Breaking News
Home / খেলাধুলা / এবার আইপিএলে লিটন দাস ?

এবার আইপিএলে লিটন দাস ?

এবার আইপিএলে লিটন দাস

বড় দলগুলোর বিপক্ষে ভালো করলে সেই ক্রিকেটাররের আইপিএলে দল পাওয়ার সম্ভাবনাটা অনেক বেড়ে যায়। বিশেষ করে ভারতের বিপক্ষে পারফর্ম করলে ফ্র্যাঞ্চাইজি গুলোর আরো বেশি নজরে পড়া যায়।

এমন নয় যে ভারতের সাথে পারফর্ম করলেই আইপিএলে দল পাওয়াটা নিশ্চিত হয়ে যায়। তবে একটা সম্ভাবনা নিশ্চয়ই তৈরি হয়। ২০১৫ সালে নিজের অভিষেক ওয়ানডে সিরিজ। সেখানেই ভারতের বিপক্ষে আলোড়ন তুললেন মুস্তাফিজুর রহমান।

ভারতের ব্যাটিং লাইন আপ নিয়ে রীতিমত ছেলেখেলা করেছিলেন দ্য ফিজ। আর ওই একটা সিরিজই আসলে মুস্তাফিজের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) খেলা প্রায় নিশ্চিত করে দিয়েছিল।

অর্থাৎ বড় দলগুলোর বিপক্ষে ভালো করলে সেই ক্রিকেটাররের আইপিএলে দল পাওয়ার সম্ভাবনাটা অনেক বেড়ে যায়। বিশেষ করে ভারতের বিপক্ষে পারফর্ম করলে ফ্র্যাঞ্চাইজি গুলোর আরো বেশি নজরে পড়া যায়।

এমন নয় যে ভারতের সাথে পারফর্ম করলেই আইপিএলে দল পাওয়াটা নিশ্চিত হয়ে যায়। তবে একটা সম্ভাবনা নিশ্চয়ই তৈরি হয়।

ভারতের বিপক্ষে ব্যাট হাতে নেমে লিটন নিজের ম্যাজিক দেখালেন। একাদশ থেকে বাদ পড়েছিলেন সৌম্য সরকার। ফলে ওপেন করতে নামা লিটন চড়াও হলেন ভারতের বোলারদের উপর।

একেরপর এক বাউন্ডারিতে পাওয়ার প্লেতেই তুললেন ৬০ রান। মাত্র ২১ বলে পূর্ণ করলেন নিজের অর্ধশতক। লিটন যতক্ষণ ব্যাট করছিলেন ততক্ষণ ম্যাচে পাত্তাই পায়নি ভারত।

তবে বৃষ্টির পর হঠাতই এলোমেলো হয়ে যায় বাংলাদেশ। লিটনের রান আউট ছিল এর অন্যতম কারণ। তবুও ২৭ বলে ৬০ রানের ইনিংস খেলে লিটন নিজের ছাপ রেখে গিয়েছেন। ভারত নিশ্চয়ই লিটনের এই ইনিংসটি মনে রাখবে।

লিটন ভারতের বিপক্ষে ভালো করেছে বলেই আইপিএলের প্রসঙ্গ আসছে এমন ভাবলে সেটা ভুল হবে। এমনকি পারফর্ম করতে না পারলেও তাসকিন আর লিটন এই আলোচনাতে থাকতেন।

লিটন দাসও গত দুই তিন বছর ধরেই রানের পর রান করে যাচ্ছেন। টেস্ট ও ওয়ানডে ক্রিকেটের ফর্মটা লিটন টি-টোয়েন্টি ফরম্যাটেও টেনে এসেছেন। তাঁরই একটা ঝলক দেখতে পেল ভারত দলও।

আইপিএলে লিটনকে দেখতে চাওয়ার এই দাবি আসলে তাঁদের এই ধারাবাহিক ফর্মের কারণেই। এছাড়া গতবারই আইপিএলের মাঝপথে ডাক পড়েছিল তাসকিনের। তবে তখন বাংলাদেশের হয়ে দক্ষিণ আফ্রিকায় খেলতে যাওয়ায় খেলতে পারেননি তিনি।

লিটন ও তাসকিনের এই ধারাবাহিকতা, এই উত্থান নিশ্চয়ই আইপিএল ফ্র্যাঞ্চাইজি গুলোর নজরে এসেছে। আর সেটা ভারত-বাংলাদেশ ম্যাচের পর আরো তীব্র।

এছারা ইএসপিএন ক্রিকইনফোর এক সাক্ষাৎকারে রবিন উথাপ্পা বলেন: কেকেআরের সবসময় উইকেটরক্ষক ব্যাটসম্যান প্রয়োজন, আমি মনে করি কলকাতার জন্য সেরা উইকেটরক্ষক ব্যাটসম্যান হবে লিটন দাস। বর্তমানে সে বিশ্বের সেরা একজন ক্রিকেটার।

About admin

Check Also

বিশ্বকাপে বাংলাদেশ দলে কারা থাকছেন? এলো যাদের নাম

বিশ্বকাপে বাংলাদেশ দলে কারা থাকছেন? এলো যাদের নাম চলতি বছরেই ভারতে হবে ক্রিকেটের সবচেয়ে বড় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *