Breaking News
Home / সারাদেশ / আগৈলঝাড়ায় মুক্তিযুদ্ধের স্মৃতি ক্যাম্প বিন্দারাম মহেষের বাড়ির সড়ক নির্মাণ কাজের উদ্বোধন

আগৈলঝাড়ায় মুক্তিযুদ্ধের স্মৃতি ক্যাম্প বিন্দারাম মহেষের বাড়ির সড়ক নির্মাণ কাজের উদ্বোধন

বরিশালের আগৈলঝাড়ায় মহান মুক্তিযুদ্ধের স্মৃতি বিজরিত মুজিব বাহিনীর দক্ষিণাঞ্চলীয় আঞ্চলিক কমান্ডার, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক জাতির পিতার ভাগ্নে আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ এমপি’র মুক্তিযুদ্ধ কালীন ক্যাম্প ঐতিহাসিক প্রায় সাড়ে চার কোটি টাকা ব্যয়ে আস্কর বিন্দারাম মহেষের বাড়ির সড়ক নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে।

আস্কর বারপাইকা এলাকাবাসীর আয়োজনে বুধবার সকাল দশটায় বারপাইকা-আস্কর নুরানী ও হাফেজিয়া মাদ্রাসা প্রাঙ্গন বাগধা ইউপি চেয়ারম্যান আমিনুল ইসলাম বাবুলু ভাট্টির সভাপতিত্ব দুশুমী থেকে বিন্দারাম মহেষের বাড়ি পর্যন্ত সড়ক র্মিমাণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন আগৈলঝাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত,
আগৈলঝাড়ায় মুক্তিযুদ্ধের স্মৃতি ক্যাম্প বিন্দারাম মহেষের বাড়ির সড়ক নির্মাণ কাজের উদ্বোধন
আগৈলঝাড়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি সুনীল কুমার বাড়ৈ, সাধারণ সম্পাদক আবু সালেহ মো. লিটন, উপজেলা প্রকৌশলী শিপলু কর্মকার, বীর মুক্তিযোদ্ধা স্থানীয় কাজী সায়েম আহম্মেদ, বাগধা ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ইউনুস আলী মিয়া ও ইতিহাসখ্যাত বিন্দারাম মহেশের পুত্রবধু আরতি রানী সরকার।

বক্তারা ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের স্মৃতি বিজরিত বিন্দারাম মহেষের বাড়ির ইতিহাস নিয়ে আলোচনা করে বলেন- যোগাযোগ বিচ্ছিন্ন প্রত্যন্ত বিলাঞ্চলেরর কারণে আবুল হাসানাত আবদুল্লাহর এমপি’র নেতৃত্বে ওই বাড়িতে নির্মাণ করা ক্যাম্পে বসেই গোটা এলাকার মুক্তিযুদ্ধ পরিচালনা ও এবং মুক্তিযোদ্ধাদের প্রশিক্ষন প্রদান করা হতো।

ওই বাড়ির পরিবার সদস্যসহ গোটা এলাকার মানুষের সার্বিক সাহায্য-সহযোগীতার কারণে মুক্তিযোদ্ধারা নিশ্চিন্তে ক্যাম্পের কার্যক্রম পরিচালনা করতে পেরেছিলেন। আজ সেই ঐতিহাসিক বাড়িতে যাতায়াতের জন্য পাকা সড়ক নির্মাণ করা হচ্ছে। এটা মুক্তিযুদ্ধের আরেকটি ইতিহাস বলেও অভিমত ব্যক্ত করেন বক্তারা।

এলজিইডি প্রকৌশলী শিপলু কর্মকার জানান, এলজিইডি’র অর্থায়নে কালভার্ট, প্যালাসাটিং, ইউড্রেনসহ ১৫০ মিটার কার্পেটিং ১০ফুট ১০ ইঞ্চি সোল্ডারসহ ১৮ফুট প্রশস্ত সড়ক নির্মাণ ও পাকা করন কাজের ব্যয় ধরা হয়েছে ৪ কোটি ৩০ লাখ টাকা।

টেন্ডারে মেসার্স আবু লালেহ লিটন নামের ঠিকাদারী প্রতিষ্ঠানকে কার্যাদেশ দেয়া হয়েছে। কাজটি স্থানীয়ভাবে বাস্তবায়ন করবেন মো. সোহরাব সরদার।
আগৈলঝাড়ায় মুক্তিযুদ্ধের স্মৃতি ক্যাম্প বিন্দারাম মহেষের বাড়ির সড়ক নির্মাণ কাজের উদ্বোধন
উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান মলিনা রানী রায়, রফিক তালুকদার, জেলা পরিষদ সদস্য পিয়ারা ফারুক বক্তিয়ার, সাবেক ভাইস চেয়ারম্যান জসিম সরদার, ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা সরদার, বিপুল দাস,

আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক কাজী রিয়াজ, প্রচার সম্পাদক ফরহাদ তালুকদার, ছাত্রলীগ সাবেক সভাপতি কামরুজ্জামান সেরনিয়াবাত আজাদ, ছাত্রলীগ সভাপতি মিন্টু সেরনিয়াবাত, সাধারণ সম্পাদক জাকির পাইকসহ প্রমুখ নেতৃবৃন্দ।

About admin

Check Also

হিট স্ট্রোক প্রতিরোধে খাবার স্যালাইন বিতরণ

হিট স্ট্রোক প্রতিরোধে বরিশালের গৌরনদীতে গণসচেতনতা বৃদ্ধি ও স্যালাইন বিতরণ করা হয়েছে। সোমবার দুপুরে বাংলাদেশ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *