Breaking News
Home / সারাদেশ / গৌরনদীতে মিট ডে মিল চালু

গৌরনদীতে মিট ডে মিল চালু

সোমবার দুপুরে গৌরনদী উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের আয়োজনে এবং উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের বাস্তবায়নে উপজেলার প্রত্যন্ত এলাকা চাঁদশী প্রাথমিক বিদ্যালয়ে উপজেলা নির্বাহী অফিসার বিপিন চন্দ্র বিশ্বাস মিড ডে চালু করেছেন।

মিট ডে অনুষ্ঠানে নির্বাহী অফিসার বিপিন চন্দ্র বিশ্বাস বলেন, একটি বিদ্যালয়, একটি জ্ঞানকোষ। উন্নয়নের সিঁড়ি। আজকের শিশুরাই আগামী দিনের ভবিষ্যৎ। তাই শিশুদের সাফল্যে মানে দেশের সাফল্য। শিশুদের নিয়ে স্বপ্ন দেখতে হবে।

আগামীর উন্নত বাংলাদেশ গঠনে আজকের শিশুদের ভূমিকা হবে অগ্রগণ্য। তাই প্রতিটি প্রাথমিক বিদ্যালয় নিয়ে আমাদের আলাদা করে ভাবতে হবে। শিশুদের যতœ করে বড়ে করে তুললে তারাও একদিন দেশকে যতœ করে গড়ে তুলবে। দেশের মানুষকে বড় করে তুলবে। বিশ্বের বুকে বাংলাদেশের মুখ উজ্জ্বল করবে।

অনুষ্ঠানে তিনি আরও বলেন, বিদ্যালয়ে ছাত্র-ছাত্রীদের উপস্থিতি বৃদ্ধি, পুষ্টি চাহিদা পূরণ এবং ধনী-গরীব ভেদাভেদ দূর করে মাসে দুইদিন ছাত্র-ছাত্রী, শিক ও অভিভাবকদের অংশগ্রহনে একসাথে সবাই দুপুরের খাবার গ্রহন করবে।

এর মাধ্যমে মনের দূরত্ব যেমন ঘুচবে তেমনি শিশুরা মাসে অন্তত দুইদিন সকল সহপাঠীদের নিয়ে একসাথে একই খাবার খেতে পারবে। শিক্ষক-শিক্ষার্থীদের যৌথ প্রচেষ্টায় এ আয়োজন চলবে।

উল্লেখ্য, প্রাথমিকভাবে পিছিয়ে পড়া, অল্প সংখ্যক ছাত্র-ছাত্রী ও প্রত্যন্ত অঞ্চলে অবস্থিত উপজেলার ১৬ টি শিক্ষা প্রতিষ্ঠানে মাসে দুইদিন মিড ডে চালু করা হয়েছে। ইতিমধ্যে প্রতিষ্ঠানগুলোকে রান্নার জন্য প্রয়োজনীয় সরঞ্জামাদি দেয়া হয়েছে।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা প্রাথমিক সহকারী শিক্ষা কর্মকর্তা মোঃ চুন্নু ফকির, নাদিরা পারভীন, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি কাজী সফিকুল ইসলাম স্বপন, প্রধানশিক্ষক আনোয়ারা বেগম প্রমূখ।

About admin

Check Also

গৌরনদীতে নানা আয়োজনে বর্ষবরন

নানা আয়োজনের মধ্যদিয়ে বরিশালের গৌরনদীতে বাংলা নববর্ষ উদ্যাপিত হয়েছে। প্রতিবছরের ন্যায় এ বছরও উপজেলা প্রশাসনের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *