Breaking News
Home / সারাদেশ / আগৈলঝাড়ায় প্রধানমন্ত্রীর জন্মদিনে করোনার টিকা প্রদানে বিশেষ ক্যাম্পেইন শুরু

আগৈলঝাড়ায় প্রধানমন্ত্রীর জন্মদিনে করোনার টিকা প্রদানে বিশেষ ক্যাম্পেইন শুরু

প্রধানমন্ত্রীর জন্ম দিনে বরিশালের আগৈলঝাড়ায় কোভিড-১৯ টিকা প্রদান কার্যক্রমের বিশেষ ক্যাম্পেইন ২৮ সেপ্টেম্বর বুধবার থেকে শুরু হয়েছে। টিকা প্রদানের এই বিশেষ ক্যাম্পেইন চলবে ৩অক্টোবর পর্যন্ত।

এই ক্যাম্পেইন এর পর আর কোন ব্যক্তি করোনা টিকার ১ম ডোজের টিকা প্রদান করা হবে না। উপজেলা ৫০ শয্যা হাসপাতালের প্রধান (ইউএইচএএফপিও) ডা. বখতিয়ার আল মামুন তথ্যের সত্যতা নিশ্চিত করে আরও বলেন বিশেষ ক্যাম্পেইনের পরে ১৮ বছরের উর্ধে আর কোন ব্যক্তিকে করোনার প্রথম ডোজ টিকা প্রদান করা হবে না।

তবে শিক্ষার্থীরা এর আওতায় পরবে না। প্রধান মন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিনে দেশের ওয়ার্ড পর্যায়ে মহামারী করোনা প্রতিরোধক টিকা ক্যাম্পেইন চালু করা হয়েছিল।

হাসপাতালের মেডিকেল টেকনোলজিস্ট (ইপিআই) মো. মিজানুর রহমান জানান, বিশেষ ক্যাম্পেইনে টিকা প্রদানের জন্য সরকার লক্ষ্যমাত্র নির্ধারণ করেছে ২২হাজার ৫শ জন।

তিনি আরও জানান, মঙ্গলবার পর্যন্ত উপজেলায় প্রথম ডোজ টিকা গ্রহন করেছে ১ লাখ ২২ হাজার, দ্বিতীয় ডোজ টিকা গ্রহন করেছে ১ লাখ ১৯ হাজার, যা প্রথম ডোজের চেয়ে ৩হাজার জন কম। বুস্টার ডোজ গ্রহন করেছে মাত্র ৫৬হাজার জন।

সূত্র মতে, ২৮ সেপ্টেম্বর থেকে ৩ অক্টোবর পর্যন্ত ৬ দিন ব্যাপী সারা দেশের ন্যায় আগৈলঝাড়া উপজেলায় ১৮ বছর থেকে তার বেশী বয়সী সকলকে করোনা টিকার ১য়, ২য় ও বুস্টার ডোজ টিকা প্রদান করা হবে।

টিকা গ্রহনের জন্য অনলাইনে রেজিষ্ট্রেশন করে টিকা কার্ড সাথে আনতে হবে অথবা বয়স প্রমাণের জন্য জাতীয় পরিচয়পত্র অথবা জন্মনিবন্ধন সনদের ফটোকপি সাথে নিয়ে কেন্দ্রে যেতে হবে।

২য় ডোজ ও বুস্টার ডোজের জন্য পূর্বের টিকা কার্ড অথবা পূর্বের টিকা নেয়ার সময় ব্যবহৃত সনদ সাথে আনতে হবে।

শুক্রবার বাদে সকাল ৯টা থেকে বিরতিহীনভাবে বিকেল ৩টা পর্যন্ত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ ৫টি ইউনিয়নে টিকা দান কেন্দ্রে করোনার টিকা প্রদান কার্যক্রম চলমান থাকবে।

রাজিহার ইউনিয়ন ২৯ অক্টোবর, ১নভেম্বর, ৩নভেম্বর। বাকাল ইউনিয়ন ২৯অক্টোবর, নভেম্বর, ৩নভেম্বর। বাগধা ইউনিয়ন ২৮অক্টোবর, ১নভেম্বর, ২নভেম্বর। গৈলা ইউনিয়ন, ২৮অক্টোবর, ১নভেম্বর, ২নভেম্বর এবং রতœপুর ইউনিয়ন, ২৮অক্টোবর, ১নভেম্বর, ২নভেম্বর টিকা প্রদান করা হবে।

About admin

Check Also

গৌরনদীতে নানা আয়োজনে বর্ষবরন

নানা আয়োজনের মধ্যদিয়ে বরিশালের গৌরনদীতে বাংলা নববর্ষ উদ্যাপিত হয়েছে। প্রতিবছরের ন্যায় এ বছরও উপজেলা প্রশাসনের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *