Breaking News
Home / খেলাধুলা / আইপিএলে তাসকিন? এলো চমকে দেওয়ার মত নতুন এক বার্তা

আইপিএলে তাসকিন? এলো চমকে দেওয়ার মত নতুন এক বার্তা

আইপিএলে তাসকিন? এলো চমকে দেওয়ার মত নতুন এক বার্তা

সর্বশেষ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলার সুযোগ এসেছিল তাসকিনের আহমেদের সামনে। কিন্তু বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) আপত্তি থাকায় আইপিএল অভিষেক হয়নি এই পেসারের।

তবে তার সাম্প্রতিক ফর্ম দেখে অনেকেই ধারণা করছেন আসন্ন আইপিএলে নিশ্চিতভাবেই সুযোগ পাবেন তিনি। আকাশ চোপড়াতো আরও একধাপ এগিয়ে বলে দিয়েছেন,

আইপিএলে খেললে প্রত্যেক ম্যাচেই ৩টি করে উইকেট নেয়ার সামর্থ্য রাখেন এই ডানহাতি পেসার। ক্যারিয়ারের শুরুর দিকে দুর্দান্ত সব বাউন্স আর ইয়র্কারে সঙ্গে গতির ঝড় তোলে সবার মন জয় করেছিলেন তাসকিন।

তবে সময়ের সঙ্গে সঙ্গে নিজের ধার হারাতে থাকেন তিনি। একটা সময় দল থেকেই ছিটকে যান এই পেসার। তবে থেমে থাকেননি। নিজেকে ভেঙ্গে আবার গড়েছেন। ফিরে এসেছেন আরও ভয়ংকর রূপে

দেশের মাঠ তো বটেই বিদেশের মাটিতেও এখনা ধারবাহিক তাসকিন। আর সেটা তিন ফরম্যাটের ক্রিকেটেই। যার সর্বশেষ উদাহরণ চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপ। অস্ট্রেলিয়া বিশ্বকাপে বাংলাদেশের যাত্রার ইতোমধ্যেই সমাপ্তি ঘটেছে।

যেখানে দল হিসেবে খুব বেশি প্রাপ্তি না থাকলেও পেসার তাসকিন ছিলেন আসরের অন্যতম সেরা। বিশেষ করে নতুন বলে প্রতিপক্ষ ব্যাটারদে রীতিমতো কাঁপন ধরিয়েছেন এই পেসার।

আকাশ বলেন, ‘ডেথ ওভারে তাসকিন খরুচে। তবে তাকে যদি পাওয়ারপ্লেতে ২–৩ ওভার ও ১২-১৩ ওভারের দিকে বাকি ওভার করানো হয় তাহলে প্রতি ম্যাচে সে ৩ উইকেট পেতে পারে।’

অস্ট্রেলিয়া বিশ্বকাপে ৫ ম্যাচ খেলে ৮ উইকেট শিকার করেছেন তাসকিন। যেখানে তিনি ৭.২৭ ইকোনমিতে বোলিং করেছেন। আসরে বাংলাদেশ যে দুটি ম্যাচে জয় পেয়েছে, সেই দুটি ম্যাচেই ম্যাচসেরার পুরস্কার উঠেছে এই পেসারের হাতে।

আকাশ বলেন, ‘তাসকিন দুর্দান্ত বোলার, বলে পেস আছে। সর্বশেষ আইপিএলে লক্ষ্ণৌ সুপার জায়ান্টস তাকে চেয়েছিল, তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড ছাড়পত্র দেয়নি।

এবার যদি সে ছাড়পত্র পায়, তাহলে সে ভয়ংকর বোলার হতে পারে। কারণ, নতুন বলে উইকেটকিপার ও তাসকিনের মধ্যেই শুধু খেলা হয়! ব্যাপারটা এমন নয়, সে শুধু অস্ট্রেলিয়ার মাঠেই ভালো করেছে। সব মাঠেই তাকে সম্মান দিতে হবে।

তথ্যসংগ্রহ: cricfrenzy

About admin

Check Also

বিশ্বকাপে বাংলাদেশ দলে কারা থাকছেন? এলো যাদের নাম

বিশ্বকাপে বাংলাদেশ দলে কারা থাকছেন? এলো যাদের নাম চলতি বছরেই ভারতে হবে ক্রিকেটের সবচেয়ে বড় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *