Breaking News
Home / সারাদেশ / আগৈলঝাড়ায় যুব উন্নয়ন কর্মকর্তা দিনা খানের বিরুদ্ধে প্রশিক্ষকদের ভাতা আত্মৎসাতের অভিযোগ

আগৈলঝাড়ায় যুব উন্নয়ন কর্মকর্তা দিনা খানের বিরুদ্ধে প্রশিক্ষকদের ভাতা আত্মৎসাতের অভিযোগ

বরিশালের আগৈলঝড়া উপজেলা নিয়মিত অফিস না করা যুবউন্নয়ন কর্মকর্তা দিনা খানের বিরুদ্ধে প্রশিক্ষকদের ভাতার টাকা আত্মৎসাতের অভিযোগ। ভাতার টাকা চাইতে গেলে তিনি বিভিন্ন ধরনের হুমকি-ধামকি দিচ্ছেন বলে অভিযোগ করেছেন ভুক্তভোগী ভাতা প্রশিক্ষকেরা।

ভুক্তভোগী প্রশিক্ষক ফারুক শেখ, সাইফুল ইসলাম লিটন অভিযোগে জানান, দেশের বেকার যুবক-যুবতীদের স্বাবলম্বী করার জন্য সরকার যুব উন্নয়ন অধিদপ্তর মাধ্যমে বিভিন্ন ধরণের প্রশিক্ষন প্রদান করে আসছে।

গত ২০২১-২০২২ অর্থ বছরের উপজেলার বেকার যুবক-যুবতীদের নিয়ে উপজেলার ৫টি ইউনিয়নে ১৪টি প্রশিক্ষন প্রদান করা হয়। যুব উন্নয়ন অধিদপ্তর থেকে প্রশিক্ষন প্রাপ্ত প্রশিক্ষকেরা প্রতিটি ব্যাচে ৩০জন যুবক-যুবতীরা অংশ গ্রহনে প্রশিক্ষন প্রদান করেন।

প্রশিক্ষকদের প্রতি প্রশিক্ষনের সম্মানী ভাতা হিসেবে ৫শ টাকা করে দেয়ার কথা রয়েছে। ওই প্রশিক্ষকেরা জানান, সপ্তাহে ১৪টি প্রশিক্ষনে প্রশিক্ষকদের প্রতিদিন ৫শ টাকা করে ৪৯হাজার ভাতা টাকা পাবার কথা।

কিন্তু প্রশিক্ষকদের নামে যুব উন্নয়ন অফিসার দিনা খান তাদের বিল করার কথা বলে তাদের স্বাক্ষর করিয়ে নেয়। তাদের নামের সম্মানী বিল উত্তোলন করা হলেও প্রশিক্ষকদের টাকা না দিয়ে পুরো টাকা দিনা খান নিজে আতœৎসাত করেন বলে অভিযোগ করেন ভুক্তভোগীরা।

ভুক্তভোগীরা আরও জানান, কর্মকর্তা দিনা খান নিয়মিত অফিস করেন না। সপ্তাহে দু-তনি দিন মাঝেমধ্যে অফিস আসলেও তাকে পুরো অফিস সময় পাওয়া যায় না। সম্মানী ভাতার টাকা চাইতে গেলে ওই কর্মকর্তা তাদের বলে দিয়েছে যে, আপনারা বিলের টাকা হাতে পেয়েই স্বাক্ষর করেছেন। আপনাদের টাকা দিয়ে দেয়া হয়েছে।

টাকা না দিয়ে তার এহেন আচরণের বিরুদ্ধে কথা বললে বিভিন্ন ধরনের হুমকি-ধামকি দিয়ে দুই-একজনকে কিছু টাকা ধরিয়ে দিয়েছেন বলেও জানান অভিযোগকারীরা।
উপজেলা যুবউন্নয়ন কর্মকর্তা দিনা খান এই প্রতিনিধির ফোন রিসিভ না করায় তার বক্তব্য জানান যায়নি।

উপজেলা নির্বাহী অফিসার মো. সাখাওয়াত হোসেন জানান, বিষয়টি তিনি শুনেছেন। আজ তিনি অফিসে আসেননি। অফিসে আসলে তার কাছে জিজ্ঞেস করে ঘটনা জেনে ব্যবস্থা নেয়া হবে।

About admin

Check Also

আগৈলঝাড়া ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

বরিশালের আগৈলঝাড়ায় ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে উপজেলার গৈলা ইউনিয়ন পরিষদে দিনব্যাপী হেড …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *