Breaking News
Home / খেলাধুলা / টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করলেন বিসিবি

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করলেন বিসিবি

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করলেন বিসিবি

লম্বা সময়ের প্রস্তুতি ঘাটতি মাথায় রেখে বেশ আগেভাগেই দল ঘোষণা করেছে বিসিবি। আজ এক প্রেস বিজ্ঞাপ্তিতে বিশ্বকাপ বাছাইয়ের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। দলের অধিনায়কত্ব করা হয়েছে নিগার সুলতানাকে।

বাছাই পর্বে বাংলাদেশ পড়েছে এ’ গ্রুপে। টাইগ্রেসদের সঙ্গে আয়ারল্যান্ড, স্কটল্যান্ড ও যুক্তরাষ্ট্র। ‘বি’ গ্রুপে খেলবে থাইল্যান্ড, জিম্বাবুয়ে, পাপুয়া নিউগিনি ও সংযুক্ত আরব আমিরাত।

দুই গ্রুপ থেকে একটি করে দল খেলবে বাছাইপর্বের ফাইনাল, ওই দুই দলই ২০২৩ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নেবে। ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপের অবস্থানের ভিত্তিতে এবার সরাসরি বাছাইপর্বে খেলছে বাংলাদেশ ও থাইল্যান্ড।

বাকিরা নিজেদের অঞ্চলের সেরা দল হিসেবে বাছাই খেলবে। দুবাইয়ের শেখ জায়েদ স্টেডিয়াম ও পাশেই একাডেমি মাঠে

১৮ থেকে ২৫ সেপ্টেম্বর হবে বাছাই পর্ব। আরব আমিরাতের উদ্দেশ্যে বাংলাদেশ দল দেশ ছাড়বে ৮ সেপ্টেম্বর। এরপর ১৩ সেপ্টেম্বর পর্যন্ত সেখানে হবে কন্ডিশনিং ক্যাম্প।

১৮ সেপ্টেম্বর আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের লড়াই। ১৯ সেপ্টেম্বর খেলা স্কটল্যান্ডের সঙ্গে, ২১ সেপ্টেম্বর প্রতিপক্ষ যুক্তরাষ্ট্র। টুর্নামেন্টের দুটি সেমি-ফাইনালই হবে ২৩ সেপ্টেম্বর ও ফাইনাল হবে ২৫ সেপ্টেম্বর।

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের অষ্টম আসরের আয়োজক দক্ষিণ আফ্রিকা। আগামী ৯ ফেব্রুয়ারি শুরু হবে ১০ দলের এই টুর্নামেন্ট। এখন অবধি তিনবার বাছাই পর্ব খেলে প্রতিবারই বাধা টপকে গেছে বাংলাদেশের মেয়েরা।

বাংলাদেশ স্কোয়াড:
নিগার সুলতানা (অধিনায়ক), শারমিন জাহান সুপ্তা, সালমা খাতুন, রুমানা আহমেদ, জাহানারা আলম, শামীমা সুলতানা, মুর্শিদা খাতুন হ্যাপি,

লতা মন্ডল, মারুফা আক্তার, সানজিদা আক্তার মেঘলা, ফারজানা হক পিংকি, নাহিদা আক্তার, ফাহিমা খাতুন, মোছাম্মদ ঋতু মনি ও সুবহানা মোস্তারি।

তথ্যসংগ্রহ: SportsZone24

About admin

Check Also

বিশ্বকাপে বাংলাদেশ দলে কারা থাকছেন? এলো যাদের নাম

বিশ্বকাপে বাংলাদেশ দলে কারা থাকছেন? এলো যাদের নাম চলতি বছরেই ভারতে হবে ক্রিকেটের সবচেয়ে বড় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *