Breaking News
Home / সারাদেশ / গৌরনদীতে বিএনপি’র কেন্দ্রীয় নেতা ইশরাকসহ শতাধিক নেতা কর্মীর বিরুদ্ধে মামলা,৭জন গ্রেফতার

গৌরনদীতে বিএনপি’র কেন্দ্রীয় নেতা ইশরাকসহ শতাধিক নেতা কর্মীর বিরুদ্ধে মামলা,৭জন গ্রেফতার

বরিশালে বিএনপি’র বিভাগীয় গণসমাবেশে যাওয়ার পথে যুবলীগ নেতা-কর্মীদের ওপর হামলা, দলীয় কার্যালয়ের আসবাবপত্র ভাংচুরের ঘটনায় কেন্দ্রীয় বিএনপি নেতা ইশরাক হোসেনসহ শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে বরিশালের গৌরনদী মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে। শনিবার রাতে গৌরনদী উপজেলার মাহিলারা ইউনিয়ন যুবলীগ নেতা রাসেল হোসেন রাঢ়ী বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

তথ্যের সত্যতা নিশ্চিত করে রবিবার সকালে গৌরনদী মডেল থানার ওসি মোঃ আফজাল হোসেন জানান, বিস্ফোরকদ্রব্য আইনে দায়েরকৃত মামলায় ইশরাক হোসেনকে প্রধান আসামি করা হয়েছে। এছাড়াও গৌরনদী উপজেলা বিএনপি নেতা বদিউজ্জামান মিন্টু, সজল সরকার ও জাফর ইকবালসহ ৭০ জনের নাম এজাহারে উল্লেখ রয়েছে। অজ্ঞাতপরিচয়ের আরো ৫০ থেকে ৬০ জনকে আসামি করা হয়েছে।

তিনি আরও জানান, এ ঘটনায় জড়িত থাকার থাকার অভিযোগে সাতজনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতদের মধ্যে ইশরাক হোসেনের সফরসঙ্গী বরগুনার বিএনপি নেতা মনিরুল ইসলাম, পাথরঘাটার বিএনপি নেতা পলাশ হোসেন এবং ভোলার বিএনপি নেতা সফিউদ্দিন রয়েছেন। রবিবার সকালে গ্রেফতারকৃতদের আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

মাহিলারা বাজার বণিক সমিতির সভাপতি শহিদুল ইসলাম শহিদ জানান, শনিবার সকালে তারা মাহিলারা বাজারে অবস্থান করছিলেন। হঠাৎ করে বিএনপি নেতাদের ৭০ থেকে ৭৫টি গাড়ির একটি বহর এসে বাজারে মহাসড়কের উপর গাড়ি থামিয়ে ক্লাব ঘর, আসবাবপত্র ভাংচুর চালায়।

এছাড়া বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী সহ দলীয় নেতাদের ছবি ভাংচুর করে। এসময় বিএনপি নেতাদের বাঁধা প্রদান করলে ছাত্রলীগ-যুবলীগের নেতাকর্মীদের পিটিয়ে আহত করা হয়। তিনি আরও বলেন, হামলাকারীরা সাতটি মোটরসাইকেল ভাংচুর করেছে। মোটরসাইকেলে আগুন দেওয়ার চেষ্টা করেছে।

বিএনপি নেতারা অভিযোগ করে বলেন, শনিবার সকালে বরিশাল বিভাগীয় গণসমাবেশে যোগদানের জন্য সড়কপথে বরিশালে যাওয়ার সময় গৌরনদী উপজেলার মাহিলাড়া বাসস্ট্যান্ডে কেন্দ্রীয় বিএনপি নেতা ইশরাক হোসেনের গাড়িবহরে অতর্কিত হামলা চালায় ছাত্রলীগ-যুবলীগের নেতাকর্মীরা। হামলায় বিএনপি’র একাধিক নেতা গুরুতর হয়েছেন এবং বহরের অধিকাংশ গাড়ী ক্ষতিগ্রস্ত হয়েছে।

About admin

Check Also

আগৈলঝাড়ায় স্বাধীনতা দিবসে ১৬ শহীদ মুক্তিযোদ্ধা পরিবারকে সংবর্ধনা

বরিশালের আগৈলঝাড়ায় উপজেলা প্রশাসনের আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে শহীদ মুক্তিযোদ্ধা পরিবার ও যুদ্ধাহত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *