Breaking News
Home / খেলাধুলা / ভারত-বাংলাদেশ সিরিজের জন্য ওয়ানডে স্কোয়াড ঘোষণা

ভারত-বাংলাদেশ সিরিজের জন্য ওয়ানডে স্কোয়াড ঘোষণা

ভারত-বাংলাদেশ সিরিজের জন্য ওয়ানডে স্কোয়াড ঘোষণা

বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে ও দুটি টেস্ট খেলতে ডিসেম্বরের শুরুতে বাংলাদেশে আসবে ভারত। আসন্ন এই সিরিজের জন্য পূর্ণশক্তির দল ঘোষণা করেছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)।

যদিও দুই ফরম্যাটের দলেই জায়গা হয়নি ইনজুরিতে থাকা জসপ্রিত বুমরাহর। ভারতের ওয়ানডে দলে জায়গা পেয়েছে রজত পাতিদার, রাহুল ত্রিপাঠি ও ইয়াস দয়ালের মতো আইপিএল মাতানো ক্রিকেটাররা।

টেস্ট দলে বিরাট কোহলি-রোহিত শর্মাদের সঙ্গে খেলার সুযোগ পেয়েছেন ঘরোয়া ক্রিকেটে দারুণ খেলা কেএস ভারত।

বাংলাদেশ-ভারতের এই সিরিজটি শুরু হতে যাচ্ছে ওয়ানডে দিয়ে। ৪, ৭ ও ১০ ডিসেম্বর মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ এবং ভারতের মধ্যকার তিনটি ওয়ানডে অনুষ্ঠিত হবে।

ওয়ানডে সিরিজ শেষে চট্টগ্রামে শুরু হবে টেস্ট সিরিজ। ১৪-১৮ ডিসেম্বর জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সিরিজের প্রথম টেস্ট ম্যাচটি। এই ম্যাচ শেষে আবারও ঢাকায় ফিরবে দুই দল।

তারপর ২২-২৬ ডিসেম্বর মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচটি। ম্যাচ শেষ হওয়ার পরদিনই বাংলাদেশ ছাড়ার কথা রয়েছে ভারতীয় দলের।

বাংলাদেশ-ভারত সিরিজের ওয়ানডে ম্যাচগুলো আইসিসি সুপার লিগের অংশ নয়। তবে টেস্ট ম্যাচ দুটি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। ম্যাচগুলো শুরুর সময় এখনও জানায়নি বিসিবি।

ওয়ানডে দল
রোহিত শর্মা (অধিনায়ক) শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, বিরাট কোহলি, রজত পাতিদার, শ্রেয়াস আইয়ার, রাহুল ত্রিপাঠি,

ঋষভ পান্ত, ইশান কিশান, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, শার্দুল ঠাকুর, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ, ইয়াস দয়াল ও দীপক চাহার।

টেস্ট দল
রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল, শুভমান গিল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার,

ঋষভ পান্ত, কেএস ভারত, রবীচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, শার্দুল ঠাকুর, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ ও উমেশ যাদব

About admin

Check Also

বিশ্বকাপে বাংলাদেশ দলে কারা থাকছেন? এলো যাদের নাম

বিশ্বকাপে বাংলাদেশ দলে কারা থাকছেন? এলো যাদের নাম চলতি বছরেই ভারতে হবে ক্রিকেটের সবচেয়ে বড় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *