Breaking News
Home / সারাদেশ / ধর্ষণ মামলায় আদালতে দুই চেয়ারম্যানের আত্মসমর্পন

ধর্ষণ মামলায় আদালতে দুই চেয়ারম্যানের আত্মসমর্পন

ধর্ষণ মামলায় উচ্চ আদালতের নির্দেশে বুধবার দুপুরে বরিশালের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে আতœসমর্পন করে জামিন নিয়েছেন ঝালকাঠির কাঠালিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান এমদাদুল হক মনির ও একই উপজেলার আওরাবুনিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিঠু সিকদার।

বিষয়টি নিশ্চিত করে ট্রাইব্যুনালের বেঞ্চ সহকারী মো. হুমায়ুন কবির জানান, উচ্চ আদালতের নির্দেশে আত্মসমর্পন করে জামিন আবেদন করা হলে ট্রাইব্যুনালের বিচারক মো. ইয়ারব হোসেন তাদের জামিন মঞ্জুর করেন।

আদালত সূত্রে জানা গেছে, ২০২০ সালের ২৫ আগস্ট কাঠালিয়া উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমদাদুল হক মনিরের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে মামলা দায়ের করেন একই উপজেলার আমুয়া ইউনিয়নের নির্যাতিতা এক তরুণী।

মামলার বিচারক অভিযোগটি আমলে নিয়ে প্রথমে বরিশাল কোতোয়ালী মডেল থানা ও পরে বরিশাল পিবিআইকে তদন্তের নির্দেশ দেয়। পিবিআই’র তদন্ত রিপোর্টের উপর নির্ভর করে আদালত মামলাটি খারিজ করে দেয়। পরবর্তীতে বাদী আবার উচ্চ আদালতে আপিল করলে উচ্চ আদালত মামলাটি পুনরায় তদন্ত ও আসামিদের আত্মসমর্পনের নির্দেশ দেয়।

মামলার বাদী ওই তরুনী জানান, এমদাদুল হক মনির চাকরির প্রভোলন দেখিয়ে তাকে বরিশাল শহরের তার বন্ধু মিঠু সিকদারের বাসায় এনে জোরপূর্বক ধর্ষণ করেন। পরবর্তীতে বিয়ের প্রলোভন দেখিয়ে ২০১৭ সালের ৩ এপ্রিল থেকে ওই বছরের ১ আগস্ট পর্যন্ত বরিশাল নগরী এবং কাঠালিয়ার বিভিন্ন বাসায় নিয়ে ধর্ষণ করেন।

একপর্যায়ে বিয়ের জন্য চাঁপ প্রয়োগ করা হলে এমদাদুল হক মনির কিছু কাগজপত্রে ওই তরুণীর স্বার নিয়ে বলেন, তাদের বিয়ে হয়ে গেছে। তবে ওই কাগজপত্র তাকে দেওয়া হয়নি।

মামলার বাদি আরও জানান, ২০১৯ সালে মনির উপজেলা ভাইস চেয়ারম্যান থেকে চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর তার কাছে বিয়ের কাগজপত্র দাবি করলে মনির নানা টালবাহানা শুরু করেন। একপর্যায়ে ২০২০ সালের ১৯ আগস্ট ওই তরুনী উপজেলা চেয়ারম্যান ও তার বন্ধু ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ধর্ষণ মামলা দায়ের করেন।

এ ব্যাপারে উপজেলা চেয়ারম্যান এমদাদুল হক মনির বলেন, মামলার বাদি ওই তরুনীর সাথে সম্পর্কতো দূরের কথা আমি তাকে চিনিইনা। তিনি আরও বলেন, রাজনৈতিক প্রতিপক্ষের লোকজনে ওই তরুনীকে দিয়ে সাজানো মিথ্যে মামলা দায়ের করিয়েছে।

যা থানা পুলিশ ও পিবিআই’র তদন্তে মিথ্যে প্রমানিত হওয়ায় আদালত মামলাটি খারিজ করেছেন। তারপরেও ওই মহলের কু-পরামর্শে উচ্চ আদালতে আপিল করা হয়েছে। তাই আইনের প্রতি সম্মান প্রদর্শন করে উচ্চ আদালতের নির্দেশে আত্মসমর্পন করে জামিন নিয়েছি।

About admin

Check Also

হিট স্ট্রোক প্রতিরোধে খাবার স্যালাইন বিতরণ

হিট স্ট্রোক প্রতিরোধে বরিশালের গৌরনদীতে গণসচেতনতা বৃদ্ধি ও স্যালাইন বিতরণ করা হয়েছে। সোমবার দুপুরে বাংলাদেশ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *