Breaking News
Home / সারাদেশ / আগৈলঝাড়ায় আওয়ামী লীগের উদ্যোগে জাতীয় জেল হত্যা দিবস পালিত

আগৈলঝাড়ায় আওয়ামী লীগের উদ্যোগে জাতীয় জেল হত্যা দিবস পালিত

যথাযোগ্য মর্যাদায় বিস্তারিত কর্মসূচির মধ্য দিয়ে বরিশালের আগৈলঝাড়ায় উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসহযোগী সংগঠনের উদ্দ্যোগে জাতীয় জেল হত্যা দিবস পালিত হয়েছে।

দিবসটি পালন উপলে বৃহস্পতিবার সকালে উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতীয় চার নেতার প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলী নিবেদন করেন আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

পরে জাতীয় চার নেতাসহ সকল শহীদরে স্মরণে নীরবতা পালন শেষে নোকর্মীদের সমন্বয়ের র‌্যালী উপজেলার প্রধান সড়ক হয়ে মুক্তিযোদ্ধা অফিস ঘুরে দলীয় কার্যালয়ে শেষ হয়।

দলীয় কার্যালয়ে উপজেলা আওয়ামী লীগ সভাপতি সুনীল কুমার বাড়ৈর সভাপতিত্বে দিবসের তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু সালেহ মো. লিটন।
আগৈলঝাড়ায় আওয়ামী লীগের উদ্যোগে জাতীয় জেল হত্যা দিবস পালিত
আলোচনা সভায় জেলা আওয়ামী লীগ লীগ নেতা ও আগৈলঝাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাতসহ উপজেলা আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনের নেতা কর্মী এবং ইউপি চেয়ারম্যানগন উপস্থিত ছিলেন।

আবু সালেহ রিঠন তার বক্তব্যে বলেন, পৃথিবীর ইতিহাসে স্বাধীন দেশে ৩ নভেম্বর জেলের মধ্যে হত্যাকান্ডের এমন ন্যাক্কারজনক ঘটনা বিশ্বইতিহাসে আর কোথাও ঘটেনি।
আগৈলঝাড়ায় আওয়ামী লীগের উদ্যোগে জাতীয় জেল হত্যা দিবস পালিত
জেলখানায় বন্দীদের সবচেয়ে বেশি নিরাপদ থাকার কথা থাকলেও ১৯৭৫ সালের এই দিনে জাতির সূর্য সন্তান বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ চার সহকর্মী সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দীন আহমেদ, এম মনসুর আলী ও এএইচএম কামরুজ্জামানকে স্বাধীনতা বিরোধীরা কারাগারে নির্মমভাবে গুলি করে হত্যা করে।

পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতীয় চার নেতাসহ সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন উপজেলা কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম মাওলানা ফজলুল হক।

About admin

Check Also

গৌরনদীতে নানা আয়োজনে বর্ষবরন

নানা আয়োজনের মধ্যদিয়ে বরিশালের গৌরনদীতে বাংলা নববর্ষ উদ্যাপিত হয়েছে। প্রতিবছরের ন্যায় এ বছরও উপজেলা প্রশাসনের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *