Breaking News
Home / সারাদেশ / আগৈলঝাড়ায় ১৬শ ৫৫জন প্রান্তিক চাষীকে সরকারের বিনামূল্যের বীজ,সার পাওয়ার থ্রেসার মেশিন বিতরণ

আগৈলঝাড়ায় ১৬শ ৫৫জন প্রান্তিক চাষীকে সরকারের বিনামূল্যের বীজ,সার পাওয়ার থ্রেসার মেশিন বিতরণ

বরিশালের আগৈলঝাড়া উপজেলায় রবি মৌসুমে সরকারী প্রনোদনা ও পুণঃর্বাসন কর্মসূচির ২০২২-২০২৩ এর আওতায় ১৬শ ৫৫জন ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে বিনামূল্যে বিভিন্ন খাদ্য শষ্যের বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।

উপজেলা কৃষি সম্প্রসারণ বিভাগের উদ্যোগে বৃহস্পতিবার সকালে কৃষি অফিস প্রশিক্ষন হল রুমে আসন্ন রবি মৌসুমে কৃষি অধিদপ্তরের প্রণোদনা কর্মসূচীর আওতায় বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার মো. সাখাওয়াত হোসেন এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চোরম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত।

কৃষকের মাঝে বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে স্বাগত বতক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার দোলন চন্দ্র রায়।অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ কর্মকর্তা চন্দ্র শেখর বসু, উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা সুভাষ চন্দ্র মন্ডল, উপ-সহকারী কৃষি কর্মকর্তা খলিলুর রহমান, নারী নেত্রী এীলনা জাহিন পুতুল, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক রমনী কান্ত সরকারসহ অন্যান্য কর্মকর্তাগন।

অনুষ্ঠানে উপজেলার পাঁচটি ইউনিয়নের ১৬শ ৫৫জন চাষীকে ২কেজি করে ভুট্টা ও ২০কেজি এমওপি এবং ড্যাপ সার, ১কেজি সরিষা ও ১৫কেজি এমওপি এবং ড্যাপ সার, ১০কেজি গম ও ২০কেজি এমওপি এবং ড্যাপ সার,

১কেজি সূর্য্যমুখি ও ১৫কেজি এমওপি এবং ড্যাপ সার, ১০কেজি চিনা বাদাম ও ১৫কেজি এমওপি এবং ড্যাপ সার, ৫কেজি মুগডাল ও ১৫কেজি এমওপি এবং ড্যাপ সার, ৫কেজি মশুর বীজ এবং ১৫ কেজি সার, ৬কেজি খেসারী বীজ ও ১৫কেজি করে এমওপি এবং ড্যাপ সার বিতরন করা হয়েছে।

এছাড়াও সমন্বিত ব্যাবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রীকিকরন প্রকল্পের আওতায় খরিফ-২ মৌসুমে উন্নয়ন সহায়তায় ছয় জন চাষীকে ৬টি পাওয়ার থ্রেসার মেশিন বিতরণ করা হয়েছে।

About admin

Check Also

আগৈলঝাড়ায় ২৫ লাখ টাকা ব্যয়ে সু-দৃশ্য শহীদ সুকান্ত আব্দুল্লাহ পার্কে’র উদ্বোধন

বরিশালের আগৈলঝাড়ায় ২৫ লাখ টাকা ব্যয়ে সু-দৃশ্য “শহীদ সুকান্ত আবদুল্লাহ পার্কে”র উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *