Breaking News
Home / সারাদেশ / এখনো চূড়ান্ত হয়নি বরিশালে বিএনপির মহাসমাবেশের স্থান

এখনো চূড়ান্ত হয়নি বরিশালে বিএনপির মহাসমাবেশের স্থান

বিভাগীয় মহাসমাবেশকে কেন্দ্র করে দীর্ঘদিন পর বরিশাল নগরীর বিএনপির কার্যালয়ে নেতাকর্মীদের উপস্থিতিতে মুখরিত হয়ে উঠলেও সবারমধ্যে এখনো অনেক অনিশ্চয়তা কাজ করছে।

দণিাঞ্চলের অন্য জেলা ও উপজেলা পর্যায়ে আগামী ৫ নভেম্বরের এ মহাসমাবেশকে সফল করতে নানামুখী প্রস্তুতি চলছে। ইউনিয়ন থেকে শুরু করে গ্রাম পর্যায়েও কর্মীদের সাথে যোগাযোগ স্থাপন করেছেন জেলা ও উপজেলা বিএনপির নেতৃবৃন্দরা।

মহাসমাবেশের দিন ও আগেরদিন বরিশালে সড়ক পরিবহন, থ্রী-হুইলার ধর্মঘটের আহবান করা হয়েছে। গুঞ্জন উঠেছে নৌ-রুটের সবধরনের যান চলাচলও বন্ধ করে দেয়া হতে পারে।

এ প্রসঙ্গে রাজনৈতিক বিশ্লেষকরা মনে করছেন, যেকোন রাজনৈতিক দলের কর্মসূচীতে এধরনের বাঁধা বিপত্তি বিরোধী দলের প্রতি জনসমর্থন বৃদ্ধিতেই সহায়ক হয়।

বিএনপি দলীয় সূত্রে জানা গেছে, আগামী ৫ নভেম্বর শনিবার বরিশালে মহাসমাবেশের স্থান এখনো চূড়ান্ত হয়নি। বিএনপির পক্ষ থেকে নগরীর বেলসপার্কে (বঙ্গবন্ধু উদ্যান) সমাবেশের জন্য লিখিতভাবে অনুমোদন চাওয়া হলেও প্রশাসন থেকে ফজলুল হক এভিনিউ বা আউটার স্টেডিয়ামকে বেঁছে নেয়ার অনুরোধ জানানো হয়েছে। কিন্তু বিএনপির নেতৃবৃন্দরা এখনো বেলস পার্ককেই প্রথম পছন্দের তালিকায় রেখেছেন।

দলীয় সূত্রে আরও জানা গেছে, মহাসমাবেশকে ঘিরে পুলিশ নেতাকর্মীদের প্রতি কোনধরনের হয়রানীমূলক আচরণ করছেন কিনা সে দিকেও লক্ষ্য রাখা হচ্ছে। পুলিশের দায়িত্বশীল সূত্র থেকে আইন অনুযায়ী কাজ করার কথা বলা হয়েছে।

অপরদিকে আইন শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি শাসক দলের প থেকে এ মহাসমাবেশ প্রতিহত করতে পরিবহন ধর্মঘট ছাড়াও রাজনৈতিক পদেেপর বাহিরে শক্তি প্রয়োগের মতো পরিস্থিতি তৈরী করা হয় কিনা সে বিষয়েও ল্য রাখা হচ্ছে।

তবে আওয়ামী লীগের দায়িত্বশীল সূত্রে জানা গেছে, বিরোধী দলের কোন কর্মসূচীতে তারা দলীয়ভাবে প্রতিহত বা বাঁধাগ্রস্ত করবেন না। তবে বিএনপি যদি কোন অরাজক পরিস্থিতি তৈরী করে, তবে তা আইনশৃঙ্খলা বাহিনী নিশ্চয়ই প্রতিহত করবে।

খোঁজ নিয়ে জানা গেছে, মহাসমাবেশকে ঘিরে ইতোমধ্যে ঢাকায় অবস্থানকারী বিএনপির অনেক মৌসুমী নেতৃবৃন্দরা বরিশালে আসতে শুরু করেছেন। তাদের অনেকেই যে যার মতো করে গণমাধ্যমের সাথে কথাও বলছেন।

About admin

Check Also

তিন পুত্রকে সাথে নিয়ে নিজ গ্রামে ঈদের নামাজ আদায় করলেন মন্ত্রী আবুল হাসানাত আবদুল্লাহ

মাসব্যাপি সিয়াম সাধনার পরে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা ও ধর্মীয় ভাব গাম্ভির্যের মধ্য দিয়ে মুসলিম ধর্মাবলম্বীদের প্রধান …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *