Breaking News
Home / সারাদেশ / জরিমানার ২৫ শতাংশ অর্থ পেলেন অভিযোগকারী

জরিমানার ২৫ শতাংশ অর্থ পেলেন অভিযোগকারী

জাতীয় ভোক্তা অধিকার সংরন অধিদপ্তরে পৃথক তিনটি ঘটনায় অভিযোগ দায়ের করে তিনজন অভিযোগকারী বুঝে পেয়েছেন জরিমানার ২৫ শতাংশ অর্থ।

বৃহস্পতিবার সকালে তথ্যের সত্যতা নিশ্চিত করে ভোক্তা অধিকার সংরন অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শাহ্ শোয়াইব মিয়া বলেন, ছাব্বির হোসেন নামের একজন যাত্রী গত ২৬ জুন অনলাইনে সাকুরা পরিবহনের একটি টিকিট পাঁচশ’ টাকায় ক্রয় করেছেন।

কিন্তু ওইসময় ঢাকা থেকে পদ্মা সেতু হয়ে বরিশালের নির্ধারিত ভাড়া ছিলো ৪২১ টাকা ২৭ পয়সা। এ ঘটনায় ওই যাত্রীর অভিযোগের প্রেক্ষিতে শুনানি শেষে অধিকমূল্যে বাসের টিকিট বিক্রয়ের প্রমাণ পাওয়া যায়।

পরবর্তীতে সাকুরা পরিবহন প্রাইভেট লিমিটেডের নথুল্লাবাদস্থ বরিশাল কাউন্টারের পরিচালককে চার হাজার টাকা জরিমানা করা হয়। আর ভোক্তাকে জরিমানার ২৫ শতাংশ অর্থাৎ ১ হাজার টাকা দেওয়া হয়েছে।

অপরদিকে নগরীর সদররোডস্থ মোহনা জেনারেল স্টোরে বাসি ও নষ্ট স্যান্ডুইচ বিক্রির অভিযোগে একজন চিকিৎসক ভোক্তায় লিখিত অভিযোগ দায়ের করেন। তারই প্রেক্ষিতে অপরাধ প্রমাণিত ওই প্রতিষ্ঠানের মালিককে তিন হাজার টাকা জরিমানা করা হয়।

পাশাপাশি জরিমানার ২৫ শতাংশ অর্থাৎ ৭৫০ টাকা অভিযোগকারীকে নিয়মানুযায়ী প্রদান করা হয়েছে।
এছাড়াও প্রতিশ্রুত পণ্য বা সেবা যথাযথভাবে সরবরাহ না করার অপরাধে ক্রেতার অভিযোগের ভিত্তিতে সত্যতা পেয়ে

নগরীর সিএন্ডবি রোডস্থ অটবি স্টার ফার্নিচারকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পাশাপাশি জরিমানার ২৫ শতাংশ অর্থাৎ ৩ হাজার ৭৫০ টাকা অভিযোগকারীকে নিয়মানুযায়ী প্রদান করা হয়েছে।

About admin

Check Also

গৌরনদীতে নানা আয়োজনে বর্ষবরন

নানা আয়োজনের মধ্যদিয়ে বরিশালের গৌরনদীতে বাংলা নববর্ষ উদ্যাপিত হয়েছে। প্রতিবছরের ন্যায় এ বছরও উপজেলা প্রশাসনের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *