় ওই এলাকার বাসিন্দা ও জিটিভির বরিশালের ব্যুরো প্রধান নিকুঞ্জ বালা পলাশকে লাঞ্ছিত করে হামলাকারীরা তার মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে যায়।

About admin

Check Also

স্কুলের ভবন নির্মানে শিক্ষা কর্মকর্তার তিন লাখ টাকা ঘুষ দাবি

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবন নির্মাণে ঠিকাদারের কাছে তিন লাখ টাকা ঘুষ দাবির অভিযোগে উপজেলা সহকারি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *