Breaking News
Home / খেলাধুলা / ভেজা মাঠ,ফেক ফিল্ডিং,আরও যে ইস্যু নিয়ে আইসিসি’ তে অভিযোগ জানাবে বিসিবি

ভেজা মাঠ,ফেক ফিল্ডিং,আরও যে ইস্যু নিয়ে আইসিসি’ তে অভিযোগ জানাবে বিসিবি

ভেজা মাঠ,ফেক ফিল্ডিং,আরও যে ইস্যু নিয়ে আইসিসি’ তে অভিযোগ জানাবে বিসিবি

বুধবার অস্ট্রেলিয়ার অ্যাডিলেডে ভারতের বিপক্ষে বৃষ্টি বিঘ্নিত ম্যাচে নিশ্চিত জয়ের পথেই ছিল বাংলাদেশ। ১৮৫ রান তাড়ায় বৃষ্টির আগে ৭ ওভারে ৬৬ রান তুলেছিল টাইগাররা।

ডাকওয়ার্থ-লুইস-স্টার্ন পদ্ধতিতে সেই সময়ে বাংলাদেশের প্রয়োজন ৪৯ রান। ১৭ রানে এগিয়ে ছিল সাকিবরা। বৃষ্টির কারণে মাঠ ছিল ভেজা। ভেজা মাঠে আর খেলা না হলে জিতত বাংলাদেশ।

বাংলাদেশের বিপক্ষে হারলে টি-টোয়েন্টি বিশ্বকাপের চলমান অষ্টম আসরে সেমিফাইনালে খেলা কঠিন হয়ে যেত ভারতের। এ কারণেই বাংলাদেশ দলকে ভেজা মাঠে খেলতে বাধ্য করা হয়।

এদিন বৃষ্টির কারণে ৫২ মিনিট খেলা বন্ধ থাকার পর আম্পায়াররা যখন ডিএলএস পদ্ধতিতে ১৬ ওভারে বাংলাদেশের নতুন লক্ষ্য ১৫১ রান নির্ধারণ করেন তখন ড্রেসিংরুমের সামনে আম্পায়ারদের সঙ্গে কথা বলতে দেখা যায় সাকিব আল হাসানকে।

সেখানে উপস্থিত ছিলেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মাও। আম্পায়ারদের সঙ্গে কথাবার্তায় কোনো একটা বিষয়ে অসন্তুষ্টই মনে হচ্ছিল সাকিবকে। রোহিত পিঠে হাত দিয়ে সাকিবকে শান্ত করতে চাইলেন।

সাকিব সেখান থেকে যখন ডাগআউটে ফিরেন তখন সতীর্থ এবং কোচিং স্টাফরা তাকে ঘিরে ধরেন। সাকিব দুই হাতে মাথা চেপে ধরে কিছু একটা বলছিলেন তাদের।

ম্যাচ শেষে টিম ম্যানেজমেন্ট সূত্রে জানা যায়, সাকিব আম্পায়ারদের বোঝাতে চেয়েছেন মাঠ তখনো ভেজা। এই মাঠে খেলা ঝুঁকিপূর্ণ। কিন্তু আম্পায়ারদের সিদ্ধান্ত না মেনে উপায় ছিল না।

এবং খেলা চলা কালিন ভারতকে ফেক ফিল্ডিং করতে দেখা গেছে, যার জন্য ৫ রান পেতে পারতো বাংলাদেশ কিন্তু সেখানেও আম্পায়ারদের চুপ থাকতে দেখা গেছে।

এসব বিষয়সহ আরও কয়েকটি বিষয় নিয়ে আইসিসি মিটিং এ ডিসকাস করা হবে বলে জানিয়েছেন বোর্ডের এক কর্মকর্তা।

বৃষ্টির পর ব্যাটিংয়ে নেমে লিটন দাস দুইবার পা পিছলান। একবার রান নিতে গিয়ে পা পিছলে পড়ে যান। পরে রান আউট হন। বৃষ্টির আগে ২৬ বলে ৫৯ রানের বিধ্বংসী ইনিংস খেলে লিটনই দলকে জয়ের স্বপ্ন দেখান

About admin

Check Also

বিশ্বকাপে বাংলাদেশ দলে কারা থাকছেন? এলো যাদের নাম

বিশ্বকাপে বাংলাদেশ দলে কারা থাকছেন? এলো যাদের নাম চলতি বছরেই ভারতে হবে ক্রিকেটের সবচেয়ে বড় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *