Breaking News
Home / খেলাধুলা / বিশ্বকাপ থেকে বিদায় নেওয়ার পরে বাংলাদেশ ম্যাচ নিয়ে মুখ খুললেন রোহিত শর্মা

বিশ্বকাপ থেকে বিদায় নেওয়ার পরে বাংলাদেশ ম্যাচ নিয়ে মুখ খুললেন রোহিত শর্মা

বিশ্বকাপ থেকে বিদায় নেওয়ার পরে বাংলাদেশ ম্যাচ নিয়ে মুখ খুললেন রোহিত শর্মা

এডিলেডে বাংলাদেশের বিপক্ষে ম্যাচে হারতে হারতে জিতেছিল ভারত। সেই এডিলেডেই ভারতকে পাত্তাই দেয়নি ইংল্যান্ড। সেমিফাইনালে রোহিতদের ১০ উইকেটে বিদায় করে দিয়েছে ইংলিশরা।

এতো বড় হারের পর ম্যাচ শেষে বাংলাদেশের বিপক্ষে ম্যাচের প্রসঙ্গে টেনে এনেছেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। তিনি বলেছেন সেদিন নার্ভ ধরে রাখতে পারলেও আজ ব্যর্থ হয়েছে তারা।

সেমিফাইনাল ম্যাচে নূন্যতম লড়াইও করতে পারেনি রোহিতরা। গ্রুপ পর্বের গুরুত্বপূর্ণ ম্যাচে বাংলাদেশের বিপক্ষে মাঠে নেমেছিল ভারত।

ওই ম্যাচে তারা দারুণ লড়াইয়ের পর জয় পায় ৫ রানে। ইংল্যান্ডের কাছে হেরে বাংলাদেশ ম্যাচের প্রসঙ্গ টেনেছেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা।

তিনি বলেছেন, ‘যদি আমরা আঁটসাঁট বোলিং করতে পারতাম আর ব্যাটাররা রান করতো, তাহলে মেনে নিতাম। কিন্তু আমরা আজকে সেটা করতে পারিনি।

বাংলাদেশের বিপক্ষে ম্যাচও কঠিন ছিল কিন্তু আমার মনে হয় সেদিন আমরা নিজেদের নার্ভ ধরে রেখেছিলাম, ভালোভাবে প্রয়োগ করতে পেরেছি।

ইংল্যান্ডের বিপক্ষে ব্যাটিংয়ে নেমেও চাপে ছিল ভারত। পরে অবশ্য বিরাট কোহলি ও হার্দিক পান্ডিয়ার হাফ সেঞ্চুরিতে লড়াই করার মতো পুঁজি পেয়েছিল ভারত।

কিন্তু বোলিংয়ে কোনো রকম প্রতিরোধই গড়তে পারেনি তারা। এ নিয়ে ম্যাচশেষে নিজের হতাশার কথা জানিয়েছেন রোহিত। তিনি বলেছেন, ‘এটা খুব হতাশাজনক আমরা আজ যেমন করেছি।

আমার মনে হয় এরপরও শেষদিকে ভালো ব্যাট করেছি ওই সংগ্রহটা গড়তে। কিন্তু বল হাতে আমরা যথেষ্ট ভালো ছিলাম না।

এটা এমনও উইকেট না যে কোন দল ১৬ ওভারে এই রান তাড়া করে ফেলবে। বল হাতে আমরা পারিনি আজ। ‘নক আউট পর্বের সবকিছুই হচ্ছে চাপ সামলাতে পারা।

ব্যক্তির ওপরও অনেক কিছু নির্ভর করে। আপনি কাউকে চাপ সামলানো শেখাতে পারবেন না। এই ছেলেরা আইপিএলের প্লে-অফ খেলে, ওগুলো অনেক চাপের ম্যাচ, তারা সামলায়।

আমরা বল হাতে যেভাবে শুরু করেছি, আদর্শ না। আমরা কিছুটা নার্ভাস ছিলাম, তবে আপনাকে ইংল্যান্ডের দুই ব্যাটারকেও কৃতিত্ব দিতে হবে ’- যোগ করেন রোহিত।

About admin

Check Also

বিশ্বকাপে বাংলাদেশ দলে কারা থাকছেন? এলো যাদের নাম

বিশ্বকাপে বাংলাদেশ দলে কারা থাকছেন? এলো যাদের নাম চলতি বছরেই ভারতে হবে ক্রিকেটের সবচেয়ে বড় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *