Breaking News
Home / খেলাধুলা / চার ক্রিকেটারের মধ্যে বাংলাদেশের স্কোয়াডে ডাক পাচ্ছেন তিন জন, নাম চূড়ান্ত

চার ক্রিকেটারের মধ্যে বাংলাদেশের স্কোয়াডে ডাক পাচ্ছেন তিন জন, নাম চূড়ান্ত

চার ক্রিকেটারের মধ্যে বাংলাদেশের স্কোয়াডে ডাক পাচ্ছেন তিন জন, নাম চূড়ান্ত

এশিয়া কাপের জন্য দল ঘোষণা শেষ দিন ছিল ১১ আগস্ট বৃহস্পতিবার কিন্তু এখনো দল দিতে পারেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড বৃহস্পতিবার বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন শুক্রবার কিংবা শনিবারে দেয়া হবে এশিয়া কাপের জন্য বাংলাদেশ স্কোয়াড।

ইনজুরি জর্জরিত টাইগার শিবিরের ১৫ জন পূরণ করতে হিমশিম খেতে হচ্ছে নির্বাচকদের এখনো পর্যন্ত নেই একজন ক্যাপ্টেনও এশিয়া কাপের স্কোয়াড অটো চয়েচ হওয়ার কথা ছিল

লিটন দাস,নুরুল হাসান সোহান আর ইয়াসির আলী রাব্বি এমনকি সেরা একাদশেও থাকার কথা ছিল এই তিন ক্রিকেটারের কিন্তু ইনজুরির কারণে তিন জনের কেউই থাকবেনা স্কোয়াডে।

স্বাভাবিকভাবেই ১৫ জনের স্কোয়াডে অন্তত তিনটা জায়গা ফাঁকা হচ্ছে এমনকি জিম্বাবুয়ে সফর থেকে বাদ পড়ছেন কয়েকজন ক্রিকেটার এশিয়া কাপ স্কোয়াডে ওপেনিং স্লোটে টিকে যাওয়ার কথা জিম্বাবুয়েতে ডেবু করা পারভেজ হোসেন ইমনের।

ইমন এর সাথে ওপেনিং পার্টনার হওয়ার কথা উইকেটকিপার ব্যাটার এনামুল হক বিজয়ের মূলত শোহান এবং লিটনের অনুপস্থিতিতে উইকেটকিপার সংকট এবং ওয়ানডেতে ভালো পারফর্ম করাতেই এশিয়া কাপের স্কোয়াডে টিকে যাবেন বিজয়।

ইনজুরিতে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে টাইগারদের মিডল অর্ডার। বৃহস্পতিবার পর্যন্ত টাইগারদের মিডল অর্ডারে অটো চয়েচ মাত্র দুইটা নাম আফিফ হোসেন ধ্রুব এবং সাকিব আল হাসান। মিডল অর্ডারের বাকি ব্যাটারদের ভাগ্য ঝুলে আছে নানা যদি কিন্তুর উপর।

দলের অলরাউন্ডার হিসেবে জায়গা পাকা হওয়ার কথা দুজনের। দুজনে আবার ডান হাতি অফস্পিনার, মোসাদ্দেক হোসেন ব্যাটিংয়ের সাথে বোলিং করেন

অপরদিকে শেখ মেহেদী হাসান বোলিং এর সাথে করেন হার্ডহিটিং ব্যাটিং টি-টোয়েন্টি প্রমাণিত পারফর্মার মেহেদী আর মোসাদ্দেক সর্বশেষ সিরিজে গড়েছেন 5 উইকেট নেয়ার কীর্তি।

মোটামুটি সুরক্ষিত আছে বাংলাদেশের পেস বলিং ইউনিট। পেস বোলিং অলরাউন্ডার সাইফুদ্দিনের ম্যাচ ফিটনেস নিয়ে সামান্য সন্দেহ ছিল কিন্তু সম্ভবত ইনজুরি কাটিয়ে জাতীয় দলে ফিরছেন সাইফুদ্দিন।

আর বাকি চার পেসার হবেন মোস্তাফিজুর রহমান তাসকিন আহমেদ শরিফুল ইসলাম এবং হাছান মাহমুদ সাথেযোগ হবেন বাঁহাতি স্পিনার নাসুম আহমেদ।

১৫ জন একরকম নিশ্চিত বলা যায় বাকি তিনটা স্পোটের জন্য মূলত চার জন ক্রিকেটার দৌড়ে আছেন সিনিয়র মুশফিকুর রহিম ও মাহমুদুল্লাহ রিয়াদের সাথে শোনা যাচ্ছে সৌম্য সরকার সাব্বির রহমানের নামও। শেষ পর্যন্ত ঢুকে যেতে পারেন আরেক ওপেনার নাঈম শেখ।

ওপেনারের সাথে ক্যাকআপ ওপেনার হিসেবে দলের সুযোগ পাবেন এক জন সে ক্ষেত্রে নির্বাচকদের অপশন নাইম এবং সৌম্য সরকার বল করতে পারেন বলেই দৌড়ে সবসময় কিছুটা এগিয়ে আছেন এমনকি শেষ মুহূর্তে সাইফুদ্দিনের ফিটনেস টেস্ট এরাতে না পারলে তার ব্যাকআপ হতে পারেন সৌম্য সরকার

আর অধিনায়কের দায়িত্ব উঠতে পারে সাকিবের হাতেই সেক্ষেত্রে ইনজুরিতে জর্জরিত দলটা কিছুটা খর্বশক্তির হলেও মাথার ওপর ক্যাপ্টেন সাকিবের হাত থাকায় নতুন উদ্দীপনায় উদ্দীপ্ত হবে এশিয়া কাপের বাংলাদেশ স্পোট।

About admin

Check Also

বিসিবিকে নতুন বার্তা দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেন অভিজ্ঞ এই ক্রিকেটার

বিসিবিকে নতুন বার্তা দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেন অভিজ্ঞ এই ক্রিকেটার আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *