Breaking News
Home / সারাদেশ / আগৈলঝাড়ায় দূর্গা পুজা শুরু হয়েছে বরিশাল বিভাগের সবচেয়ে বেশী মন্ডপে

আগৈলঝাড়ায় দূর্গা পুজা শুরু হয়েছে বরিশাল বিভাগের সবচেয়ে বেশী মন্ডপে

বরিশালের আগৈলঝাড়ায় যথাযথ ধর্মীয় ভাবগাম্ভির্য, কঠোর নিরাপত্তা ও উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উসৎব শারদীয় দুর্গা পুজা শনিবার সকাল সাড়ে সাতটা থেকে দেবীর ষষ্ঠাদী কল্পারম্ভ, বোধন পুজা ও অধিবাসের মধ্য দিয়ে শুরু হয়েছে।

থানা অফিসার ইন চার্জ মো. গোলাম ছরেয়ার জানান, উপজেলায় এ বছর ১৬৩টি পুজা মন্ডপের নিরাপত্তায় জেলা পুলিশের ১শ সদস্য, ৫৭২জন পুরুষ ও ৩০৪জন নারী আনসার সদস্যসহ মোট ৮৭৬জন আসনার সদস্য মন্দিরের নিরাপত্তা প্রদানে ষষ্ঠী পুজা থেকে প্রতীমা বিসর্জণ পর্যন্ত দায়িত্ব পালন করবে।

এছাড়াও প্রতি মন্ডপের নিজস্ব স্বেচ্ছাসেবক বাহিনীর সদস্যরা নিরাপত্তার দায়িত্ব পালনের সাথে মন্দিরগুলো সিসি ক্যামেরার আওতায় রাখা হয়েছে।

উপজেলা প্রকল্প বাস্তায়ন অফিসার মো. মোশারফ হোসেন জানান, প্রধানমন্ত্রীর পক্ষ থেকে উপজেলার পুজা মন্ডপে ৫শ কেজি করে চাল বরাদ্দ প্রদান করা হয়েছে।

উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবু সালেহ মো. লিটন জানান, পুজার নিরাপত্তা প্রদানসহ সার্বিক নিরাপত্তা প্রদানের জন্য স্ব-স্ব এলাকার দলীয় নেতা-কর্মীদের এলাকার মন্দিরগুলোর প্রতি সজাগ দৃস্টি রাখতে নির্দেশ দেয়া হয়েছে।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর অনুদানের সাথে স্থানীয় সংসদ সদস্য ও বরিশাল জেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ’র পক্ষ থেকে প্রতি পুজা মন্ডপে ৫হাজার টাকা করে ১৬৩টি মন্ডপে অনুদানের অর্থ প্রদান করা হয়েছে।

এছাড়াও উপজেলার ১০টি মন্ডপে এমপির বিশেষ বরাদ্দ হিসেবে ২০ হাজার টাকা করে প্রদান করা হয়েছে। সর্বোচ্চ কঠোরদারির মধ্যে রাখা হবে পুজা মন্ডপগুলো।

About admin

Check Also

আগৈলঝাড়ায় স্বাধীনতা দিবসে ১৬ শহীদ মুক্তিযোদ্ধা পরিবারকে সংবর্ধনা

বরিশালের আগৈলঝাড়ায় উপজেলা প্রশাসনের আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে শহীদ মুক্তিযোদ্ধা পরিবার ও যুদ্ধাহত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *